সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে শচীনের কাছে ক্ষমা চাইলো স্পার্টান

অবশেষে শচীনের কাছে ক্ষমা চাইলো স্পার্টান

স্পোর্টস রিপোর্টার ॥ ব্যাট উৎপাদনকারী কোম্পানি স্পার্টান স্পোর্টস ইন্টারন্যাশনালের মামলার নিষ্পত্তি করবেন কিংবদন্তী ক্রিকেটার শচীন টেন্ডুলকার। প্রতিষ্ঠানটির সাথে বকেয়া ২ মিলিয়ন ডলার নিয়ে মামলা চলছিলো তার।

মাস্টার ব্লাস্টার এ ব্যাটসম্যানের নাম, ছবি ও লোগো নিজেদের বিজ্ঞাপনে ব্যবহার করলেও তাকে রয়্যালটির অর্থ দিচ্ছিল না অস্ট্রেলিয়ান ব্যাট উৎপাদনকারী প্রতিষ্ঠানটি। বিষয়টি নিয়ে তাদের কয়েকবার লিখিতভাবে সতর্কও করেছিলেন টেন্ডুলকার। শুরুর দিকে তাতে সাড়া না দিলেও শেষ পর্যন্ত ক্ষমা চেয়ে পার পেতে হল তাদের।

গত বছর স্পার্টানের বিরুদ্ধে দেওয়ানি মামলা দায়েরের পর টেন্ডুলকারের আইনজীবী জানান, স্পার্টান প্রতিষ্ঠান রয়্যালটি হিসাবে ২ মিলিয়ন ডলার দিতে ব্যর্থ হয়েছে।

২০১৬ সালে দশ বছরের জন্য স্পার্টানের সঙ্গে চুক্তি করেন টেন্ডুলকার। চুক্তি অনুযায়ী টেন্ডুলকারের নাম, ছবি ও লোগো ব্যবহার করার বিনিময়ে বছরে ১ মিলিয়ন ডলার দেওয়ার কথা ছিলো। চুক্তির নামও ছিল ‘শচীন বাই স্পার্টান’। প্রতিষ্ঠানটির হয়ে টেন্ডুলকার মুম্বাই ও লন্ডনে প্রচারণাও চালিয়েছিলেন।

কিন্তু ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে স্পার্টান প্রতিষ্ঠানটি রয়্যালটির অর্থ দিচ্ছিলো না টেন্ডুলকারকে। এতে বাধ্য হয়ে গেল বছর মামলা করেন তিনি। মামলার নিষ্পত্তির পর স্পার্টানের ডিরেক্টর লেস গালব্রিত বিবৃতিতে বলেন, শচীনের সঙ্গে স্পন্সরশিপ চুক্তির মর্যাদা রাখতে ব্যর্থ হওয়ায় আমরা ক্ষমাপ্রার্থী। সমস্যা সমাধানে শচীনের ধৈর্য দৃষ্টান্তমূলক। স্পার্টানের সঙ্গে চুক্তি থাকার কারণে শচীন অন্য ব্রান্ডের সঙ্গেও চুক্তি করতে পারছিলেন না।'

শীর্ষ সংবাদ:
সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০         পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‌্যাব মহাপরিচালক         শেখ রাসেলের হত্যাকারীরা নর্দমার কীট ও পশুতুল্য ॥ কৃষিমন্ত্রী         ‘শেখ রাসেল স্বর্ণপদক’ দিলেন প্রধানমন্ত্রী         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         বিএনপি হত্যা-ষড়যন্ত্র-সাম্প্রদায়িক রাজনীতির বাহক ॥ কাদের         ২৪ ঘণ্টার আল্টিমেটাম ॥ অবরোধ তুলে নিলেন ঢাবি শিক্ষার্থীরা         ‘১৫ আগস্টের হত্যাকাণ্ড জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তের ফসল’         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         ঝিনাইদহে জাকির মন্ডল হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর