বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইকার্দির চোখে নেইমার-এমবাপে

ইকার্দির চোখে নেইমার-এমবাপে

স্পোর্টস রিপোর্টার ॥ বর্তমান বিশ্ব ফুটবলের অন্যতম সেরা দুই প্রতিভাবান খেলোয়াড় কিলিয়ান এমবাপে এবং নেইমার। সময়ের সেরা দুই তারকা খেলছেন একই ক্লাবে। প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি)। সতীর্থ হিসেবেও তারা পারফেক্ট বলে মন্তব্য করেছেন ক্লাবটির আরেক তারকা ফুটবলার মাউরো ইকার্দি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বাইরে থেকে মানুষ হয় তো ভিন্ন চোখে দেখতে পারে। কিন্তু বাস্তবে সম্পূর্ণরূপে ভিন্ন। নেইমার যে কী রকম খেলোয়াড় তা আমরা সকলেই বেশ ভালভাবে জানি। আর আপনি যখন তার সম্পর্কে পরিপূর্ণভাবে জানবেন তখন তার সতীর্থ হওয়ার ইচ্ছে জাগবে আপনার। সে এমন একজন সতীর্থ যার কাছে আপনি কখনোই বিরক্তিকর কিছু পাবেন না। বড় মাপের ফুটবলাররা প্রথমেই দৃষ্টান্ত তৈরি করে। সে এমন একজন খেলোয়াড় যে সবসময়ই সুখী এবং সবার সঙ্গেই থাকতে ভালবাসে। বড় পরিবারে এই বিষয়টা খুব গুরুত্বপূর্ণ। আর নেইমারের ব্যাপারে আমি যা বললাম তার সব এমবাপের ক্ষেত্রেও একই। সে বয়সে তরুণ কিন্তু ইতোমধ্যেই অনেক কিছু অর্জন করে নিয়েছে। বয়সের চেয়েও সে আরও বেশি পরিপক্ক।’

নেইমার-এমবাপেকে নিয়ে গুঞ্জনও শোনা যায় বেশ। বিশেষ করে পিএসজি ছাড়ার ব্যাপারে নেইমারের গুঞ্জন তো বেশ জোরেশোরেই শোনা যায়। সেইসঙ্গে এমবাপের দিকেও নজর রাখছে ইউরোপের শীর্ষসারির ক্লাবগুলো। যদিওবা সম্প্রতি ফরাসী তারকা সাফ জানিয়ে দিয়েছেন যে, আরও একটা বছর পিএসজিতেই থাকছেন তিনি।

কিন্তু দুর্ভাগ্য তার। ইনজুরির কারণে মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি। আসলে ইনজুরির ধরন দেখেই মনে হচ্ছিল লম্বা সময়ের জন্য ছিটকে যাচ্ছেন কিলিয়ান এমবাপে। সোমবার প্যারিস সেইন্ট জার্মেই এক বিবৃতিতে পরিষ্কার করেছে বিষয়টি। ফরাসী ক্লাবটি বলেছে, ‘স্ক্যান রিপোর্টের পর নিশ্চিত হওয়া গেছে তার (এমবাপে) গোড়ালি মচকে গেছে এবং বাইরের লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। ধারণা করা হচ্ছে সে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যাচ্ছে।’ ফলে ৩১ জুলাই ফরাসী লীগ কাপ তো বটেই, চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালেও খেলা হচ্ছে না এই ফরোয়ার্ডের। শুক্রবার ফরাসী লীগ কাপে অলিম্পিক লিঁওর মুখোমুখি হবে লীগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি। আর ১২ আগস্ট লিসবনে চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ ইতালিয়ান ক্লাব আটালান্তা। করোনার কারণে এবার কোয়ার্টার ফাইনালে দুই লেগের পরিবর্তে ভাগ্য নির্ধারিত হবে এক ম্যাচে। চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে ইনফর্ম এমবাপেকে হারানো তাই পিএসজির জন্য বড় ধাক্কা।

গত শুক্রবার ফ্রেঞ্চ কাপের ফাইনালে ইনজুরিতে পড়েন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা এমবাপ্পে। ম্যাচের ৩১ মিনিটে প্রতিপক্ষ সেইন্ট-এতিয়েনের খেলোয়াড় লোইক পেরিন মারাত্মক ফাউল করে বসেন এমবাপেকে। সঙ্গে সঙ্গেই পেরিনকে লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়া করেন রেফারি। ব্যথায় কাতর এমবাপেকেও ছাড়তে হয় মাঠ। প্রথমার্ধে নেইমারের করা গোলেই শিরোপা নিশ্চিত হয় পিএসজির।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records