বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রুটি রুজি নিয়ে টান পড়েছে দেশের ফুটবলারদের

রুটি রুজি নিয়ে টান পড়েছে দেশের ফুটবলারদের

স্পোর্টস রিপোর্টার ॥ দ্রুত ঘরোয়া ফুটবল মাঠে ফেরাতে আহ্বান জানালেন জাতীয় দলের ডিফেন্ডার নাসির উদ্দিন চৌধুরী। তবে, তার জন্য বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনগুলোকে এগিয়ে আসতে পরামর্শ দিয়েছেন তিনি। তার মতে, জেলা ও বিভাগগুলোতে ঘরোয়া লিগ শুরু করা গেলে, সচল থাকবে ফুটবলারদের পাইপলাইন। বাংলাদেশের ফুটবলের সার্বিক উন্নয়নে যা অত্যাবশ্যকীয় বলে মনে করেন নাসির।

করোনা ভাইরাসের আক্রমণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশের ফুটবল। মধ্যপথে লিগ বন্ধ হয়ে যাওয়ায়, মাঝ সমুদ্রে পড়েছেন ফুটবলাররা। বেশিরভাগ ক্লাব অর্থ বুঝিয়ে দিলেও, অনেকেই এখনো পান নি কোন কানাকড়ি। আগামী মৌসুমটাও কখন শুরু হবে, তা নিয়ে চলছে টালবাহানা। চুক্তিটাই বা কি হবে, জানা নেই কারো। আদৌ নতুন চুক্তি হবে না কি, পুরানো কাগজপত্র দিয়েই ফুটবলারদের জিম্মি করা হবে আরো এক মৌসুমের জন্য, সেটাই ঠিক হয়নি এখনো।

এর মাঝে জেমি ডে বাহিনীর মাঠে ফেরার তোড়জোড় শুরু হওয়ায়, ভবিষ্যত নিয়ে কিছুটা চিন্তামুক্ত জাতীয় দলের রাডারে থাকা ফুটবলাররা। কিন্তু, ভাগ্য এতোটা সুপ্রসন্ন নয় বাকিদের। ঘরোয়া লিগ এবং জেলা-বিভাগের ফুটবলগুলো বন্ধ থাকায়, রুটি রুজি নিয়ে টান পড়েছে তাদের।

শুধু কি তাই, লিগ বন্ধ থাকায় বিকল হয়ে আছে পাইপলাইনটাও। তরুণদের উঠে আসার সব রাস্তা বন্ধ করে, সার্বিক উন্নয়ন সম্ভব নয় বলেই মনে করেন ফুটবলাররা। তাই দ্রুত সময়ের মধ্যে ঘরোয়া লিগগুলো চান তারা।

প্রথম বিভাগ থেকে দ্বিতীয় বিভাগ, চটগ্রামে চলছে সবগুলো আসরই। বন্ধ নেই অগ্রণী লিগও। চট্টগ্রাম বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ফুটবলাররা। আশা করেন, চট্টলার দেখাদেখি এগিয়ে আসবে অন্য ৬৩ ডিএফএ'ও। আগামী মাস থেকে জাতীয় দলের ক্যাম্প দিয়ে মাঠের কার্যক্রমে ফিরবে বাংলাদেশের ফুটবল।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records