শনিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার ফের অবনতি

কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার ফের অবনতি

অনলাইন ডেস্ক ॥ ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। কিন্তু হুট করে ফের তার শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময় জানায়, সৌমিত্রের স্টেরয়েডের ডোজ কমানোর কারণে আগের চেয়ে তার আচ্ছন্ন ভাবটা বেড়েছে এবং মস্তিষ্কের চেতনাও কমেছে।

এমন অবস্থায় বর্ষীয়ান অভিনেতার চিকিৎসার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের সঙ্গে নতুন করে ৫ স্নায়ুরোগ বিশেষজ্ঞকে অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানানো হয়েছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) পর্যন্ত সৌমিত্রের শারীরিক অবস্থা ধীরে ধীরে উন্নতি হচ্ছিল। তাকে নিয়ম করে ফিজিয়োথেরাপি দেওয়া হচ্ছিল। এছাড়া তার মন চাঙ্গা রাখতে গান শোনানো হয় এবং গল্প শোনানোর কথাও ভাবছিলেন চিকিৎসকরা। 'ফেলুদা'র আচ্ছন্ন ভাব থাকলেও চোখ খুলে তাকাচ্ছিলেন তিনি। কেউ ডাক দিলে তাতেও সাড়া দিচ্ছেন এই অভিনেতা।

করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ৬ অক্টোবর থেকে কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সৌমিত্র। এরই মধ্যে তার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে একেবারে সুস্থ হয়ে উঠেনি তিনি। তাই নানাভাবে তাকে পুরোপুরি সুস্থ করে তুলতে জোরদার চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা। তার চিকিৎসার জন্য ১৬ সদস্যের মেডিক্যাল বোর্ড কাজ করছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৬২০৭৫৭৩১
আক্রান্ত
৪৬০৬১৯
সুস্থ
৪২৮৭০১৯১
সুস্থ
৩৭৫৮৮৫
শীর্ষ সংবাদ:
স্থগিত সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষা         বেসরকারি খাতে ঋণের গতি আবারও কমছে         নকল মাস্ক: জেএমআই চেয়ারম্যানের জামিন বাতিল চাইবে দুদক         করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮         বাংলাদেশকে আফগানিস্তান-পাকিস্তান হতে দেবো না : নওফেল         মূলধন কমেছে আড়াই হাজার কোটি টাকা         বিরোধী দলগুলোর রাজনৈতিক কর্মকান্ড পরিচালনার অধিকার কেড়ে নেয়া হচ্ছে : ফখরুল         ধর্মীয় উস্কানী দিয়ে পরিস্থিতি অস্থিতিশীল করার চক্রান্ত হচ্ছে ॥         এমপি পাপুলের স্ত্রীসহ তিন জনের আগাম জামিন চেয়ে আবেদন         লকডাউনে ক্ষুধার তাড়ণায় যারা খাবারের জন্য আইন ভঙ্গ করে তাদের পক্ষে ভ্যাকসিন কেনা অসম্ভব ॥ জি এম কাদের         ভাস্কর্য নিয়ে শান্তি বিনষ্ট করলে কঠোর হাতে দমন করা হবে ॥ কাদের         ভারত-বাংলাদেশ থেকে করোনা ভাইরাসের উৎপত্তি ॥ দাবি চীনা বিজ্ঞানীদের         আগামীকাল বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী         টুঙ্গীপাড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খালে, নিহত ৩         বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬ কোটি ১৬ লাখ         করোনাভাইরাসের অন্যতম বাহক কোলেস্টেরল: গবেষণা         আপিলে পেনসিলভানিয়ায়ও হেরে গেলেন ট্রাম্প         করোনা ভ্যাকসিনের প্রথম চালানের পরিবহন শুরু         সন্তান হত্যার দায় স্বীকার করলেন সোহানার মা         ৩৭০ ধারা বাতিলের পর প্রথম নির্বাচন জম্মু ও কাশ্মীরে