রবিবার ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বগুড়ায় যমুনা ব্যাংকের ম্যানেজার গ্রেফতার

বগুড়ায় যমুনা ব্যাংকের ম্যানেজার গ্রেফতার
  • ১২ কোটি টাকা আত্মসাত

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় গ্রাহকদের প্রায় ১২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে যমুনা ব্যাংকের ম্যানেজার শওগত আরমানকে দুর্নীতি দমন কমিশন (দুদক) মঙ্গলবার রাতে গ্রেফতার করেছে। তিনি ব্যাংকের প্রধান কার্যালয়ে চলতি মাসের শেষের দিক থেকে সংযুক্ত ছিলেন। রাতে শহরের বড়গোলা এলাকায় ব্যাংকের বগুড়া শাখায় দুদক অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। বুধবার সকালে দুদক সমন্বিত বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে দুদক কার্যালয়ে তার বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতি করে টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেন।

দুদক জানায়, টাকা আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে যমুনা ব্যাংক বগুড়া শাখার ম্যানেজারের বিরুদ্ধে তদন্ত করা হয়। প্রাথমিক তদন্তে এর সত্যতা পাওয়া গেলে তাকে গ্রেফতার ও মামলা করা হয়। দুদকের সহকারী পরিচালক জানান, বিভিন্ন গ্রাহকের হিসাব (এ্যাকাউন্ট) থেকে ম্যানেজার অন্য হিসাবে টাকা স্থানান্তর করে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাত করেন। এ পর্যন্ত ২২ গ্রাহকের ১২ কোটি ১৬ লাখ টাকা আত্মসাতের তথ্য পাওয়া গেছে। বুধবার তাকে আদালতে সোপর্দ করা হয়। যমুনা ব্যাংকের গ্রেফতারকৃত ম্যানেজার শওগত আরমান ২০১৮ সালে জানুয়ারি থেকে চলতি মাসের ২৩ জুলাই পর্যন্ত বগুড়ায় কর্মরত ছিলেন। এর পর তিনি ঢাকা প্রধান কার্যালয়ে সংযুক্ত হন বলে দুদক জানায়। বগুড়ায় দায়িত্ব পালনকালে ওই টাকা তিনি আত্মসাত করেন বলে দুদক জানায়। মঙ্গলবার রাতে বগুড়া কার্যালয়ে থাকার খবরে দুদক সেখানে অভিযান চালিয়ে গ্রেফতার করে।

টেকনাফে ওসির নামে চাঁদাবাজি, আটক তিন

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশের নাম ভাঙ্গিয়ে চাঁদা আদায়ের অভিযোগে এক চৌকিদারসহ তিনজনকে আটক করেছে টেকনাফ মডেল থানা পুলিশ। মঙ্গলবার রাতে থানা পুলিশের একটি দল এ অভিযান চালায়। আটক ব্যক্তিরা হচ্ছে, হ্নীলা লেদা পাড়ার আবু বক্করের পুত্র ফরিদ আলম, মৃত হামিদ আলীর পুত্র আব্দু শুক্কুর এবং আলী হোছনের পুত্র চৌকিদার মোঃ আলম।

হ্নীলা পূর্ব পানখালির মাইক্রোবাস চালক নুরুল আমিনের কাছ থেকে উকিল পরিচয়ে হেলাল উদ্দীন নামে এক ব্যক্তি ২ লাখ ৫০ হাজার টাকা চাঁদা আদায় করেছেন বলে অভিযোগ উঠেছে। হেলাল উদ্দীন পশ্চিম পানখালীর মৃত গফুর মিয়ার পুত্র। মঙ্গলবার চাঁদা আদায়ের অভিযোগে থানায় এজাহার দায়ের করেন ভুক্তভোগী নুরুল আমিনের স্ত্রী ছালেহা বেগম। তার স্বামী নুরুল আমিনকে আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে ক্রসফায়ার দেয়ার ভয় দেখিয়ে হেলাল উদ্দীন চাঁদা আদায় করেন বলে জানান ছালেহা বেগম।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা