মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারী পৌরসভার বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ টানা ছয় বারের নির্বাচিত নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ তার মেয়াদের ৩২তম বাজেট ঘোষণা করেছেন। মঙ্গলবার দুপুরে পৌরসভা মিলনায়তনে নীলফামারী পৌরসভার ২০২০-২০২১ অর্থবছরের বাজেট ঘোষণার মাধ্যমে তার ৩২তম ওই বাজেট ঘোষণা করা হলো। তিনি ৬৭ কোটি ৮৭ লাখ তিন হাজার ৩৫ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করেন। বাজেট ঘোষণা অনুষ্ঠানটি অন্যান্য বছরের মতো স্থানীয় ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। ঘোষিত বাজেটে চলতি অর্থবছরের জন্য রাজস্ব আয় ধরা হয়েছে ৬ কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ৩৫ টাকা। রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ৭১ লাখ ৯২ হাজার টাকা। রাজস্ব খাতে উদ্বৃত্ত রাখা হয়েছে ৬ লাখ ৬১ হাজার ৩৫ টাকা। অপরদিকে উন্নয়ন খাতে আয় ও ব্যয় ধরা হয়েছে ৬১ কোটি ৮ লাখ ৫০ হাজার টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার নির্বাহী প্রকৌশলী তারিক রেজা, সচিব মশিউর রহমান, সচেতন নাগরিক কমিটির (সনাক) জেলা সভাপতি তাহমিনুল হক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

মাগুরা

নিজস্ব সংবাদদাতা মাগুরা থেকে জানান, মাগুরা জেলা পরিষদের ২০২০-২১ অর্থবছরে ৫৩ কোটি ৬১ হাজার ৮৯১ টাকার বাজেট ঘোষিত হয়েছে। মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পংকজ কুমার কুন্ডু মঙ্গলবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে বাজেট ঘোষণা করেন। অনুষ্ঠানে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান। এবারের বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৩৭ কোটি ১৩ লাখ ৩১ হাজার ৮শ’ টাকা । সমাপনী স্থিতি ধরা হয়েছে ১৫ কোটি ৮৭ লাখ ৩১ হাজার ৮শ’ টাকা। সরকারী অনুদান দেখানো হয়েছে ১৪ কোটি ৫৬ লাখ টাকা। করোনা রোধে বিভিন্ন কর্মসূচীতে ৩০ লাখ টাকা এবং শহরের ভায়নার মোড়ে দৃষ্টিনন্দন ভাস্কর্স নির্মাণে ৬০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এছাড়া বিভিন্ন উন্নয়নমূলক কাজে বাজেট বরাদ্দ রাখা হয়েছে।

শীর্ষ সংবাদ:
জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         হজ্ : শনিবার ব্যাংক খোলা থাকবে         দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য: আইনমন্ত্রী         এমপিও ভুক্তির দাবিতে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকদের অবস্থান কর্মসূচি স্থগিত         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         সোনারগাঁয়ে মেম্বার প্রার্থী জুতা পায়ে দিয়ে শহীদ মিনারে উঠে ফোটোসেশন         কোরবানিতে দেশের পশু দিয়েই চাহিদা পুরণ : প্রাণিসম্পদ মন্ত্রী         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন