বৃহস্পতিবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইপিএল জিতেও লিভারপুল ছাড়তে হলো যাদেরকে

ইপিএল জিতেও লিভারপুল ছাড়তে হলো যাদেরকে

স্পোর্টস রিপোর্টার ॥ ৩০ বছরের খরা কাটিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের ট্রফিটা উঁচিয়ে ধরেছে লিভারপুল। এবার নতুনভাবে আগামী মৌসুমের জন্য দল সাজাচ্ছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। আর তাতেই দলের পরিকল্পনা থেকে বাদ পড়ছেন অ্যাডাম লালানা ও ডেজান লোভরেন। ইংলিশ ক্লাব ব্রাইটনে যোগ দিচ্ছেন লালানা। আর লোভরেন পাড়ি দিয়েছেন রাশিয়ায়। যোগ দিয়েছেন জেনিত সেইন্ট পিটার্সবার্গে।

শেষ হয়ে গেছে ইউরোপের বেশিরভাগ লিগ। এরই মধ্যে অনেক ফুটবলার পাল্টে নিচ্ছেন নিজেদের ঠিকানা। পাড়ি জমাচ্ছেন নতুন কোন ক্লাবে। এই যেমন অ্যাডাম লালানার কথাই ধরা যাক। এতদিন যার ঠিকানা ছিলো সাম্প্রতিক সময়ের সবচেয়ে সেরা ইংলিশ ক্লাব লিভারপুলে, এখন তার ঠিকানা ব্রাইটন এন্ড হোভ এলবিয়নে। তিন বছরের জন্য ক্লাবটির সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে তার। সব আনুষ্ঠানিকতাও সম্পন্ন।

২০১৪ সালে সাউদাম্পটন ছেড়ে অ্যানফিল্ডে পাড়ি জমান লালানা। অল রেডদের হয়ে ১২৮ ম্যাচ খেলে ১৮ গোল করেছেন এই মিডফিল্ডার। এছাড়া ইংল্যান্ড জাতীয় দলের হয়ে ২০১৪ বিশ্বকাপ ও ২০১৬ ইউরো চ্যাম্পিয়নশিপ খেলেছেন ৩২ বছর বয়সী এই ফুটবলার। লিভারপুলে বেশ কিছুদিন লাইমলাইটে ছিলেন না লালানা। তাই এবার নতুন ক্লাবের হয়ে কিছু করে দেখাতে চান এই মিডফিল্ডার। কিন্তু লিভারপুলের মত এত ভালো ক্লাবে খেলে ব্রাইটনের মত ছোট দলে নিজেকে মানিয়ে নিতে পারবেন তো অ্যাডাম লালানা!

অ্যাডাম লালানা বলেন, নতুন ক্লাব মানেই নতুন কিছু। নতুন চ্যালেঞ্জ। আর আমি এটাকে চ্যালেঞ্জ হিসেবেই নিতে চাই। ক্লাব কর্তৃপক্ষ অনেক আশা-প্রত্যাশা নিয়ে আমাকে তাদের এখানে এনেছে। আশা করি আমি তাদের ভরসা রাখতে পারবো। ব্রাইটনের সুযোগ সুবিধা অনেক ভালো। এখানকার স্টেডিয়ামও বেশ। আমার চেষ্টা থাকবে তরুণ যারা আছে তাদের সাথে আমার অভিজ্ঞতা শেয়ার করা, তাদেরকে গাইড দেয়া। আর আমি এটা করতেই বেশি পছন্দ করবো।

লালানার মত লিভারপুল ছেড়েছেন আরেক ফুটবলার ডেজান লোভরেন। সাউদাম্পটন ছেড়ে অনেক স্বপ্ন নিয়ে লোভরেনও পাড়ি দিয়েছিলেন অ্যানফিল্ডে। কিন্তু নিজের পারফরম্যান্স দিয়ে মন ভোলাতে পারেননি ইয়ুর্গেন ক্লপের। তাই নতুন স্বপ্ন নিয়ে লোভরেন পাড়ি জমিয়েছেন রাশিয়ায়। সেখানে জেনিত সেইন্ট পিটার্সবার্গের সঙ্গে চুক্তি সম্পন্ন করেছেন এই ক্রোয়েশিয়ান ফুটবলার। শোনা গেছে, প্রায় ১১ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে জেনিত দলে ভিড়িয়েছে লোভরেনকে।

ইংল্যান্ড ছেড়ে রাশিয়ায় পাড়ি জমালেও কোন আক্ষেপ থাকবেনা এই ডিফেন্ডারের। কারণ, চ্যাম্পিয়ন্স লিগ, সুপার কাপ, ক্লাব ওয়ার্ল্ড কাপ আর সবশেষ ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের স্বাদ যে সঙ্গে আছে এই ফুটবলারের।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ছড়ানো দেশগুলোর তালিকায় এবার যুক্ত হয়েছে যুক্তরাষ্ট্রের নাম         ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর চেক ফেরত দিল ব্যাংক, ফেসবুকে ক্ষোভ         রাজশাহী কারাগারে মেয়র আব্বাসের ১০ দিনের রিমান্ড আবেদন         রাজশাহীতে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজনের মৃত্যু         সাভারে ৬ শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা মামলার রায়ে ১৩ জনের মৃত্যুদণ্ড         রাঙ্গামাটির সাজেকে পুড়েছে রিসোর্ট, রেস্তোরাঁ ও বসতবাড়ি         সিটি করপোরেশনের গাড়ির ধাক্কায় বৃদ্ধা আহত, চালক আটক         ডি কাপলড সিরিজে মাধবনের সঙ্গে দেখা যাবে মীরকে         ওমিক্রন পরিস্থিতি খারাপ হলে বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান         শুরু হলো এইচএসসি ও সমমান পরীক্ষা         ওসি প্রদীপসহ আসামিদের আত্মপক্ষ সমর্থনে সাফাই সাক্ষী দেয়ার সুযোগ         বেনজেমার একমাত্র গোলে রিয়াল মাদ্রিদের জয়         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ১৭৬ জন         বন্দুকযুদ্ধে কুমিল্লায় কাউন্সিলর হত্যার প্রধান আসামি শাহ আলম নিহত         গণমুখী প্রশাসন ॥ স্বাধীনতার ৫০ বছরে বড় অর্জন         ছাত্রদের কাজ লেখাপড়া, রাস্তায় নেমে যান ভাংচুর নয়         উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ         ঢাকা বিশ্ববিদ্যালয় নেতৃত্বের ভূমিকায় থাকবে         ১১ খাতে বিপুল বিনিয়োগ আসার সম্ভাবনা         ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তিতে বদলে গেছে পাহাড়