রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গরুর অপেক্ষায় স্পেশাল ট্রেন ॥ সাড়া নেই খামারিদের

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ স্পেশাল ট্রেন চলাচলের সব প্রস্তুতি শেষ হলেও পরিবহনের জন্য গরু পাচ্ছে না রেলওয়ে কর্তৃপক্ষ। রেলমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, দেশের বিভিন্ন জেলা থেকে ট্রেনে করে ঢাকা ও চট্টগ্রামে কোরবানির পশু যাওয়ার কথা। কিন্তু উপযুক্ত ওয়াগন না থাকায় খামারিরা সাড়া দিচ্ছেন না। ফলে গরুর জন্য স্পেশাল ট্রেন আদৌ চালু হবে কি না-তা নিয়েই এখনও কাটেনি অনিশ্চয়তা। করোনা পরিস্থিতিতে এবার ঈদ-উল-আজহা উপলক্ষে প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অনুরোধে ট্রেনে করে কোরবানির পশু পরিবহনের সিদ্ধান্ত নেয় রেলপথ মন্ত্রণালয়। গত ৭ জুলাই এমন সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানিয়েছিলেন রেলমন্ত্রী। কিন্তু পশু পরিবহনের জন্য বিশেষায়িত কোন ওয়াগনই নেই বাংলাদেশে।

বাঁশখালীতে যুবলীগ কর্মী হত্যার আসামিরা বেপরোয়া

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ২৫ জুলাই ॥ উপজেলার দক্ষিণ সাধনপুর আওয়ামী লীগ কর্মী জহির আহমদকে (৪২) খুনের আসামি ও অর্থ যোগানদাতারা এলাকায় পুলিশকে ফাঁকি দিয়ে আত্মগোপন থেকে নিহতের পরিবারকে মামলা তুলে নিতে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। তাছাড়া এ ঘটনায় সম্পৃক্ত এজাহারভুক্ত চার আসামি বর্তমানে জেলহাজতে থাকলেও অন্য আসামিরা বেপরোয়া হয়ে উঠেছে। আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে প্রকাশ্যে এলাকায় পুনরায় এই সিন্ডিকেটের কর্মকা- অব্যাহত রেখেছে। শনিবার নিহতের স্ত্রী মামলার বাদী নুর আয়েশা বলেন, মামলা দায়ের করা পর হতে আসামি ও প্রভাবশালী ব্যক্তিরা মামলাকে ভিন্ন খাতে নেয়ার পাঁয়তারা শুরু করেছে। মামলা তুলে নিতে আমাকে ও আমার পরিবারের সদস্যদের আসামিরা প্রকাশ্যে হত্যার হুমকি দিয়ে আসছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৮১৭৫৭৪
আক্রান্ত
২৫৭৬০০
সুস্থ
১২৭২৯৮৯৬
সুস্থ
১৪৮৩৭০
শীর্ষ সংবাদ:
ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন        
//--BID Records