মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়

এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়
  • ডিটিএইচ সেবা

স্টাফ রিপোর্টার ॥ গ্রাহকদের সাশ্রয়ের কথা বিবেচনায় নিয়ে ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) সেবার নীতির পুনর্মূল্যায়ন করে নতুন মূল্য নির্ধারণের প্রস্তাব করে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)। প্রস্তাবটি বিবেচনায় নিয়ে করোনাকালে দেশের একমাত্র ডিরেক্ট-টু-হোম সেবাদাতা আকাশ ডিটিএইচের সংযোগমূল্য এক হাজার টাকা কমিয়েছে। টেলিভিশন সংযোগের আধুনিক প্রযুক্তির এ সেবা আগে ছিল ৪ হাজার ৪৯৯ টাকায়। এখন ৩ হাজার ৪৯৯ টাকায় সংযোগ পাওয়া যাবে। সর্বোচ্চ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে গ্রাহকদের আঙ্গিনায় নতুন আকাশ ডিটিএইচ স্থাপন করা হচ্ছে। বেক্সিমকো কমিউনিকেশন্সের ডিটিএইচ ব্র্যান্ড আকাশ শনিবার মূল্য কমানোর এই ঘোষণা দিয়েছে। ২০১৪ সালের সেপ্টেম্বরে ডিটিএইচ অনুমোদন দেয় বিটিআরসি। বেক্সিমকো কমিউনিকেশন্স শনিবার থেকেই নতুন মূল্য কার্যকর করার কথা জানিয়েছেন। আকাশ ডিটিএইচের হেড অব মার্কেটিং এ্যান্ড স্ট্র্যাটেজিক সেলস মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী বলেন, গত বছরের মে মাসে দেশের একমাত্র বৈধ ডিটিএইচ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান আকাশ যাত্রা শুরু করে। এর মধ্যেই গ্রাহকপ্রিয় হয়ে উঠেছে ব্র্যান্ডটি। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর মানুষের ঘরে থাকার সময় বেড়েছে। বেড়ে গেছে টিভি দেখার সময় ও অভ্যাস। ফলে দেশের যে কোন প্রান্তে তারা এখন বাড়িতে বসে সর্বোচ্চ মানের ছবি ও শব্দসহ টেলিভিশন দেখার আনন্দ উপভোগ করতে পারছেন। যা আগে প্রচলিত মাধ্যমে উপভোগ করা সম্ভব হতো না। করোনাভাইরাসের প্রাদুর্ভাব আমাদের শিখিয়েছে পরিবারের সঙ্গে সময় কাটানো কতটা মূল্যবান। আর এ সময়টা আরও উপভোগ্য করে তুলতে নতুন সংযোগে মূল্য ছাড়ের ঘোষণা দিল আকাশ। অনুমোদিত বিক্রেতাদের পাশাপাশি ১৬৪৪২ নাম্বারে কল করে অথবা আকাশ ডিটিএইচের ওয়েবসাইট থেকে অনলাইনেও (ধশধংযফঃয.পড়স) নতুন সংযোগের অর্ডার করা যাবে। সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করে প্রতিষ্ঠানটির প্রতিনিধিরা গ্রাহকদের বাসা, অফিস বা যে কোন আঙ্গিনায় নির্ধারিত স্থাপনে আকাশ ডিটিএইচ ইনস্টল করবেন। সংযোগ সামগ্রীর মধ্যে রয়েছে অত্যাধুনিক এইচডি সেট টপ বক্স, বহুমুখী ব্যবহার উপযোগী রিমোট কন্ট্রোল, তাপ ও বৃষ্টি প্রতিরোধী ইউনিভার্সাল কেইউ ব্যান্ড ডিশ এবং অন্যান্য যন্ত্রপাতি।

ব্র্যান্ড এ্যাক্টিভেশন লিমিটেডের সিনিয়র ম্যানেজার কাজী শাকিল মাহমুদ বেক্সিমকো কমিউনিকেশন্স পক্ষে জানান, দেশের ৬৪ জেলায় সর্বোচ্চ মানের ছবি ও শব্দসহ ৩৪টি দেশী ও ৮৯ বিদেশী চ্যানেল দেখা যাচ্ছে আকাশ সংযোগে। স্টান্ডার্ড প্যাকেজের আওতায় ভ্যাটসহ মাসিক ৩৯৯ টাকায় এ সেবা উপভোগ করতে পারছেন গ্রাহকরা। এছাড়া ২৫০ টাকায় আকাশ লাইট প্যাকও উপভোগ করা যাচ্ছে। গ্রাহকরা পছন্দমতো প্যাকেজ উপভোগ করতে পারবেন।

বিটিআরসি সূত্র জানিয়েছে, ২০১৩ সালের ডিসেম্বর মাসে বেক্সিমকো কমিউনিকেশন লিমিটেড এবং বায়ার্স মিডিয়া লিমিটেডকে ডিটিএইচ লাইসেন্স দিয়েছিল বিটিআরসি। সময়মতো কোন কোম্পানি তাদের কার্যক্রম শুরু করতে পারেনি। বিটিআরসির একজন কর্মকর্তা জানান, ডিটিএইচ সেবা নির্দেশিকার ধারা ৪’র ১ থেকে ৮ উপধারায় গ্রাহকদের অপারেটর পরিবর্তন এবং সরঞ্জাম বদলি নীতির বিষয়ে বিস্তারিত বর্ণনা করা হয়েছে। ওই ধারার উপধারাগুলোর পুনর্মূল্যায়নের চিন্তা করা হয়েছে। বর্তমান নীতিমালা অনুযায়ী কোন গ্রাহক যদি তার ডিটিএইচ অপারেটর পরিবর্তন করতে চান, তবে গ্রাহকসেবার প্রয়োজনীয় সরঞ্জাম (সিপিই) নতুন অপারেটরের কাছ কাছ থেকে কিনে নিতে হবে। সরঞ্জামগুলোর মধ্যে রয়েছে- কন্টেইন সেট-টপ বক্স, ক্যাবল, ডিশ এ্যান্টেনা ইত্যাদি। এতে গ্রাহকের ব্যয় বেড়ে যায়। সেক্ষেত্রে গ্রাহকের সাশ্রয়ের কথা বিবেচনায় নিয়ে ৪ নম্বর ধারার ১ থেকে ৮ নম্বর উপধারা পরিবর্তনের চিন্তা করছে বিটিআরসি।

সূত্র জানিয়েছে, কন্টেইন সেট-টপ বক্স, ক্যাবল, ডিশ এ্যান্টেনা ইত্যাদি সরঞ্জাম ফেরত দেয়ার সুযোগ থাকলে গ্রাহকদের সংযোগ পরিবর্তন ব্যয় কম হবে। এটি গ্রাহকের জন্য কিছুটা হলেও স্বস্তির হবে। এর পাশাপাশি সংযোগ পরিবর্তন ও সরঞ্জাম ফেরত নীতির বিষয়ে সম্ভাব্য অন্যসব পরিবর্তনের কথাও বিবেচনা করা হয়েছে। বেক্সিমকো কমিউনিকেশন্স এ বিষয়গুলো গুরুত্বের সঙ্গে নিয়েছে। তারা গ্রাহক স্বার্থ রক্ষার দিকটি বিশেষভাবে বিবেচনা করবে।

শীর্ষ সংবাদ:
মাথাপিছু আয় বেড়ে এখন ২০৬৪ ডলার         বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা         গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, আড়াই ঘন্টা মহাসড়ক অবরোধ         ব্রাজিলে কমেছে সংক্রমণ, বেড়েছে সুস্থতা         বিতর্কিত নির্বাচনে উত্তাল বেলারুশ         করোনার ‘প্রকৃত তথ্য’ জানানোয় ইরানে পত্রিকা বন্ধ !         টিকটকে ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার প্রমাণ নেই ॥ সিআইএ         তাইওয়ানে যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সফরে নিয়ে ক্ষুব্ধ চীন         ব্রিটেনে মহাত্মা গান্ধীর চশমা নিলামে         বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু, ২ লাখের বেশি শনাক্ত         করোনা কোনো মৌসুম মানে না : বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ক্রমবর্ধমান চাপের মুখে লেবাননের প্রধানমন্ত্রীর পদত্যাগ         ট্রাম্পের ব্রিফিংকালে হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি         বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন         হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন        
//--BID Records