বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ফের সর্বোচ্চ মৃত্যু, আক্রান্ত ৩১৯৬

করোনায় পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ফের সর্বোচ্চ মৃত্যু, আক্রান্ত ৩১৯৬

অনলাইন ডেস্ক ॥ পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে একদিনে আরও ৬২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার ৬০৬ জনে। ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন তিন হাজার ১৯৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৩৭ হাজার ৮৬৯।

বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষ কোভিড আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায় (৬৩২)। কলকাতায় এই সংখ্যা ৬০৭।

বুধবারের চেয়ে গত ২৪ ঘণ্টার পরিসংখ্যানে নতুন সংক্রমিতের সংখ্যা মাত্র ৭ জন বেশি। বুধবারের বুলেটিনে ২৪ ঘণ্টায় টেস্টের সংখ্যা ছিল ৪৫ হাজার ২২৯।

বৃহস্পতিবার সেই সংখ্যা কমে হয়েছে ৪৩ হাজার ৪৩২। অর্থাৎ টেস্টের সংখ্যা কমেছে এক হাজার ৭৯৭। অথচ নতুন সংক্রমিতের সংখ্যা বেশি। স্বাভাবিকভাবেই বেড়েছে সংক্রমণের হার।

মৃত্যুর সংখ্যাতেও স্বস্তি নেই। সোমবার ও মঙ্গলবার পরপর দুদিন ২৪ ঘণ্টায় ৬২ জনের মৃত্যু হয়েছে। বুধবার এক কম ছিল। বৃহস্পতিবারের আবারও সর্বোচ্চ মৃত্যু হয়। ২৪ ঘণ্টার হিসাবে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়, ২০ জন। কলকাতায় মৃত ১৪।

তবে রাজ্যে বেড়েই চলেছে সুস্থতার হার। বৃহস্পতিবারের সুস্থতার হার ৮৭.৪৬ শতাংশ। বুধবার ছিল ৮৭.৩৭ শতাংশ। মঙ্গলবার ৮৭.২৮ শতাংশ এবং সোমবার ছিল ৮৬.১৬ শতাংশ।

বৃহস্পতিবার সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন তিন হাজার ১৪ জন। এই নিয়ে রাজ্যে মোট সুস্থ হয়েছেন দুই লাখ আট হাজার ৪২ জন। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় কোভিড আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ২২১।

২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যায় কখনও উত্তর ২৪ পরগনা শীর্ষে, কখনও মহানগরী কলকাতা। এই দুই জেলা বাদে গত ২৪ ঘণ্টায় অন্তত ১০০ বা তার বেশি মানুষ সংক্রমিত হচ্ছেন, এমন জেলাগুলো নিয়ে উদ্বিগ্ন রাজ্য প্রশাসন।

এগুলোর মধ্যে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা (২১৮), হাওড়া (১৮২), হুগলি (১৩৭), পশ্চিম মেদিনীপুর (১২৭), নদিয়া (১০৭), মুর্শিদাবাদ, দার্জিলিংয়ের মতো জেলা। এছাড়া ২৪ ঘণ্টায় বাঁকুড়া ও পূর্ব মেদিনীপুরে ৯৯, কোচবিহারে ৯৮, পুরুলিয়ায় ৯৬ এবং আলিপুরদুয়ারে ৯৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

শীর্ষ সংবাদ:
সদা প্রস্তুত থাকুন ॥ সার্বভৌমত্ব ও পবিত্র সংবিধান রক্ষায়         ইরফান সেলিম ও বডিগার্ড জাহিদ ৩ দিনের রিমান্ডে         অপরাজনীতির জন্য বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হচ্ছে         প্রণোদনায় প্রবাসী আয়ের বৈধ প্রবাহ বেড়েছে         মেয়াদ শেষ হলেই পৌরসভার নির্বাচন         আগাম ভোট ৭ কোটি ॥ মরিয়া ট্রাম্প         নির্ধারিত সময়েই মেট্রোরেল         করোনায় দেশে আরও ২৩ জনের মৃত্যু         শীঘ্রই পর্যটন ভিসা দেবে ভারত ॥ দোরাইস্বামীর আশ্বাস         রিফাত হত্যাসহ সব মামলার দ্রুত শুনানি ॥ এ্যাটর্নি জেনারেল         করোনাপরবর্তী প্রাথমিক শিক্ষার রূপরেখা নির্ধারণ         করোনা মোকাবেলায় ধর্মের ইতিবাচক ব্যবহারের আহ্বান         রিমান্ড শেষে কনস্টেবল টিটু কারাগারে, অন্যরা গ্রেফতার হয়নি         ‘স্বাধীনতা পুরস্কার-২০২০’ দেওয়া হবে বৃহস্পতিবার         হাজী সেলিম ও তার ছেলের সম্পদের তথ্য সংগ্রহ করছে দুদক         পরীক্ষা নেয়ার অনুমতি পাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়         করোনায় শিক্ষার ছুটি বৃদ্ধির ঘোষণা আসছে আগামীকাল         মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত না হলে দুর্নীতি বন্ধ হবে না ॥ বাদশা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২৩ জনের, নতুন শনাক্ত ১৪৯৩         আজারবাইজান-আর্মেনিয়া সংঘাতে কারাবাখের প্রতিরক্ষামন্ত্রী আহত