সোমবার ১১ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইংল্যান্ডে আইসোলেশন না মানলে ১০ হাজার পাউন্ড জরিমানা

ইংল্যান্ডে আইসোলেশন না মানলে ১০ হাজার পাউন্ড জরিমানা

অনলাইন ডেস্ক ॥ ইংল্যান্ডে সেলফ আইসোলেশন না মানলে সর্বোচ্চ ১০ হাজার পাউন্ড (১৩ হাজার ডলার, ১১ হাজার ইউরো) জরিমানা গুনতে হবে। দেশটিতে করোনাভাইরাসের বিস্তার রোধ করতে এমন পদক্ষেপ নিয়েছে কর্তৃপক্ষ। খবর এএফপি।

সাম্প্রতিক সময়ে ইংল্যান্ডে করোনার প্রকোপ বাড়তে শুরু করেছে। ফলে শনিবার নতুন করে কড়াকড়ি ঘোষণা করা হয়েছে। চলতি সপ্তাহে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ব্রিটেনে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেছে। সে কারণে উত্তর-পশ্চিমাঞ্চল, উত্তরাঞ্চল এবং কেন্দ্রীয় ইংল্যান্ডে কয়েক লাখ মানুষের ওপর নতুন করে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

শনিবার আরও পরের দিকে নতুন করে বিধি-নিষেধ জারি করা হয়। সেখানে বলা হয়েছে, আগামী ২৮ সেপ্টেম্বর থেকে কারও করোনার লক্ষণ দেখা দিলে বা করোনা পজিটিভ ধরা পড়লে অবশ্যই সেলফ আইসোলেশনের নিয়ম কানুন মেনে চলতে হবে।

বরিস জনসন এক বিবৃতিতে বলেন, এই ভাইরাসের সঙ্গে যুদ্ধ করার সর্বোত্তম উপায় হচ্ছে সবার সেলফ আইসোলেশন এবং বিভিন্ন বিধি-নিষেধ মেনে চলা। তিনি আরও বলেন, এই গুরুত্বপূর্ণ বিষয়টি কারও অবহেলা করা উচিত নয়।

সম্প্রতি যেসব লোকজনের দেহে করোনার লক্ষণ ধরা পড়েছে বা করোনা পজিটিভ এসেছে তাদের ১০ দিনের জন্য সেলফ আইসোলেশনে থাকতে বলা হয়েছে। অপরদিকে কারো করোনার লক্ষণ আছে বা করোনা পজিটিভ এমন লোকজনের সংস্পর্শে থাকলে ১৪ দিনের সেলফ আইসোলেশনে থাকতে হবে।

অন্যদেশে ভ্রমণের পর কোয়ারেন্টাইন লঙ্ঘন করলেও জরিমানা গুনতে হবে। এই জরিমানা শুরু হবে ১ হাজার পাউন্ড থেকে। একই ভুল দ্বিতীয়বার করলে জরিমানা সর্বোচ্চ ১০ হাজার পাউন্ড পর্যন্ত হতে পারে।

ব্রিটেনে এখন পর্যন্ত প্রায় ৪২ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। ইউরোপে মহামারি শুরুর পর এখন পর্যন্ত ব্রিটেনেই সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। অপরদিকে ব্রিটেনে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯০ হাজার ৩৫৮।

শীর্ষ সংবাদ:
নৌবাহিনীর লেফটেন্যান্টকে মারধর ॥ হাজী সেলিমের ছেলের বিরুদ্ধে মামলা         বগুড়ায় মন্দিরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা         ম্যাকরনের ইসলামবিদ্বেষী বক্তব্যের জবাব দিল ইরান         জাপার এমপি মাসুদ সস্ত্রীক করোনা ভাইরাসে আক্রান্ত         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ১১ লাখ ছাড়াল         ম্যাক্রনকে কঠোর সমালোচনা করলেন ইমরান খান         আরব দেশগুলোকে ‘ফরাসি পণ্য বর্জন’ রোধ করার অনুরোধ ফ্রান্সের         আর্মেনিয়া-আজারবাইজান যুদ্ধ ॥ সীমান্তে সেনা মোতায়েন করল ইরান         নির্বাচনে বাইডেনকে আর্থিক সহায়তা দেয়ার প্রসঙ্গ এড়িয়ে গেলেন পুতিন         কারাবাখ নিয়ে আবারো যুদ্ধবিরতিতে সম্মত আজারবাইজান এবং আর্মেনিয়া         মার্কিন নির্বাচন ॥ মহাকাশ থেকে ভোট দিলেন নারী নভোচারি         বিজয়ী যে-ই হোক ফল মেনে নেবেন মার্কিনিরা ॥ জরিপ         থাইল্যান্ডের প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবিতে ফের বিক্ষোভ         ৫০ বছরে ইউরোপে ইহুদি কমেছে ৬০ শতাংশ         বাইডেনকে অর্থ সহায়তা দিচ্ছে রাশিয়া         পণ্য বয়কট বন্ধের আর্জি ফ্রান্সের         ইসলামবিদ্বেষ বন্ধে জুকারবার্গকে ইমরানের চিঠি         ফ্রান্সে সব রেকর্ড ছাড়িয়ে সংক্রমণ অর্ধলাখের বেশি         অবশেষে চাকরি ফিরে পাচ্ছেন ভারতের সেই পুলিশ কর্মকর্তা         করোনায় স্পেনে কারফিউ-জরুরি অবস্থা জারি