শুক্রবার ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তাকসিমই ঢাকা ওয়াসায় এমডি

স্টাফ রিপোর্টার ॥ অবশেষে তাকসিম এ খানকেই ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে পুনর্নিয়োগ করা হয়েছে। ব্যাপক জল্পনা-কল্পনা ও আলোচনা-সমালোচনার মধ্যে বৃহস্পতিবার ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে তাকসিম এ খানের মেয়াদ আরও তিন বছর বাড়িয়ে দিয়েছে সরকার। তাকে আরও তিন বছর ওই পদে রাখার প্রস্তাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন করেছেন বলে স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব (পানি সরবরাহ অনুবিভাগ) মুহম্মদ ইবরাহিম সাংবাদিকদের জানিয়েছেন।

মুহম্মদ ইবরাহিম বলেন, তাকসিম এ খানের এমডি পদে আরও তিন বছর মেয়াদ বাড়ানোর বিষয়টি আমরা ওয়াসাকে জানিয়ে দিয়েছি। এখন ওয়াসা বোর্ড তার সঙ্গে চুক্তি করতে পারবে। তিনি জানান, একই দিন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালককে পদে এ কে এম ফজলুল হককেও তিন বছরের জন্য পুনর্নিয়োগের অনুমোদন দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

ঢাকা ওয়াসা বোর্ডের ১০ সদস্যের উপস্থিতিতে সম্প্রতি এক বিশেষ ভার্চুয়াল সভায় তাকসিমকে ব্যবস্থাপনা পরিচালক রাখার প্রস্তাব করে লিখিতভাবে তা স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠানো হয়। এরপর থেকে তা নিয়ে শুরু হয় ব্যাপক সমালোচনা। প্রকৌশলী তাকসিমকে পুনর্নিয়োগের প্রস্তাবের বৈধতা চ্যালেঞ্জ করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বাসিন্দা খন্দকার মঞ্জুর মোরশেদ হাইকোর্টে রিট আবেদন করেন।

২০০৯ সালে তাকসিম এ খানকে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। পরে তার মেয়াদ বাড়ানো হয় পাঁচ দফা। পঞ্চম দফায় পাওয়া নিয়োগের মেয়াদ আগামী ১৪ অক্টোবর শেষ হওয়ার কথা ছিল।

শীর্ষ সংবাদ:
বিনিয়োগ বাড়বে ৫ বন্ডে ॥ অর্থনীতি আরও সবল করতে রোডম্যাপ হচ্ছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা প্রস্তুত         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং ষড়যন্ত্রের শিকার         এবার আগাম ভোট দিলেন বাইডেন, ফ্লোরিডায় ট্রাম্পের সমাবেশ         রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়াল         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৪ নবেম্বর পর্যন্ত         সমুদ্রবক্ষে চ্যালেঞ্জিং প্রকল্প         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার বেড়েছে         খারাপের সমালোচনার পাশাপাশি ভাল কাজের প্রশংসাও চাই         রায়হান হত্যার ঘটনায় আরেক পুলিশ সদস্য গ্রেফতার         অপচিকিৎসা- তিন হাসপাতালে র‌্যাবের অভিযান         বছরে হাজার কোটি টাকা পাচার হচ্ছে মিয়ানমারে         স্বামী ও ভাশুর জড়িত ॥ এএসপি, ওসি দায় এড়াতে পারেন না         এএসআই রাহেনুলকে কারাগারে প্রেরণ, রিমান্ড আবেদন         পোশাকের নির্দেশনা বাতিল: ভুল স্বীকার জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালকের         সব জেলায় ১০ নবেম্বর থেকে ই-পাসপোর্ট         ‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ         হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি         মশক নিধনে চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি