বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ছিলেন সানি লিওন!

ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ছিলেন সানি লিওন!

অনলাইন ডেস্ক ॥ ভারতের পশ্চিমবঙ্গের একটি কলেজের নাম বজ বজ কলেজ। ওই কলেজের স্নাতক (অনার্স) পর্যায়ে ইংরেজি বিভাগে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আর এই ফলাফলে রয়েছে বলিউড অভিনেত্রী সানি লিওনের নাম! তাও আবার মেধা তালিকায় ১৫১তম! তাহলে কি বলিউড অভিনেত্রী ইংরেজিতে অনার্স করবেন?

আসলে বিষয়টি এমন নয়। বিনামূল্যে ভর্তি ফরম বিতরণ করেছে বজ বজ কলেজ। আর এতেই হাজারও সমস্যার মুখে পড়তে হয়েছে কলেজ কর্তৃপক্ষকে। জানা গেছে, শুধু ইংরেজিই নয়, একাধিক বিষয়ে এই রকম ভুয়া নাম দিয়ে পূরণ করা হয়েছে ফরম।

এর আগে বৃহস্পতিবার দক্ষিণ কলকাতার আশুতোষ কলেজের ইংরেজির মেধা তালিকায় নাম উঠেছিল সানি লিওনের। যা দেখে বিস্মিত হয়েছিলেন অনেকেই। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড়ও বয়ে যায়। রসিকতা করেন অভিনেত্রী নিজেও। তিনি টুইটে মজা করে লেখেন, ‘কলেজের পরবর্তী সেমিস্টারে তোমাদের সকলের সঙ্গে দেখা হবে কেমন! আশা করি, ক্লাসে সকলেই থাকবে।’

একই ধরনের ঘটনা ঘটে দক্ষিণ ২৪ পরগনার একটি কলেজে। এবার বজবজ কলেজের ওয়েবসাইটে প্রকাশিত ইংরেজর মেধা তালিকাতেও বলিউড অভিনেত্রী সানি লিওনের নাম।

কলেজের মেরিট লিস্টে ১৫১ নম্বর সিরিয়ালে রয়েছে রূপালি পর্দার অভিনেত্রীর নামটি। ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ওই মেধা তালিকায় সানি লিওনের ফরম নম্বর ২০২০৫৬১২৫৩৯। অ্যাকনলেজমেন্ট নম্বর ৬১৩২৭৭২৩।

এ বিষয়ে কলেজের ছাত্রসংগঠনের সাধারণ সম্পাদক তমাল বন্দোপাধ্যায় জানান, কলেজ কর্তৃপক্ষ ওয়েবসাইটে যার ওপর মেধা তালিকা তৈরির দায়িত্ব দিয়েছিলেন এটি সম্ভবত তারই ভুল। তবে এ বিষয়ে কলেজ অধ্যক্ষের বক্তব্য পাওয়া যায়নি।

শীর্ষ সংবাদ:
‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক