মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করলেন সেনা প্রধান

বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করলেন সেনা প্রধান
  • বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বঙ্গবন্ধুর স্মারক বিশেষ বৃক্ষরোপণ অভিযানের উদ্বোধন করেছে। এ উপলক্ষে সেনা প্রধান ঢাকা সেনানিবাসের ‘আল্লাহু মসজিদ’ প্রাঙ্গণে একটি কাঠগোলাপ গাছের চারা রোপণের মাধ্যমে কর্মসূচীর উদ্বোধন করেন। পাশাপাশি একইসঙ্গে তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেনাবাহিনীর সকল সেনানিবাসে এই কর্মসূচীর উদ্বোধন করেন। এ বছর বৃক্ষরোপণ অভিযানের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘সবুজ বৃক্ষ-নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’। বৃক্ষরোপণ অভিযান-২০২০ এ ফলজ, বনজ ও ঔষধি প্রজাতির বৃক্ষসহ সৌন্দর্য্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের চারা রোপণ করা হবে। সকল সেনানিবাস, স্বর্ণদ্বীপসহ সকল প্রশিক্ষণ এলাকা ও ফায়ারিং রেঞ্জ, সকল ডিওএইচএস এবং জলসিঁড়ি আবাসন প্রকল্পে এই কর্মসূচী বাস্তবায়ন করা হবে, যা মাসব্যাপী চলমান থাকবে। এ বছর সেনাবাহিনীর পক্ষ থেকে তিন লক্ষাধিক বৃক্ষ রোপণ করা হবে।

বিমান বাহিনী ॥ জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচীর সঙ্গে সঙ্গতি রেখে বিমান বাহিনী এ বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে ‘স্মারক বৃক্ষরোপণ অভিযান কর্মসূচী-২০২০’ গ্রহণ করেছে। এ উপলক্ষে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত মঙ্গলবার বিমান সদর দফতর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণের মাধ্যমে উক্ত কর্মসূচীর উদ্বোধন করেন। ‘সবুজ বৃক্ষ- নির্মল পরিবেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য সামনে রেখে বিমান বাহিনী এ বছরের বৃক্ষরোপণ কর্মসূচী পালন করছে। এ সময় বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসাররা বিভিন্ন গাছের চারা রোপণ করে কর্মসূচীতে অংশ নেন। এছাড়াও অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিমান সদরের পরিচালকরা এবং উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নৌবাহিনী ॥ বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে নৌবাহিনীর উদ্যোগে বঙ্গবন্ধু স্মারক বিশেষ বৃক্ষরোপণ অভিযান-২০২০ ‘সবুজ বৃক্ষ-নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ বাস্তবায়নের অংশ হিসেবে নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী মঙ্গলবার একটি গাছের চারা রোপণ করেন। তিনি বনানীর নৌ সদর প্রাঙ্গণে চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচীর উদ্বোধন করেন। পরে উক্ত কর্মসূচীর সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে নৌ সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসাররা, ঢাকা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার এবং উল্লেখযোগ্য সংখ্যক সামরিক ও অসামরিক কর্মকর্তা, কর্মচারী ও নাবিকগণ উপস্থিত ছিলেন।

-আইএসপিআর

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records