শুক্রবার ১৬ আশ্বিন ১৪২৭, ০২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি

আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি
  • ২০ থেকে ২২ বছর বয়সী মেয়েদের মাসে ৫০ হাজার টাকা বেতনের কথা বলে প্রলুব্ধ করা হতো

নিয়াজ আহমেদ লাবু ॥ দুবাই ড্যান্স ক্লাবে আন্তর্জাতিক নারী পাচার চক্রের গডফাদার আজম খান (৪৫) ও তার সহযোগী আলামিন হোসেন ওরফে ডায়মন্ড (৩৪) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। জবানবন্দীতে তারা বলেছে, চাকরির প্রলোভনে গত আট বছরে সহস্রাধিক বাংলাদেশী ২০-২২ বছর বয়সী তরুণীকে দুবাই পাচার করে। সেখানে তার ড্যান্সবারে তাদের নাচতে বাধ্য করা হতো। একপর্যায়ে যৌন ব্যবসা করানো হতো তাদের দিয়ে। রাজি না হলে আটকে রেখে বৈদ্যুতিক শকসহ নানা নির্যাতন চলত তরুণীদের ওপর। খেতে দেয়া হতো না। নির্যাতন সহ্য করতে না পেরে তারা বাধ্য হতো পাচারকারীদের কথামতো কাজ করতে।

নারী পাচারকারী চক্রের হোতা আজম ও তার সহযোগী জানায়, বাংলাদেশে অর্ধশত দালালের মাধ্যমে অল্প বয়সী তরুণী, বিশেষ করে ২০ থেকে ২২ বছর বয়সী মেয়েদের মাসে ৫০ হাজার টাকা বেতনের কথা বলে আজম খানের দুবাইয়ে তার হোটেলে চাকরির জন্য প্রলুব্ধ করা হতো। দালালরা মেয়েদের প্রলুব্ধ করে নির্ধারিত দুটি বিদেশী এয়ারলাইন্স এজেন্সির মাধ্যমে দুবাইতে পাঠাত। সেখানে যাবার পর তাদের প্রথমে ছোটখাটো কাজ দেয়া হতো। এরপর জোর করে ড্যান্স বারে নাচতে বাধ্য করা হতো। যৌনপেশায় কাজ করতে বাধ্য করা হতো। না করতে চাইলে আটক রাখা হতো, তাদের খাবার দেয়া হতো না, শারীরিকভাবে নির্যাতন করা হতো। বৈদ্যুতিক শক পর্যন্ত দেয়া হতো। দুবাইতে আজম খানের মালিকানাধীন হোটেল- ফরচুন পার্ল হোটেল এ্যান্ড ড্যান্স ক্লাব, হোটেল রয়েল ফরচুনে পাচারকারী মেয়েদের ড্যান্সবারে নাচতে বাধ্য করা হতো। একপর্যায়ে যৌন ব্যবসায় তাদের বাধ্য করা হতো। তার টর্চারসেলে আটকে রেখে দিনের পর দিন মারধর ও বৈদ্যুতিক শক দেয়া হতো। চট্টগ্রামের বাসিন্দা আজম খানের দেশে রয়েছে অর্ধশতাধিক দালাল। নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে অনেক মেয়ে বাংলাদেশে দালালদের মোবাইল ফোনে জানাত। তাদের যেন বাংলাদেশে ফিরিয়ে আনে।

চট্টগ্রাম ফটিকছড়িতে এক সময় ছাত্র শিবির নেতা আজম খান ও তার সহযোগী আলামিন আদালতে সহস্রাধিক নারী পাচার করে তাদের ওপর নানা নির্যাতনের দায় স্বীকার করেন। তারা জানান, নারী পাচারের কাজে তাদের সহযোগিতা করেছে একাধিক ট্রাভেল এজেন্সি ও বিদেশী কিছু বিমান সংস্থা। আদালতে স্বীকারোক্তিতে আজম খান জানায়, তার বিরুদ্ধে দেশে ছয়টি হত্যা মামলাসহ ১৫টি মামলা রয়েছে। তিনি ছাড়াও এ কাজে দুবাইয়ে তার সঙ্গে আরও দুই ভাই যুক্ত ছিলেন। এই দলে ভারত ও পাকিস্তানের দলগুলোও যুক্ত আছে। দুবাইতে বাংলাদেশ দূতাবাস পাসপোর্ট রেখে তাকে (আজম খানকে) দেশে পাঠায়। এর আগে সেখানে এক মাস জেলও খাটেন। অন্য পাসপোর্টে দেশে ফিরে তিনি পালিয়ে থাকেন। এই সুযোগে তিনি নতুন পাসপোর্ট করে দেশ ছাড়ার চেষ্টা করছিলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৪১৮৭১৫৪
আক্রান্ত
৩৬৪৯৮৭
সুস্থ
২৫৪৪৮৩৩৬
সুস্থ
২৭৭০৭৮
শীর্ষ সংবাদ:
প্রাচ্যের সঙ্গে সংযোগের আদর্শ স্থান হতে পারে দেশ         থামছেই না ধর্ষণ ॥ সামাজিক ব্যাধিতে রূপ নিয়েছে         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ল         দলিত তরুণীর বাড়িতে যাওয়ার পথে রাহুল-প্রিয়াঙ্কা আটক         টিআইবির প্রতিবেদন তথ্যভিত্তিক ও সঠিক নয় ॥ কাদের         ঢাকায় গৃহকর্মীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা রিমান্ডে         সরবরাহ বাড়লেও পেঁয়াজের দাম কমছে না         দেশে করোনায় মৃত্যু কমেছে         এক বছরের মধ্যে সব ঝুলন্ত তার অপসারণ         মহামারীর মধ্যেই হবে একুশে গ্রন্থমেলা         বিচার বিভাগীয় তদন্ত দলের ঘটনাস্থল পরিদর্শন         ৪ অক্টোবর থেকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেন         মাদকাসক্ত পুলিশ ও কারবারিদের তালিকা হচ্ছে ৬৪ জেলায়         ফ্লাইটে সর্বোচ্চ ২৬০ ও মাঝারি এয়ারক্রাফটে ১৪০ যাত্রী নেয়া যাবে         এমসি কলেজে ধর্ষণ : জড়িতদের ছাড় দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী         চিনিশিল্পকে নতুন করে সাজানোর উদ্যোগ নিয়েছে এই সরকার : শিল্পমন্ত্রী         করোনায় প্রাণ গেল বিএসএমএমইউ অধ্যাপকের         করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন         নতুন জলাধার সৃষ্টি ও বিদ্যমানগুলোর ধারণক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫০৮