বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্বাসরুদ্ধকর খেলায় জিতল চেন্নাই

  • আইপিএলের প্রথম ম্যাচ

জনকণ্ঠ ডেস্ক ॥ আইপিএলের শ্বাসরুদ্ধকর ম্যাচে দারুণ জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। আবুধাবিতে প্রতিযোগিতার প্রথম ম্যাচে তারা ৫ উইকেটে হারিয়েছে প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্সকে।

জবাবে খেলতে নেমে শুরুটা ভাল না হলেও দুই মারকুটে ব্যাটসম্যান আম্বাতি রাইডু ও ডু প্লেসিসের ওপর ভর করে জয়ের বন্দরে পৌঁছায় চেন্নাই। রাইডু করেন ৭১ রান। আর প্লেসিসের ব্যাট থেকে আসে হার না মানা ৫৮ রান। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়েই জয় তুলে নেয় চেন্নাই।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিত শর্মা আর কুইন্টন ডি কক ২৮ বলের উদ্বোধনী জুটিতে তোলেন ৪৬ রান। তবে দারুণ এই শুরুভেস্তে যায় মুম্বাই টানা দুই ওভারে রোহিত (১০ বলে ১২) আর ডি কককে (২০ বলে ৩৩) হারালে। অবশ্য তৃতীয় উইকেটে সূর্যকুমার যাদবকে (১৬ বলে ১৭) নিয়ে সেই ধাক্কা অনেকটাই সামলে নিয়েছিলেন সৌরভ তিওয়ারি। একটা সময় ৩ উইকেটে ১২১ রান ছিল মুম্বাইয়ের। কিন্তু ১৫তম ওভারে এসে ফের জোড়া ধাক্কা। এক ওভারেই রবীন্দ্র জাদেজার শিকার দুই ব্যাটসম্যান। এই স্পিনারের ঘূর্ণিতে ৩১ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪২ রান করে সৌরভ ফেরেন ডু প্লেসিসের ক্যাচ হয়ে। তিন বল পর আউট হন বড় ২ ছক্কা হাঁকিয়ে ১০ বলে ১৪ রান করা হার্দিক পান্ডিয়াও। এরপর বল হাতে চমক দেখিয়েছেন লুঙ্গি এনগিদি। ক্রুনাল পান্ডিয়ার (৩ বলে ৩) পর মুম্বাই ব্যাটিংয়ের শেষ ভরসা কাইরন পোলার্ডকে (১৪ বলে ১৮) ফিরিয়েছেন প্রোটিয়া এই পেসার। পকেটে পুরেছেন জেমস প্যাটিনসকেও (৮ বলে ১১)। শেষে ধুঁকতে থাকা মুম্বাই এরপর আর বেশি দূর আগাতে পারেনি। ৯ উইকেটে ১৬২ রান তুলেই থামতে হয়েছে চারবারের আইপিএল চ্যাম্পিয়নদের।

স্কোর :

মুম্বাই ইন্ডিয়ান্স : ২০ ওভারে ১৬২/৯ (সৌরভ ৪২, ডি কক ৩৩, পোলার্ড ১৮; লুঙ্গি ৩/৩৮, জাদেজা ২/৪২)

চেন্নাই সুপার কিংস : ১৯. ২ ওভারে ১৬৬/৫ (রাইডু ৭১, ডু প্লেসিস ৫৮*; প্যাটিসন ১/২৭, বোল্ট ১/১৫)

ফল : ৫ উইকেটে জয়ী চেন্নাই

শীর্ষ সংবাদ:
যারা গাড়ি চালাচ্ছে, তারা মাদক সেবন করে কি না, তা পরীক্ষা করা দরকার॥ প্রধানমন্ত্রী         মানবতাবিরোধী অপরাধ ॥ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি         সুস্পষ্ট লঘুচাপ ॥ পূজার দিনে হতে পারে বৃষ্টি         যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলা ॥ নিহত ৩         ইরান-রাশিয়ার কাছে যুক্তরাষ্ট্রের ভোটারদের তথ্য আছে ॥ এফবিআই         বিদেশ ফেরত ৮৩ জনের বিরুদ্ধে ৫৪ ধারার চলমান কার্যক্রম স্থগিত         তাইওয়ানে ১৮০ কোটি ডলারের অস্ত্র বিক্রি অনুমোদন যুক্তরাষ্ট্রের         টিউশন ফি মওকুফের দাবি জানিয়েছে বেসরকারী বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চ         করোনা ভাইরাস ॥ স্পেনে আক্রান্তের সংখ্যা ছাড়াল ১০ লাখ         প্রথম সমাবেশে ওবামা বললেন, এবারের ভোট জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ!         রাজনীতিবিদ তোফায়েল আহমেদের আজ ৭৮ তম জন্ম দিন         এবার মেঘালয়ের সব বাঙালীকে বাংলাদেশি দাবি!         অক্সফোর্ডের করোনা ভাইরাসের টিকায় প্রাণ গেল স্বেচ্ছাসেবকের         ইস্তফার জন্য থাই প্রধানমন্ত্রীকে ৩ দিন সময় দিলেন বিক্ষোভকারীরা         আজারবাইজানকে নিয়ন্ত্রণে রাখতে ইরানের সমর্থন চায় আর্মেনিয়া         নিরাপদ হয়নি সড়ক ॥ উদ্যোগের কমতি নেই         সাগর ও নদীতে ভাসছে ২০ লাখ টন পণ্য ॥ উৎকণ্ঠায় ব্যবসায়ীরা         ধর্ষণের অপরাধে সালিশ কেন অবৈধ নয়?         বাইডেনকেই পছন্দ ভোটারদের         রাতারাতি বড়লোক হওয়ার চিন্তা করবেন না