বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোভিড সনদ জটিলতা ॥ টিকিট নিয়ে বিপাকে বিদেশগামীরা

কোভিড সনদ জটিলতা ॥ টিকিট নিয়ে বিপাকে বিদেশগামীরা

অনলাইন রিপোর্টার ॥ সময়মতো কোভিড নেগেটিভ সনদ না পাওয়া এবং যাত্রার আগ মুহূর্তে রিপোর্ট পজিটিভ আসায় অনেক বিদেশগামীর ফ্লাইট মিস হচ্ছে। এক্ষেত্রে ভোগান্তির পাশাপাশি ভারী হচ্ছে আর্থিক ক্ষতির পাল্লা। যাত্রীদের অভিযোগ, তাদের দায় না থাকা সত্ত্বেও একই টিকিটে আবার ভ্রমণের সুযোগ দিচ্ছে না এয়ারলাইন্সগুলো। বাংলাদেশ বিমান কিছুটা ছাড় দিলেও অন্য এয়ারলাইন্সগুলোর ক্ষেত্রে নতুন করে টিকিট কাটতে হচ্ছে। করোনার কারণে দীর্ঘসময় আটকে পড়া মধ্যপ্রাচ্য প্রবাসীদের অনেকেরই শেষ হতে চলেছে ভিসার মেয়াদ। যেতে দেরি হলে কারো কারো চাকরি খোয়ানোর শঙ্কা রয়েছে। অধিকাংশই ফিরতি টিকিট কেটে আসলেও এয়ারলাইন্সগুলো আসন পূর্ণ দেখিয়ে টিকিট রি-ইস্যু না করায় মরিয়া প্রবাসীদের চড়া দামে নতুন করে টিকিট কিনতে হচ্ছে। এর মধ্যে করোনা পজিটিভ হওয়া প্রবাসী শ্রমিকরা বেশি বিপদে পড়েছেন।

একজন বলেন, আমার বন্ধু ৬০ হাজার টাকা দিয়ে টিকিট কাটার পরে ফ্লাইটের আগের দিন করোনার রিপোর্ট পেয়েছে- পজেটিভ, ট্রাভেলস থেকে বলা হয়েছে এই টিকিটের দায়ভার তারা নেবে না।

যাত্রীদের টিকিট রি-ইস্যু করা হচ্ছে দাবি করে বাংলাদেশ বিমান বলছে, অনেক যাত্রীর কোভিড পজিটিভ হওয়ার কারণে আসন ফাঁকা থাকায় লোকসান হচ্ছে ।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোকাব্বির হোসেন বলেন, গতকাল আমাদের লন্ডন ফ্লাইট গেছে, যেখানে ২৬০ জন নিতে পারতাম আমাদের সেখানে গিয়েছেন ১৬০ জন।

সিভিল এভিয়েশন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলছেন, টিকিটের ক্যাটাগরির ওপর টাকা ফেরত পাওয়া বা রি-ইস্যু করা নির্ভর করে। যাত্রীদের দুর্ভোগের বিষয়ে বিমান সংস্থাগুলোকে অবহিত করা হয়েছে।

তিনি বলেন, রি-ইস্যুটা তাদের পছন্দমতো হচ্ছে না এটা তাদের জন্য দুর্ভোগ। টিকিটের কিছু প্রটোকল আছে, কেউ যদি খুব সস্তা টিকিট কাটে সেক্ষেত্রে টিকিট চেঞ্জ করতে পারে না। গত ২৩ জুলাই থেকে সব বিদেশগামীর জন্য কোভিড সনদ বাধ্যতামূলক করে সরকার।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records