সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে

পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে

অনলাইন রিপোর্টার ॥ ‘প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি শেষ করে পরিবার নিয়ে কর্মস্থলে চলে যাচ্ছি। ফরিদপুর থেকে দৌলতদিয়া পর্যন্ত রাস্তায় তেমন যানজট ছিলো না তবে, গাড়িতে স্বাস্থ্যবিধির কোনো বালাই নাই এবং সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করছেন চালকরা।

’ সোমবার (৩ আগস্ট) পাটুরিয়া ঘাট এলাকায় এমন অভিযোগ করেন ফরিদপুর থেকে ঢাকাগামী যাত্রী খায়রুল বাশার।

তিনি বলেন, ‘নদীতে স্রোত থাকায় স্ত্রী-সন্তান নিয়ে ফেরিতে করে নৌ-পথ পার হলাম। যদিও সময়টা অনেক বেশি ব্যয় হলো। কিন্তু সময়ের চেয়ে জীবনের মূল্যটা অনেক বেশি। ভাবছিলাম ফেরিতে চলাচলকারী যাত্রীরা স্বাস্থ্যবিধি মেনে চলে কিন্তু সেই লঞ্চের মতোই গাদাগাদি করে সবাই ছুটে আসছে পাটুরিয়া ঘাট এলাকায়।

সোমবার দুপুর দেড়টার দিকে ফেরিতে করে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঈদফেরত যানবাহন ও যাত্রী ফেরিতে করে পাটুরিয়া ঘাট এলাকায় আসছে। পাটুরিয়া ঘাটে এখন ঈদফেরত যাত্রীদের মিলনমেলার সৃষ্টি হয়েছে, যে যার মতো নিজ নিজ কর্মস্থলের দিকে যাত্রা করছে।

সাভারের পোশাক কারখানার শ্রমিক বলেন, বুধবার (৫ আগস্ট) থেকে আমাদের পোশাক কারখানা খোলা। এজন্য আগে ভাগে চলে আসা, কারণ ঈদ করতে বাড়ি যাওয়ার সময় ২০ কিলোমিটার রাস্তা পায়ে হেঁটে পাটুরিয়া ঘাটে আসছিলাম। রাস্তায় আর যানজটের মধ্যে পড়তে চাই না যে কারণে একদিন আগেই চলে আসলাম।

পাটুরিয়া লঞ্চ টার্মিনালের মালিক সমিতির ম্যানেজার পান্না লাল নন্দী বলেন, দুপুর ১টার পর থেকে লঞ্চে করে যাত্রীরা পাটুরিয়া ঘাটে আসতে শুরু করেছেন। বিকেলে আরও যাত্রীর চাপ বাড়বে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান বলেন, দৌলতদিয়া ঘাট থেকে দুপুর থেকে যাত্রীবাহী পরিবহন, প্রাইভেটকার ও যাত্রীরা ঈদ শেষ করে পাটুরিয়া ঘাটের দিকে আসছে। এখন ১৭টি ফেরি দিয়ে ঈদফেরত যাত্রী ও যানবাহন পারাপারের কাজে নিয়োজিত আছে বলেও জানান ওই কর্মকর্তা।

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক