রবিবার ১৬ কার্তিক ১৪২৭, ০১ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার

  • নম্বর হ্যাক করে অর্থ হাতিয়ে নেয়ায় ৯ জন আটক

স্টাফ রিপোর্টার ॥ পুলিশের পৃথক অভিযানে বিকাশের টাকা ডাকাতির ঘটনায় অস্ত্র ও ডাকাতির কাজে ব্যবহৃত গাড়িসহ চারজন এবং বিকাশের নম্বর হ্যাক করে অর্থ হাতিয়ে নেয়ার সঙ্গে জড়িত নয়জন গ্রেফতার হয়েছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের তেজগাঁও বিভাগ গত ২৯ সেপ্টেম্বর ঢাকার মোহাম্মদপুর, আদাবর ও বছিলা এলাকায় বিশেষ অভিযান চালায়। অভিযানে গ্রেফতার করা হয় শাহীন শেখ, সোহেল হোসেন, মুন্না ও হায়দারকে। তাদের কাছে ডাকাতির কাজে ব্যবহৃত অস্ত্র ও একটি প্রাইভেটকার পাওয়া যায়।

বুধবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আকতার জানান, গ্রেফতারকৃতরা গত ১২ সেপ্টেম্বর শেরেবাংলা নগর থানাধীন বৌ-বাজার মোড় থেকে এক বিকাশ এজেন্টকে চাপাতি দিয়ে কুপিয়ে তার সঙ্গে থাকা ৮ লাখ টাকা নিয়ে পালিয়ে গিয়েছিল। সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম-কমিশনার মাহবুব আলম ও ডিএমপির মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার প্রকৌশলী মোঃ ওয়ালিদ হোসেনসহ উর্ধতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অন্যদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা গুলশান বিভাগের একটি টিম গত ২৯ সেপ্টেম্বর ঢাকা ও ফরিদপুরের মধুখালি থেকে বিকাশ নম্বর হ্যাক করে টাকা হাতিয়ে নেয়া চক্রের নয়জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হচ্ছে, রানা খান, লিটন, নয়ন শেখ, টিটু মোল্ল্যা, সালমান মোল্লা, আকাশ শেখ, মোয়াজ্জেম হোসেন, রহিম ও তানজিল। গ্রেফতারকৃতদের কাছে প্রতারণার কাজে ব্যবহৃত দুইটি আইফোনসহ ১০টি মোবাইল ফোন, ৩৭টি সিম ও একটি গাড়ি পাওয়া গেছে।

গ্রেফতারকৃতরা বিভিন্ন বিকাশের দোকানে ক্যাশ ইন রেজিস্ট্রারের নম্বর সম্বলিত পাতাটির ছবি সুকৌশলে একজন ব্যক্তি ছবি তুলে। তোলা ছবি হোয়াটস এ্যাপের মাধ্যমে ফরিদপুর জেলার মধুখালী থানার ডুমাইন গ্রামে থাকা মূল হ্যাকারদের নিকট পাঠিয়ে দেয়। এজন্য প্রতিটি নম্বর সংবলিত প্রতিটি পাতা ২শ’ থেকে ৩শ’ টাকায় বিক্রি করা হতো। মূল হ্যাকার ছবির নম্বর দেখে বিকাশ দোকানদার সেজে ভিকটিমকে বিভিন্ন অপারেটরের সিম থেকে কল দেয়। বলে, তার দোকান থেকে ভুলে কিছু টাকা চলে গেছে। এজন্য অভিযোগ করার কারণে তার এ্যাকাউন্টটি সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে। বিকাশ অফিস থেকে তাকে কল দেয়া হবে। একটু পর মূল হ্যাকার বিশেষ এ্যাপস ব্যবহার করে বিকাশ অফিসের নাম করে বিকাশ সেন্টারের মূল নম্বরের সদৃশ্য নম্বর হতে ভিকটিমকে ফোন দেয়। ভিকটিমের কাছে এ্যাকাউন্ট খুলে দেয়ার জন্য নানা তথ্য চায়। অনেকেই না বুঝে দিয়ে দেন। তাদের টাকা হ্যাক করে নিয়ে যায়।

শীর্ষ সংবাদ:
দারিদ্র্য থাকবে না ॥ সবাই মিলে চেষ্টা করলে দেশে         মৌলবাদীরা গুজব রটিয়ে নিরীহ মুসল্লিকে হত্যা করেছে         চুরির পর বদলে যাচ্ছে গাড়ির রং ও ব্র্যান্ড         শেয়ারবাজারের দায়িত্ব শুধু সরকারের নয়, স্টক এক্সচেঞ্জেরও         অর্থমন্ত্রীর আহ্বানে আইএফসির ইতিবাচক সাড়া         শেষ মুহূর্তের প্রচার যুদ্ধে ট্রাম্প ও বাইডেন         টাঙ্গাইলে সালিশে বীর মুক্তিযোদ্ধাকে হত্যা         তিন বছরে নতুন ১২ লাখ অভিবাসী নেবে কানাডা         ৫ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে হবে শেখ রাসেল কম্পিউটার ল্যাব         রায়হানকে ছিনতাইকারী সাজানোর হোতাকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন         স্বামীকে হত্যার ভয় দেখিয়ে ৪ বছর ধরে ধর্ষণ         ব্যাংক থেকে বের হওয়ার সময় ডিবি পরিচয়ে হামলা         পায়রা বিদ্যুত কেন্দ্র পরিবেশ দূষণের ধারে কাছেও নেই         করোনায় দেশে আরও ১৮ জনের মৃত্যু         বাংলাদেশের ইতিহাসে যুবদের অবদান চিরঅম্লান : রাষ্ট্রপতি         মুজিব বর্ষেই গ্রিড এলাকায় শতভাগ বিদ্যুতায়ন করা হবে : প্রতিমন্ত্রী         ব্যারিস্টার রফিক-উল হকের জন্য দোয়া         সংঘবদ্ধ দুর্নীতিবাজ চক্রকে ধ্বংস করতে সুশাসনের সংগ্রাম জাতীয় কর্তব্য॥ ইনু         স্টক একচেঞ্জকেই প্রথমে কারসাজি ধরতে হবে ॥ সালমান এফ রহমান         বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে নৌপথ ॥ নৌ প্রতিমন্ত্রী