বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে ২৫ হাজার আবাসিক গ্যাসি প্রদানের দাবি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম মহানগরীর প্রায় ২৫ হাজার আবাসিক গ্রাহক ও চট্টগ্রাম অঞ্চলের আবাসিক খাতসহ সকল ক্ষেত্রে গ্যাস সংযোগ প্রদানের দাবি জানিয়েছেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) ঠিকাদাররা। এই দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে সোমবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনে (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজনের মাধ্যমে একটি স্মারকলিপি প্রদান করা হয় সমিতির পক্ষ থেকে। স্মারকলিপিতে নেতৃবৃন্দ গ্যাস সংযোগ সংশ্লিষ্ট সমসাময়িক বিভিন্ন বিষয় তুলে ধরেন। এ সময় চসিক প্রশাসক নেতৃবৃন্দের দাবি দাওয়ার বিষয়টি নিয়ে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করবেন বলে আশ^াস্ত করে বলেন, এই দাবি দাওয়া সম্পূর্ণ যৌক্তিক ও যুগোপযোগী। নতুন আবাসিক গ্যাস সংযোগের জন্য চট্টগ্রামবাসী বহুদিন ধরে হাহাকার করছে। প্রশাসকের দায়িত্ব পাওয়া পূর্ব হতেই আমি আবাসিক গ্যাস সংযোগ প্রদানের জন্য সোচ্চার ছিলাম। বিভিন্ন সময়ে আবেদন নিবেদনসহ আন্দোলন করেছি।

গুলিবিদ্ধ ছাত্রী লামিয়ার অস্ত্রোপচার

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় গুলিবিদ্ধ স্কুলছাত্রী লামিয়া আক্তারের অস্ত্রোপচার সোমবার সকালে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে সম্পন্ন হয়েছে। হাসপাতালের অর্থোপেডিক ও সার্জারি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকগণ এ অপারেশন সফলভাবে সম্পন্ন করেন। খুলনা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ও অর্থপেডিক্স বিভাগের প্রধান ডাঃ মেহেদী নেওয়াজের নেতৃত্বে সার্জারি বিভাগের চিকিৎসকদের একটি দল লামিয়ার অস্ত্রোপচার করেছেন। লামিয়া শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে নিজ বাসভনের গেটে আকস্মিকভাবে গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় পুলিশ চারজনকে গ্রেফতার করেছে। অস্ত্রোপচারে বিলম্বের কারণ হিসেবে খুলনা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ মেহেদী নেওয়াজ জানান, গুলিবিদ্ধ লামিয়ার অপারেশনটি বেশ জটিল ছিল। অপারেশন করে গুলি বের করা হয়েছে। যার কারণে প্রায় দেড় থেকে দুই ঘণ্টা সময় লেগেছে। সেটি পুলিশ তাদের হেফাজতে নিয়ে গেছে। তিনি জানান, রবিবার (৩০ আগস্ট) লামিয়ার থ্রি-ডি সিটিস্ক্যান এবং হাই আল্ট্রাসনোগ্রাম পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর মেডিক্যাল বোর্ড গঠন করে চিকিৎসকরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী