শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লিবিয়ার একজন জলদস্যুকে সমর্থন করছে ফ্রান্স ॥ তুরস্ক

লিবিয়ার একজন জলদস্যুকে সমর্থন করছে ফ্রান্স ॥ তুরস্ক

অনলাইন ডেস্ক ॥ তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু বলেছেন, সিরিয়ার একজন জলদস্যুকে সমর্থন দিচ্ছে ফ্রান্স। একথার মধ্য দিয়ে চাভুসওগ্লু মূলত লিবিয়ার বিদ্রোহী নেতা জেনারেল হাফতারকে বুঝিয়েছেন যিনি দীর্ঘদিন ধরে লিবিয়ার আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারের বিরুদ্ধে সশস্ত্র লড়াই করে আসছেন।

সম্প্রতি তুরস্কের রাজধানী আঙ্কারায় হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী পিটার সিজারতোর সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে এসব কথা বলেন চাভুসওগ্লু। তিনি সুস্পষ্ট করে বলেন, ফ্রান্স একজন জলদস্যু এবং অভ্যুত্থানকারীকে সমর্থন দিচ্ছে।

লিবিয়া ইস্যুতে ফ্রান্সের ধ্বংসাত্মক ভূমিকার সমালোচনা করে চাভুসওগ্লু বলেন, প্যারিস মূলত জাতিসংঘের সিদ্ধান্তের বিরুদ্ধে কাজ করছে। তিনি বলেন, ফ্রান্স অতীতে যেভাবে আফ্রিকার দেশগুলোতে উপনিবেশ গড়ে তুলেছিল ঠিক একইরকম লক্ষ্য এখন লিবিয়াতে বাস্তবায়ন করতে চায়।

চাভুসওগ্লু বলেন, স্বচ্ছ চুক্তির অবকাঠামোর ওপর ভিত্তি করে লিবিয়ার সঙ্গে তুরস্কের দ্বিপক্ষীয় সম্পর্ক গড়ে উঠেছে।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!        
//--BID Records