রবিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পঞ্চম শ্রেণি পাস করেই এমবিবিএস ডাক্তার

পঞ্চম শ্রেণি পাস করেই এমবিবিএস ডাক্তার

অনলাইন রিপোর্টার ॥ স্বাস্থ্য বিভাগের অনুমোদন ছাড়াই রংপুর নগরীর ধাপ এলাকায় চলছিল সেবা প্রাইভেট হাসপাতাল। ভুয়া ডাক্তার পরিচয়ে রোগীদের প্রতারিত করার অভিযোগে হাসপাতালটির মালিক রফিকুল ইসলামকে গ্রেফতার করেছে র‌্যাব।

সেই সঙ্গে ভ্রাম্যমান আদালত এক লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দিয়েছে তাকে। হাসপাতাল থেকে সকল রোগীদের অন্যত্র স্থানান্তর করে সিলগালা করার আদেশ দেওয়া হয়েছে। র‌্যাব ১৩ কোম্পানি কমান্ডার হাফিজার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, রংপুর নগরীর ধাপ এলাকায় চার তলা বিশিষ্ট ভবন ভাড়া নিয়ে সেবা প্রাইভেট হাসপাতাল পরিচালনা করে আসছিল অভিযুক্ত ভুয়া ডাক্তার। স্বাস্থ্য বিভাগের কোনও অনুমোদন ছাড়াই অবৈধভাবে রোগী ভর্তি করে চিকিৎসার নামে রোগীদের প্রতারিত করে আসছিলেন তিনি। গোপন সূত্রে খবর পেয়ে র‌্যাবের একটি দল বৃহস্পতিবার (২৩ জুলাই) বিকেলে হাসপাতালটিতে অভিযান চালায়।

হাসপাতালের মালিক রফিকুল ইসলাম নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে রোগী দেখে ব্যবস্থাপত্র প্রদান করছিলেন। তার কোনও ডাক্তারী সনদ আছে কিনা জানতে চাইলে তিনি এক পর্যায়ে স্বীকার করেন পঞ্চম শ্রেণি পর্যন্ত লেখা পড়া করেছেন। কেন এমবিবিএস পদবী ব্যবহার করছেন জানতে চাইলে কোনও সদুত্তর দিতে পারেননি।

র‌্যাব ১৩ কোম্পানি কমান্ডার হাফিজার রহমান জানান হাসপাতালে তল্লাশী চালিয়ে বেশ কয়েকটি ব্যাংকের চেক বই জব্দ করা হয়েছে। ডাক্তার পদবী ব্যবহার করে প্রতিটি ব্যাংক অ্যাকাউন্ট খুলেছেন তিনি। এছাড়া চিকিৎসা দেওয়ার নামে ব্যবস্থাপত্র প্যাডে নিজের নাম জুড়ে দিয়ে রোগীদের প্রতারিত করে আসছিলেন।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহান জানান, সেবা হাসপাতালের নামে স্বাস্থ্য বিভাগের কোনও অনুমোদন না থাকায় অভিযানে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে ভুয়া ডাক্তার পরিচয়ে রোগীদের সঙ্গে প্রতারণার অভিযোগে রফিকুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান চিকিৎসা নিতে ভর্তি থাকা রোগীদের অন্যত্র স্থানান্তর করার পর হাসপাতালটি সিলগালা করে দেওয়া হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records