রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

একটি তারার নাম রাখা হলো সুশান্ত

একটি তারার নাম রাখা হলো সুশান্ত

অনলাইন ডেস্ক ॥ অজানা অভিমান মনে চেপে গত ১৪ জুন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলিউডের অভিনেতা সুশান্ত সিং রাজপুত। মুম্বাইয়ের বান্দ্রায় সুশান্তের নিজের ফ্ল্যাটে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার মৃত্যু নিয়ে শোরগোলের শেষ নেই। সত্যি আত্মহত্যা করেছেন এই তরুণ অভিনেতা নাকি পরিকল্পিত কোনো খুনের শিকার তিনি, এ নিয়ে বিতর্ক চলছেই।

তবে তার ভিড়ে আলোচনায় এসেছে সুশান্তের মহাকাশপ্রীতি। চাঁদে নাকি জমিও কিনেছিলেন তিনি। সময় পেলেই বারান্দায় বসানো টেলিস্কোপ দিয়ে আকাশে চোখ রাখতেন। দেখতেন অপার রহস্যময় মহাকাশের চাঁদ-তারা-গ্রহ-নক্ষত্রদের। হয়তো তাদের সঙ্গে কথাও বলতেন ব্যক্তিজীবনে চুপচাপ প্রকৃতির এই অভিনেতা।

মানুষ মারা গেলে নাকি দূর আকাশের তারা হয়ে যায়। সুশান্তও হয়তো এখন ওই তারাদেরই একটি, যাদের সঙ্গে একটা সময় দূর থেকে সখ্যতা গড়ে উঠেছিলো তার। শেয়ার করতেন হয়তো নিজের মনে লুকিয়ে রাখা কষ্টগুলো।

সুশান্তের এই মহাকাশপ্রেম দারুণভাবে দাগ কেটেছে তার এক ভক্তের মনে। সেজন্যই হয়তো প্রিয় তারকার নামে একটি তারার নাম দিলেন ওই ভক্ত। প্রিয় অভিনেতাকে একটি তারা উপহার দিয়েই শ্রদ্ধা জানালেন তিনি।

মহাকাশে তারাটির অবস্থান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে রক্ষা নামে ওই ভক্ত বিস্তারিত জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘সুশান্ত সিং রাজপুত, তোমাকে খুব মিস করব। তোমার নাম ভবিষ্যতে আমাদের সবাইকে উজ্জ্বল করবে। তোমার উজ্জ্বল হাসি আমাদের আলো দেখাবে। তোমার কাজের প্রতি আনুগত্য ও ভালোবাসা চিরস্মরণীয় হয়ে থাকবে। তোমার আত্মা শান্তিতে থাকুক। সব তারার মধ্যে সবচেয়ে উজ্জ্বল হয়ে বিরাজ করবে তুমি।’

আমেরিকা প্রবাসী রক্ষা ইতিমধ্যেই সুশান্ত সিং রাজপুতের নামে একটি তারার নাম নথিভুক্ত করিয়েছেন। সেই সার্টিফিকেটও শেয়ার করেছেন রক্ষা। সেখানে সুশান্তের অন্য ভক্তরা শুভেচ্ছা জানাচ্ছেন রক্ষাকে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records