বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় হলেও দম্ভ যায়নি ব্রাজিলিয়ান প্রেসিডেন্টের!

করোনায় হলেও দম্ভ যায়নি ব্রাজিলিয়ান প্রেসিডেন্টের!

অনলাইন ডেস্ক ॥ শুরু থেকেই করোনাভাইরাসকে ‘একটা সামান্য ফ্লু’ বলে হেলাফেলা করা ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট জেইর বোলসোনারো নিজেই এতে আক্রান্ত হয়েছেন। অথচ, যে ভাইরাস তার দেশে মাত্র পাঁচ মাসেই ৬৭ হাজার মানুষের প্রাণ কেড়েছে, সেটিকে এখনও পাত্তা দিতে নারাজ এ নেতা।

গত মঙ্গলবার করোনা পজিটিভ শনাক্ত হন প্রেসিডেন্ট বোলসোনারো। অবশ্য স্থানীয় সংবাদমাধ্যম আগেই জানিয়েছিল, বোলসোনারোর শরীরে করোনার উপসর্গ রয়েছে। প্রবল জ্বরে ভুগছেন ৬৫ বছর বয়সী এ নেতা।

তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পরেও এ অসুখ নিয়ে নিজের অবস্থান বদলাননি জেইর বোলসোনারো। করেনো পজিটিভ শনাক্ত হওয়ার কিছুক্ষণ পরেই টেলিভিশনে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, তিনি নাকি এরই মধ্যেই বেশ ভালো অনুভব করছেন এবং হাইড্রোক্সিক্লোরোকুইনের তৃতীয় ডোজ নিয়েছেন।

বিজ্ঞানীদের মতে, ম্যালেরিয়ারোধী হাইড্রোক্সিক্লোরোকুইন করোনার চিকিৎসায় কার্যকর এমন প্রমাণের ঘাটতি থাকলেও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মতো বোলসোনারোও ওষুধটিকে মহামারি মোকাবিলার মোক্ষম অস্ত্র বলে ঘোষণা দিয়েছেন।

বুধবার রাতে এক টুইটে ব্রাজিলের প্রেসিডেন্ট সমালোচকদের উদ্দেশে লিখেছেন, ‘যারা হাইড্রোক্সাইক্লোরোকুইনের বিরুদ্ধে দাঁড়ান, কিন্তু এর বিকল্প উপস্থাপন করেন না; তাদের ভালো না লাগলেও বলছি, আমি এটি ব্যবহার করে খুব ভালো আছি এবং ঈশ্বরকে ধন্যবাদ, আমি এখনও অনেক দিন বাঁচব।’

বিশ্বের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ করোনায় আক্রান্ত ব্রাজিল। দেশটিতে ইতোমধ্যেই ১৬ লাখের বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

করোনা মহামারি মোকাবিলায় ব্যর্থতার জন্য বোলসোনারো সরকারের সমালোচনা হচ্ছে সারাবিশ্বেই। তবে তাতে থোড়াই কেয়ার করেন প্রেসিডেন্ট বোলসোনারো। বরাবরই জনগণের স্বাস্থ্য সুরক্ষার চেয়ে দেশের অর্থনীতির গতি ধরে রাখাই বেশি গুরুত্ব পেয়েছে তার কাছে। লকডাউন দিয়ে করোনার বিস্তার রোধের পক্ষে মত দেয়ায় দুইজন স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্তও করেছেন তিনি। ফলে, প্রায় দুই মাস কোনও স্থায়ী স্বাস্থ্যমন্ত্রী ছাড়াই করোনার বিরুদ্ধে লড়তে হচ্ছে ব্রাজিলের সাধারণ মানুষদের।

শীর্ষ সংবাদ:
ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী         ‘আমি একজন পরিশ্রমী, নিষ্ঠাবাদ ও সৎ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছি’         করোনা ভাইরাসে মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৯৫         ‘শাহজালাল (রহ.) মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির’         করোনা ভাইরাসের বুলেটিন একেবারে বন্ধ না করার আহ্বান কাদেরের         মেজর সিনহা হত্যা ॥ ৪ পুলিশসহ ৭ জন সাত দিনের রিমান্ডে         বিদেশফেরত ৭০ শতাংশ জীবিকা সংকটে         মানবতাবিরোধী অপরাধের মামলায় পলাতক চারজনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত         বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ লাখ ইউরো দেবে ইইউ         এমপিদের থোক বরাদ্দ অর্থনৈতিক সুবিধার পথ ॥ টিআইবি         ১৩৯ দিন পর শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচার কাজ শুরু         করোনা ভাইরাসে আক্রান্ত রুমিন ফারহানা         বৃষ্টিপাত হচ্ছে ॥ ৩ দিন পর আরও বাড়তে পারে         কাতার থেকে ফিরলেন ৪১৩ বাংলাদেশি        
//--BID Records