বুধবার ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাড়ে তিন বছর পর আত্মঘাতী হামলাকারী নিহত জঙ্গি শামীমের মরদেহ আঞ্জুমানে হস্তান্তর

সাড়ে তিন বছর পর আত্মঘাতী হামলাকারী নিহত জঙ্গি শামীমের মরদেহ আঞ্জুমানে হস্তান্তর

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর উত্তরায় আশকোনা এলাকায় র‌্যাবের ক্যাম্পের নির্মাণাধীন ভবনের ব্যারাকে আত্মঘাতী হামলায় নিহত জঙ্গি শামীমের (২৫) মরদেহ অবশেষে বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে।

সাড়ে তিন বছর পর রবিবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গ থেকে তার লাশ আঞ্জুমান মুফিদুলের কাছে হস্তান্তর করা হয়।

পরে দুপুরে তার লাশ জুরাইন কবরস্থানে দাফন করা হয়। র‌্যাব জানায়, প্রথমে অজ্ঞাত হিসেবে তার লাশের ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়। পরে নিহতের পরিচয় নিশ্চিত হবার পর যোগাযোগ করা হলে পরিবার মরদেহ গ্রহনে রাজি হয়নি।

তাই এতদিন মর্গের হিমাগারে থাকার পর রবিবার সকাল সাড়ে ১০টার দিকে র‌্যাব-১ উপস্থিতিতে তার মরদেহ দাফনে আঞ্জুমানে মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। র‌্যাব-১-এর আইন কর্মকর্তা সিনিয়র এসপি মোঃ নজমুল হক জানান, ওই আতœঘাতী জঙ্গি শামীমের গ্রামের বাড়ি নরসিংদীতে। তার বাবার নাম সাইদুর রহমান। নিহত শামীম একটা সময় বিদেশে ছিলেন। নব্য জেএমবির সদস্য শামীম ২০১৭ সালের ১৭ মার্চ হযরত শাহজালাল বিমানবন্দরের কাছে আশকোনায় র‌্যাব ক্যাম্পে আত্মঘাতী হামলা চালালে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। সিনিয়র এসপি মোঃ নজমুল হক জানান, নিহতের পাসপোর্টের সূত্র ধরে পরিচয় নিশ্চিত করে র‌্যাব।

তবে নিহতের পরিবার মরদেহ গ্রহনে অস্বীকৃতি জানালে যথাযথ প্রক্রিয়া শেষে মরদেহ দাফনে আজ আঞ্জুমানে মুফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। হামলার পরপরই তৎকালীন সংস্থাটির লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান গণমাধ্যমকে জানান, র‌্যাব ক্যাম্পে হামলাকারী ঘটনাস্থলেই মারা যান।

এ ঘটনায় দু’জন র‌্যাব সদস্য সামান্য আহত হয়। দুপুর দেড়টার দিকে নিহত ব্যক্তিটি দেয়াল টপকে ক্যাম্পের ভেতরে প্রবেশের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে চ্যালেঞ্জ করলে সে তার সঙ্গে রাখা বোমাটির বিস্ফোরণ ঘটায়।

শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে