সোমবার ১১ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রাম বিমানবন্দরে ১০ কোটি টাকার সোনার বার জব্দ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা বিমানের সিটের নিচ থেকে জব্দ হয়েছে প্রায় সাড়ে ১০ কোটি টাকার স্বর্ণ। বৃহস্পতিবার সকালে বিমানবন্দর কাস্টমস এবং এনএসআই টিম তল্লাশি চালিয়ে স্বর্ণগুলো জব্দ করে। শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, বিমান বাংলাদেশের এয়ারলাইন্সের এ ফ্লাইটটিতে অবৈধ স্বর্ণের একটি চালান এসেছে এমন তথ্যের ভিত্তিতে তল্লাশি চালানো হয়। বিমানের আসনের নিচে পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায় এ চালানটি। কালো ট্যাপে মোড়ানো দুটি বান্ডেল এবং একটি পলিথিন পাওয়া যায় ১৬০টি স্বর্ণবার, যার আনুমানিক মূল্য প্রায় ১০ কোটি ৪০ লাখ টাকা। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

রাজশাহী

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, রাজশাহীতেও এবার আসছে সোনার বার। গত দুই সপ্তাহে স্বর্ণবারের দুটি চালান ধরা পড়েছে রাজশাহীতে। সর্বশেষ বুধবার সন্ধ্যায় একটি সোনার বারের চালান জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি)। প্রায় ৮২ লাখ টাকার ১২টি সোনার বার চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিল। বাসের এক যাত্রীর পায়ের চামড়ার স্যান্ডেলের ভেতর ছিল সোনাগুলো। এগুলোর ওজন এক কেজি ৩৯৯ গ্রামের একটু বেশি। এর আগে নগরীর বর্ণালী মোড়ে বাসের যাত্রীর কাছ থেকে দুটি স্বর্ণের বার জব্দ করে নগরীর বোয়ালিয়া থানা পুলিশ।

বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের একটি দল সর্বশেষ বুধবার সন্ধ্যার পর পুঠিয়া উপজেলার বেলপুকুর এলাকায় ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জগামী একটি যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে সোনাগুলো উদ্ধার করে। এ সময় একজনকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে আরও দুইজনকে আটক করা হয়।

আটক তিনজন হলো, ঢাকার ধামরাই থানার চৌহাট এলাকার মৃত লালর মিয়ার ছেলে মোঃ আলাল, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নয়নচুকা কামারপাড়া গ্রামের বাদল কর্মকারের ছেলে শুভ্র কর্মকার এবং বারঘরিয়া হালদারপাড়া গ্রামের দিনেশ হালদারের ছেলে মিলন হালদার। বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, ঢাকার আলাল সোনার বারের চালানটি চাঁপাইনবাবগঞ্জ নিয়ে যাচ্ছিলেন। তাকে আটকের পর চোরাচালান সিন্ডিকেটের অন্য দুই সদস্যের খোঁজ পাওয়া যায়। এরপর অভিযান চালিয়ে রাতে চাঁপাইনবাবগঞ্জ থেকে ওই দুইজনকেও আটক করা হয়। তিনি জানান, আটক তিনজন উদ্ধার করা সোনার বারের বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেননি। তাই সরকারী শুল্ক ফাঁকি দিয়ে সোনা চোরাচালানের অভিযোগে তাদের আটক করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
৪৩ পণ্যকে মান সনদের আওতাভুক্ত করলো বিএসটিআই         এমপি হাজী সেলিমের ছেলেকে এক বছরের কারাদণ্ড         ইন্টারনেটের গতি কম থাকতে পারে ৫ দিন         ৩৩ হাজারের বেশি সরকারি ওয়েবসাইট হালনাগাদ রাখার নির্দেশ         সুখ সমৃদ্ধিতে পরিপূর্ণ মর্ত্যভূমির প্রত্যাশায় শেষ হলো শারদোৎসব         ‘বিএনপির হাঁকডাক ফেসবুকে-গণমাধ্যমে যত গর্জে, রাজপথে ততটা বর্ষে না’         করোনা ভাইরাসে আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখ ছাড়াল         হাজী সেলিমের গাড়িচালক মিজানুর একদিনের রিমান্ডে         হাজী সেলিমের ছেলে এরফান গ্রেফতার         অপরাধী যেই হোক আইনের আওতায় আনা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         জাপার এমপি মাসুদ সস্ত্রীক করোনা ভাইরাসে আক্রান্ত         বগুড়ায় মন্দিরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা         ম্যাকরনের ইসলামবিদ্বেষী বক্তব্যের জবাব দিল ইরান         ঘরের মাঠেও জয় পেল না জুভেন্টাস         টিকার জাতীয়করণের বিরুদ্ধে ডব্লিউএইচও প্রধানের সতর্কতা         করোনাভাইরাসে আক্রান্ত রোনালদিনহো         ফ্রান্সের জার্সিতে আর খেলবেন না পগবা!         করোনা ভাইরাস ॥ স্পেনে জরুরি অবস্থা জারি, কারফিউ         চিলির ভোটে নতুন সংবিধান তৈরির পক্ষে গণরায়         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ১১ লাখ ছাড়াল