রবিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে ব্যাংক থেকে টাকা লুটের চেষ্টা ॥ বোমাসহ যুবক আটক

গাজীপুরে ব্যাংক থেকে টাকা লুটের চেষ্টা ॥ বোমাসহ যুবক আটক

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ বোমা নিয়ে ব্যাংকে ঢুকে বিস্ফোরণের ভয় দেখিয়ে টাকা লুট করার চেষ্টা চালালে বুধবার গাজীপুরে এক যুবককে আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ইমপ্রোভাইস এক্সক্লুসিভ ডিভাইস (আইইডি) বোমা জব্দ করা হয়। পরে উদ্ধারকৃত বোমা নিষ্ক্রিয় করেছে ঢাকার কাউন্টার টেররিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) এর বোমা নিষ্ক্রিয় দল। আটক যুবকের নাম আবু বকর সিদ্দিক (৩০)। সে বাগেরহাটের মোরেলগঞ্জ থানার বিমারি ঘাটা এলাকার মৃত সেকান্দর আলীর ছেলে। গাজীপুর সিটি কর্পোরেশনের বোর্ডবাজার বটতলা এলাকার ভাড়া বাসায় থাকে। আবু বকর স্থানীয় বেলমন্ট গার্মেন্টসের চাকরিচ্যুত শ্রমিক।

পুলিশ জানায়, বুধবার দুপুর পৌনে একটার দিকে আবু বকর একটি কালো রঙের স্কুলব্যাগ নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকার শাপলা ম্যানশনের দ্বিতীয় তলায় প্রাইম ব্যাংক লিমিটেড এ আসে। ম্যানেজার ফরিদ আলমের রুমে ঢুকে ব্যাগে বোমা এবং বাইরে লোক রয়েছে জানিয়ে তাকে জিম্মি করার চেষ্টা করে। বোমার ডিভাইস তার মোবাইলে রয়েছে। যুবকটি এ সময় ব্যাংকের সব টাকা পয়সা দিতে বলে। টাকা না দিলে বোতাম টিপে বোমার বিস্ফোরণ ঘটিয়ে ব্যাংক উড়িয়ে দেয়ার হুমকি দেয়। এ সময় ম্যানেজার কৌশলে রুম থেকে বের হয়ে ব্যাংকের গেট আটকিয়ে বাসন থানা পুলিশকে খবর দেন। এরপর বিপুলসংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ব্যাংক ভবনটিসহ আশপাশের এলাকা ঘিরে ফেলে। নিরাপত্তার কথা চিন্তা করে পুলিশ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ আশপাশের সড়কে যানবাহন ও লোকজনের চলাচল বন্ধ করে দেয়। এ সময় পুলিশের কয়েক সদস্য ব্যাংকে প্রবেশ করে বোমা বহনকারীর কাছ থেকে মোবাইল ও ব্যাগটি আলাদা করে তাকে আটক করে থানায় নিয়ে যায়। পরে পুলিশ ঢাকার কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটকে সংবাদ দেয়। সিটিটিসি এর ১১ সদস্যের বোমা নিষ্ক্রিয়দল বিকেলে ঘটনাস্থলে পৌঁছেন। তারা ওই ব্যাগে তল্লাশি চালিয়ে তিনটি পাইপের সমন্বয়ে তৈরি একটি ইমপ্রোভাইস এক্সক্লুসিভ ডিভাইস (আইইডি) বোমা জব্দ করেন। এ বোমাকে পাইপ বোমাও বলা হয়। পরে বোমাগুলো মার্কেট ভবনের সামনের মহাসড়কের উপর নিষ্ক্রিয় করা হয়। পুলিশ জানায়, এ ঘটনায় তদন্ত করা হচ্ছে। আটক যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার সঙ্গে জঙ্গী সংগঠনের সংশ্লিষ্টতা রয়েছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬