বৃহস্পতিবার ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রেশমার মৃত্যুর ঘটনায় আরও এক গাড়ি চালক আটক

রেশমার মৃত্যুর ঘটনায় আরও এক গাড়ি চালক আটক

স্টাফ রিপোর্টার ॥ গাড়িচাপায় পর্বতারোহী রেশমা নাহার রতœার মৃত্যুর ঘটনায় আরও একটি মাইক্রোবাসসহ চালককে আটক করেছে পুলিশ। এর আগেও একটি মাইক্রোবাসসহ চালককে আটক করা হয়। প্রথম দফায় গ্রেফতারকৃত চালককে দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সিসি ক্যামেরার ফুটেজে পাশাপাশি দুইটি মাইক্রোবাস দেখা গেছে। এজন্য মাইক্রোবাসসহ ওই চালককে আটক করা হয়। দুই চালককে মুখোমুখি করা হচ্ছে। গত ৭ আগস্ট ঢাকায় জাতীয় সংসদ ভবনের চন্দ্রিমা উদ্যান এলাকায় সাইকেল চালানোর সময় গাড়ি চাপায় নিহত হন রেশমা। তিনি সত্যি সত্যিই দুর্ঘটনার শিকার নাকি তাকে গাড়ি চাপা দিয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে তা স্পষ্ট নয়। তার মৃত্যু রহস্যের কিনারা করতে চাপা দেয়া মাইক্রোবাসের সন্ধান চলছে। এ ঘটনায় রেশমার বোনজামাই মোহাম্মদ মনিরুজ্জামান মনির বাদী হয়ে শেরেবাংলানগর থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় ৩৮২টি সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়। ফুটেজ অনুযায়ী প্রাথমিকভাবে ঘাতক মাইক্রোবাস হিসেবে ১১২টির বিষয়ে সন্দেহ করা হয়। গত ১৮ আগস্ট ঢাকার কাফরুলের ইব্রাহীমপুর থেকে সন্দেহভাজন একটি হাইয়াস মাইক্রোবাসসহ চালক নাঈমকে (২৭) গ্রেফতার করে পুলিশ। তাকে দুইদিনের রিমান্ডে পাঠায় আদালত। গত ২৭ আগস্ট রাতে ঢাকার শাহজাহানপুর থেকে সন্দেহভাজন আরেকটি মাইক্রোবাস জব্দ করা হয়। আটক করা হয় সেটির চালক দারুস সালামকে। দারুস সালাম গাড়ির মালিকও। তাকে আদালতের মাধ্যমে দুইদিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। পুলিশ বলছে, ঘটনার সময় পাশাপাশি দুইটি মাইক্রোবাস দেখা গেছে। এজন্য দুইটি গাড়ি জব্দসহ গাড়ির চালকদের আটক করা হয়েছে। দুই চালককে মুখোমুখি করা হবে।

কারণ প্রথম গ্রেফতারকৃত মাইক্রোবাসের চালক নাঈম রিমান্ড শেষে রতœার মৃত্যুর সঙ্গে তার কোন সম্পৃক্ততা নেই বলে আদালতে দাবি করেছে। এজন্য দুই চালককে মুখোমুখি জিজ্ঞাসাবাদ করা হবে। যাতে প্রকৃত সত্য বেরিয়ে আসে। মামলার তদন্তকারী কর্মকর্তা শেরেবাংলানগর থানার পুলিশ জানায়, রেশমা নিহতের ঘটনায় প্রকৃত রহস্য উদঘাটনের চেষ্টা অব্যাহত আছে। প্রসঙ্গত, রেশমা ধানম-ির আইয়ুব আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেন। পর্বতারোহণের পাশাপাশি ম্যারাথন দৌড়ে অংশ নিতেন। মিরপুর সরকারী স্টাফ কোয়ার্টারে থাকতেন।

তিনি ভারতের নেহেরু ইনস্টিটিউট অব মাউন্টেনিয়ারিংয়ে পর্বতারোহণের প্রশিক্ষণ নেন। কেনিয়া পর্বতের লেনানা চূড়াজয়ের পর ২০১৯ সালের আগস্টে ভারতের লাদাখে ছয় হাজার ১৫৩ মিটার উচ্চতার স্টক কাঙরি পর্বত চূড়া এবং এক সপ্তাহের মধ্যে ছয় হাজার ২৫০ মিটার উচ্চতার কাংইয়াতসে-২ পর্বত চূড়ায় আরোহণ করে ব্যাপক খ্যাতি ও পরিচিতি পান।

শীর্ষ সংবাদ:
করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন হাসপাতালে         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         অর্থনীতির স্বাভাবিক অবস্থা ফেরাতে অনেকদূর এগিয়েছে বাংলাদেশ : অর্থমন্ত্রী         ট্রেনে পাথর নিক্ষেপ নিভে গেল আজমীরের চোখের আলো         সপ্তাহে ৫ দিন চলবে ঢাকা-দিল্লি ফ্লাইট         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         বিশ্বে প্রথম মানবদেহে শূকরের কিডনি প্রতিস্থাপন         বদলে যাচ্ছে ফেসবুকের নাম !         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত