শনিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধান বিচারক হৈমন্তী শুক্লা

প্রধান বিচারক হৈমন্তী শুক্লা

স্টাফ রিপোর্টার ॥ ছোটবেলা থেকে শারদীয় দুর্গোৎসব মানে কলকাতার দিকে চেয়ে থাকা। সেটা গান হোক আর ফ্যাশন হোক। এটা আমার কাছে অনেক আক্ষেপের একটা বিষয় ছিল। সেই আক্ষেপ থেকেই ধর্মীয় গানের এই উদ্যোগ। কথাগুলো বললেন বিশ্বরঙ ফ্যাশন হাউজের প্রধান ও শিল্পী বিপ্লব সাহা। যিনি এবারের শারদীয় দুর্গোৎসবকে সামনে রেখে আয়োজন করছেন ভিন্ন মাত্রার গানের প্রতিযোগিতা। যার মধ্যদিয়ে সারাদেশ থেকে উঠে আসবে প্রতিভাবান শিল্পী ও ধর্মীয় গান।

‘পুজোর গানে বাঁধবো প্রাণ’ শিরোনামের রিয়্যালিটি শোয়ের প্রধান বিচারক হিসেবে থাকছেন ভারতের নন্দিত কণ্ঠশিল্পী হৈমন্তী শুক্লা। সঙ্গে থাকছেন দেশের দুই শিল্পী প্রিয়াংকা গোপ ও সমরজিৎ রায়।

বিপ্লব সাহা জানান, এই প্রতিযোগিতায় বয়সের কোন নির্দিষ্ট সীমা থাকছে না। এমনকি যে কোন ধর্মের মানুষ এতে অংশ নিতে পারবেন নিজের গাওয়া যে কোন ধর্মের প্রার্থনা সঙ্গীত পরিবেশন করে। অবশ্যই সেই গান হতে হবে রেকর্ডিং স্টুডিওর বাইরে ধারণ করা। ধর্মীয় গানের পাশাপাশি মা’কে নিয়ে গাইলেও সেটি গ্রহণ করা হবে। গানটির স্থায়ী ও একটি অন্তরা ঠিক রেখে যে কোন একটি যন্ত্রের সহযোগিতায় গেয়ে ভিডিও করে পাঠাতে হবে ৩১ আগস্টের মধ্যে। প্রার্থনা পর্বের গান নিয়ে এমন রিয়্যালিটি শো এটাই প্রথম বাংলাদেশে। এমনটা দাবি করে বিপ্লব সাহা বলেন, আমাদের দেশে প্রার্থনা সঙ্গীত নিয়ে সত্যিকার অর্থেই তেমন কোন আনুষ্ঠানিক কাজ হয়নি, যা হয়েছে খুব কম এবং বিচ্ছিন্নভাবে। এই বিষয়টি আমাকে ভাবিয়েছে অনেক। কারণ, পূজা মানেই দেখি কলকাতার গান! এমনকি আমাদের শিল্পীদেরও দেখেছি কলকাতার গানই কণ্ঠে তুলতে। এটা বাংলাদেশী হিসেবে আমার জন্য বেদনার। সেই অভাববোধ থেকেই এই উদ্যোগটি নেয়া। আশা করছি, এই ধারা অব্যাহত রাখব সামনেও।

অক্টোবরে হচ্ছে এবারের শারদীয় দুর্গোৎসব। সেই উৎসবের আগেই আয়োজকরা এই রিয়্যালিটি শোয়ের প্রতিধ্বনি ছড়িয়ে দিতে চান সারা বাংলায়। জানা গেছে, এই শো থেকে যিনি সেরা নির্বাচিত হবেন, তাকে দিয়ে তৈরি হবে মৌলিক একটি বিশেষ গান। যে গানটি ছড়িয়ে দেয়া হবে দেশের প্রতিটি পূজা মণ্ডপে। এই প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য বিস্তারিত তথ্য মিলবে () এই ফেসবুক পেজে।

শীর্ষ সংবাদ:
মিরপুর টেস্টে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ॥ মাহমুদুলের অভিষেক         নীলফামারীতে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে র্যাব         গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ