বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইরানের তাৎক্ষণিক প্রতিক্রিয়া: 'দায় আমেরিকাকে নিতে হবে'

ইরানের তাৎক্ষণিক প্রতিক্রিয়া: 'দায় আমেরিকাকে নিতে হবে'

অনলাইন ডেস্ক ॥ সিরিয়ার আকাশে লেবাননগামী যাত্রীবাহী বিমানের চারপাশে শত্রু জঙ্গিবিমানের বিপজ্জনক মহড়ার ব্যাপারে প্রতিক্রিয়া জানিয়েছে তেহরান।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি আজ (শুক্রবার) ভোররাতে বলেছেন, এই ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে এবং ঘটনার পুরো চিত্র হাতে আসার পর প্রয়োজনীয় রাজনৈতিক ও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, জাতিসংঘে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি মাজিদ তাখতে রাভানচি এ বিষয়ে এরইমধ্যে মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের কাছে মৌখিক অভিযোগ জানিয়েছেন।রাভানচি জাতিসংঘ মহাসচিবকে বলেছেন, ইরানের যাত্রীবাহী বিমানটি তেহরানে ফিরে আসার পর যদি কোনোরকম সমস্যার মুখে পড়ে তাহলে তার দায় আমেরিকাকে নিতে হবে।

ইরানের এই বার্তা তেহরানে নিযুক্ত সুইস রাষ্ট্রদূতকেও জানানো হয়েছে। ইরানে মার্কিন দূতাবাস নেই এবং সুইজারল্যান্ডের দূতাবাস ইরানে মার্কিন স্বার্থ দেখাশুনা করে।

গতকাল সন্ধ্যায় লেবাননগামী ইরানের একটি যাত্রীবাহী বিমানের চারপাশে বিপজ্জনক মহড়া দেয় দু’টি শত্রু জঙ্গিবিমান। এ সময় সংঘর্ষ এড়াতে ইরানি বিমানের পাইলট তার বিমানের উচ্চতা হঠাৎ করে কমিয়ে আনলে কয়েকজন যাত্রী আহত হন।তবে শেষ পর্যন্ত বিমানটি নিরাপদে বৈরুত বিমানবন্দরে অব

করেছে।#

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records