বৃহস্পতিবার ১৪ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজউকের সাবেক চেয়ারম্যান প্রকৌশলী আনোয়ারুল আলমের ইন্তেকাল

রাজউকের সাবেক চেয়ারম্যান প্রকৌশলী আনোয়ারুল আলমের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার ॥ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক চেয়ারম্যান প্রকৌশলী মোঃ আনোয়ারুল আলম বুধবার দুপুর ১২টায় বার্ধক্যজনিত কারণে ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৪ বছর। বুধবার গুলশান জামে মসজিদে জানাজা শেষে তার লাশ বনানী কবরস্থানে দাফন করা হয়। প্রকৌশলী আনোয়ারুল আলম ১৯৩৬ সালের ১৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ১৯৫২ সালে রাজশাহী কলেজিয়েট স্কুল থেকে বি-কোর্সে তদানীন্তন পূর্ব পাকিস্তানে প্রথম স্থান অধিকার করে ম্যাট্রিক এবং ১৯৫৪ সালে দ্বিতীয় স্থান অধিকার করে ইন্টারমিডিয়েট পাস করেন। ১৯৫৮ সালে আহসান উল্লাহ ইঞ্জিনিয়ারিং কলেজ (বর্তমান বুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল) ডিগ্রী লাভ করেন। ১৯৫৯ সালে গণপূর্ত বিভাগে (পিডব্লিউডি) সহকারী প্রকৌশলী হিসেবে সরকারী চাকরিতে যোগদান করেন। চাকরির প্রতিটি ধাপে যোগ্যতার স্বাক্ষর রেখে পদোন্নতি লাভ করে তিনি গণপূর্তের প্রধান প্রকৌশলীর পদ অলঙ্কৃত করেন। ১৯৯১ সালে তিনি রাজউক চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এ সময় তিনি উত্তরা মডেল টাউন সম্প্রসারণ, রাজউক উত্তরা মডেল কলেজ, উত্তরা কাঁচাবাজার নির্মাণ, নিকুঞ্জ আবাসিক এলাকাসহ বহু উন্নয়মূলক কাজ করেন। জাতীয় মসজিদ বায়তুল মোকাররম, জাতীয় স্কাউট ভবন, তিন নেতার মাজার, ভূষিরবন্দর ব্রিজ নির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। ১৯৯৩ সালে প্রধান আমদানি-রফতানি নিয়ন্ত্রকের দায়িত্ব পালনকালে সরকারী চাকরি থেকে অবসর গ্রহণ করেন তিনি।

উল্লেখ্য, আনোয়ারুল আলম রাজশাহীর শিরোইল নিবাসী মরহুম মৌলবি হামিদুল্লাহ মাস্টারের চতুর্থ পুত্র এবং বাংলাদেশ টেলিভিশনের সাবেক জেনারেল ম্যানেজার মোঃ রেজাউল করিমের বড়ভাই। তিনি দৈনিক জনকণ্ঠ সম্পাদক মোহাম্মদ আতিক উল্লাহ খান মাসুদ (এম এ খান মাসুদ) এর মেজো বোনের দেবর।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪৪৩২২৭১৯
আক্রান্ত
৪০৩০৭৯
সুস্থ
৩২৪৮৬৭০৩
সুস্থ
৩১৯৭৩৩
শীর্ষ সংবাদ:
ভিয়েতনামে টাইফুনের পর ভূমিধস, নিহত ১৩         আজারবাইজানে ক্ষেপণাস্ত্র হামলা ॥ অন্তত ২১ জন নিহত         আগাম ভোট দিলেন জো বাইডেন         ফ্রান্সে দ্বিতীয় দফায় লকডাউন জারি         কিনের নৈপুণ্যে প্রথম জয় পিএসজির         সদা প্রস্তুত থাকুন ॥ সার্বভৌমত্ব ও পবিত্র সংবিধান রক্ষায়         ইরফান সেলিম ও বডিগার্ড জাহিদ ৩ দিনের রিমান্ডে         অপরাজনীতির জন্য বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হচ্ছে         প্রণোদনায় প্রবাসী আয়ের বৈধ প্রবাহ বেড়েছে         মেয়াদ শেষ হলেই পৌরসভার নির্বাচন         আগাম ভোট ৭ কোটি ॥ মরিয়া ট্রাম্প         নির্ধারিত সময়েই মেট্রোরেল         করোনায় দেশে আরও ২৩ জনের মৃত্যু         শীঘ্রই পর্যটন ভিসা দেবে ভারত ॥ দোরাইস্বামীর আশ্বাস         রিফাত হত্যাসহ সব মামলার দ্রুত শুনানি ॥ এ্যাটর্নি জেনারেল         করোনাপরবর্তী প্রাথমিক শিক্ষার রূপরেখা নির্ধারণ         করোনা মোকাবেলায় ধর্মের ইতিবাচক ব্যবহারের আহ্বান         রিমান্ড শেষে কনস্টেবল টিটু কারাগারে, অন্যরা গ্রেফতার হয়নি         ‘স্বাধীনতা পুরস্কার-২০২০’ দেওয়া হবে বৃহস্পতিবার         হাজী সেলিম ও তার ছেলের সম্পদের তথ্য সংগ্রহ করছে দুদক