সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেহেদী হাসিবের ইনফিনিটি

মেহেদী হাসিবের ইনফিনিটি

সংস্কৃতি ডেস্ক ॥ পবিত্র ঈদ উল আজহাকে উপলক্ষ করে দক্ষ নির্মাতা মেহেদী হাসিব নিয়ে আসছেন ওয়েব সিরিজ ইনফানিটি। ফর্মুলার বাইরে গিয়ে একদম নতুন এবং ফ্রেশ কনটেন্ট ও কনসেপ্ট নিয়ে নির্মিত একটি ভিন্নধর্মী ওয়েব সিরিজ ‘ইনফিনিটি’। এর আগে বেশ কিছু জনপ্রিয় বিজ্ঞাপন পরিচালনা করলেও এবার আন্তর্জাতিক মানের ভিএফএক্স নিয়ে হাজির হচ্ছেন মেহেদী হাসিবের ডট থ্রি প্রোডাকশন ও স্টুডিও মনস্টার। বাজেট স্বল্পতার জন্যই আমাদের দেশে ভিএফএক্সের এমন কাজ নাটকে আগে দেখা যায়নি, যেহেতু ভিএফএক্স এনিম্যাশন হাউস ‘স্টুডিও মনস্টার’ মেহেদী হাসিবের ইনহাউস স্টুডিও, তাই এর বিশেষ সহযোগিতায়, চোখ ধাঁধানো এ্যাকশন দৃশ্য, গান ফাইটসহ অন স্ক্রিন বিভিন্ন ভিএফএক্স এর কাজের দেখা মিলবে ‘ইনফিনিটি’ ওয়েব সিরিজে, যা বাংলাদেশের দর্শকদের কাছে ভাল লাগবে বলে তিনি আশাবাদী।

তিনি আরও জানান, গল্পের প্রয়োজনে ও চিত্রনাট্য বিশ্বাসযোগ্যভাবে ফুটিয়ে তোলার প্রয়োজনে বানাতে হয়েছিল ৫টি ভিন্ন ভিন্ন ব্যতিক্রমধর্মী সেট সেই সঙ্গে একটি বিশাল ক্রোমা সেট! বাজেট ও পরিপার্শ্বিকতার সমন্বয় ঘটাতে, ১৭টি ভিন্ন ভিন্ন জোনে ৭ পর্বের ইনিফিনিটি ওয়েব সিরিজটির শূটিং শেষ করতে হয়েছিল মাত্র ৭ দিনেই যার মধ্যে কয়েকদিন একটানা ২০ থেকে ২২ ঘণ্টা শূটিং করতে হয়! কেন্দ্রীয় চরিত্রে শরীফুল রাজের সঙ্গে আরও ছিলেন অভিনেত্রী মুনতাহিনা টয়া, বিশিষ্ট অভিনেতা ও পরিচালক সুমন আনোয়ার, মুকিত জাকারিয়া, মাসুম বাশার, আমীরুল ইসলামসহ অনেকেই! মেহেদী হাসিবের পরিচালনা, মূলভাবনা এবং গল্পে সিরিজটির স্ক্রিপ্ট রেডি করেছেন ম্যাক্স রহমান এবং ক্যামেরায় ছিলেন ডিওপি রাজু রাজ। এই ওয়েব সিরিজের এক্সিকিউটিভ প্রডিউসারের দায়িত্বে ছিলেন, মাসুদুল হাসান, এক প্রশ্নের জবাবে সে জানান, গল্প, প্লট, পারফেক্ট কাস্টিং, সেট, আধুনিক ভি এফ এক্স, মিউজিক সবকিছুর চমৎকার সমন্বয় করে বানানো হয়েছে ‘ইনফিনিটি’ ওয়েব সিরিজটি, আশা করি দর্শকেরা নতুন কিছু দেখতে পাবে!

ক্রিয়েটিভ পরিচালক হিসেবে আছেন পনি আবেদিন এছাড়া উনি কসটিউম ডিজাইন ও করিওগ্রাফিতে ছিলেন। অপূর্ব রানা এবং ম্যাক্স রহমান আছেন সহকারী পরিচালক হিসেবে! সাত পর্বের আপকামিং এই একশ্যান থ্রিলার ওয়েব সিরিজ ‘ইনফিনিটি’ এর প্রতিটি এপিসোডের দৈর্ঘ্য ২০ মিনিট। মোশন রক এন্টারটেনমেন্টের সার্বিক তত্ত্বাবধানে ও ডট থ্রি প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘ইনফিনিটি’ ওয়েব সিরিজের প্রথম সিজন আগামী মাসেই দর্শকদের রিলিজ দেয়া হচ্ছে।

শীর্ষ সংবাদ:
বিতর্কিতদের নয়, পরীক্ষিত ও ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশ         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ         কুমিল্লায় মণ্ডপে কোরআন ॥ মামলা তদন্ত করবে সিআইডি         শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ         নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         ৮২ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন         মেজর সিনহা হত্যা ঘটনায় সাক্ষী গ্রহণ শুরু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ২২ দিন পর আবারও শুরু হচ্ছে ইলিশ ধরা         তিনদিনের মধ্যে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে         প্রথম ঘণ্টার পতনে ডিএসই সূচক ৭ হাজারের নিচে         মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু         ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান         রাজধানীতে ইয়াবাসহ আটক ৫৯, মামলা ৫১         ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         সুদানের প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদুককে গৃহবন্দী         ক্যালিফোর্নিয়া বিপর্যস্ত ঝড়-বন্যা-ভূমিধসে (ডিডিও)