মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপিকে গতানুগতিক রাজনীতি থেকে বের হয়ে আসতে হবে : তথ্যমন্ত্রী

বিএনপিকে গতানুগতিক রাজনীতি থেকে বের হয়ে আসতে হবে : তথ্যমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ আমরা সম্মিলিতভাবে দেশ গড়তে চাই, আসুন সবাই মিলে সম্মিলিতভাবে করোনাভাইরাসের হাত থেকে দেশবাসীকে মুক্ত রাখার জন্য প্রচেষ্টা চালাই। এটাই হোক পবিত্র ঈদের দিনের প্রত্যাশা বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের খুনের রাজনীতি যেন চিরতরে বন্ধ হয়ে যায় সেটাই ঈদের দিনে আমাদের প্রত্যাশা। আজ শনিবার (১ আগস্ট) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার চতুর্থ জামাতে নামাজ আদায় করে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাসের মহামারি সারা দেশে, সারা পৃথিবীতে। এ পরিস্থিতিতে আমরা পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করছি। ঈদুল আজহা উদযাপন করছি, আজকের এ দিনে মহান আল্লাহর কাছে প্রার্থনা, ভাইরাস থেকে বাংলাদেশকে এবং সারা বিশ্বের মানুষকে তিনি যেন মুক্ত করে দেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, করোনার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবানিশি কাজ করে দেশকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। আমাদের বাংলাদেশকে তিনি গত সাড়ে ১১ বছরে একটি নতুন উচ্চতায় উন্নীত করেছেন। আল্লাহর কাছে আজকের এই দিনে প্রার্থনা করছি যেন তার নেতৃত্বে আমরা বাংলাদেশকে স্বপ্নের ঠিকানা নিয়ে যেতে পারি।

তিনি বলেন, আজকে শোকের মাস শুরু। আজ থেকে খুনের রাজনীতি যেন বাংলাদেশ থেকে চিরতরে বন্ধ হয়ে যায়, সেটাই আমাদের প্রত্যাশা। দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ইনশাল্লাহ আগামী ঈদ যেন সম্পূর্ণ করোনামুক্ত পরিবেশে উদযাপন করতে পারি, এটি আমাদের প্রত্যাশা।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। এ দেশে আমাদের স্বাস্থ্য ব্যবস্থা নিশ্চয়ই পৃথিবীর উন্নত দেশগুলোর মতো নয়। আমাদের অর্থনৈতিক স্বাস্থ্য উপকরণ তাদের মতো উন্নত না হওয়া সত্ত্বেও প্রধানমন্ত্রী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সেই কারণেই বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হার অন্যান্য দেশের তুলনায় অনেকটা কম। যদি সরকার সঠিকভাবে ব্যবস্থা না নিতে পারতো তাহলে করোনাভাইরাসে মৃত্যুর হার ভারত-পাকিস্তানের চেয়েও বেশি হতো। সঠিকভাবে নেতৃত্ব দেওয়ার কারণেই এটি আজকে সম্ভব হয়েছে।

শীর্ষ সংবাদ:
মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা         গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, আড়াই ঘন্টা মহাসড়ক অবরোধ         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন         ব্রিটেনে মহাত্মা গান্ধীর চশমা নিলামে         বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু, ২ লাখের বেশি শনাক্ত         করোনা কোনো মৌসুম মানে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ক্রমবর্ধমান চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ         ট্রাম্পের ব্রিফিংকালে হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি         বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন         হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন        
//--BID Records