শনিবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারী পৌরসভার বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ টানা ছয় বারের নির্বাচিত নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ তার মেয়াদের ৩২তম বাজেট ঘোষণা করেছেন। মঙ্গলবার দুপুরে পৌরসভা মিলনায়তনে নীলফামারী পৌরসভার ২০২০-২০২১ অর্থবছরের বাজেট ঘোষণার মাধ্যমে তার ৩২তম ওই বাজেট ঘোষণা করা হলো। তিনি ৬৭ কোটি ৮৭ লাখ তিন হাজার ৩৫ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করেন। বাজেট ঘোষণা অনুষ্ঠানটি অন্যান্য বছরের মতো স্থানীয় ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। ঘোষিত বাজেটে চলতি অর্থবছরের জন্য রাজস্ব আয় ধরা হয়েছে ৬ কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ৩৫ টাকা। রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ৭১ লাখ ৯২ হাজার টাকা। রাজস্ব খাতে উদ্বৃত্ত রাখা হয়েছে ৬ লাখ ৬১ হাজার ৩৫ টাকা। অপরদিকে উন্নয়ন খাতে আয় ও ব্যয় ধরা হয়েছে ৬১ কোটি ৮ লাখ ৫০ হাজার টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার নির্বাহী প্রকৌশলী তারিক রেজা, সচিব মশিউর রহমান, সচেতন নাগরিক কমিটির (সনাক) জেলা সভাপতি তাহমিনুল হক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

মাগুরা

নিজস্ব সংবাদদাতা মাগুরা থেকে জানান, মাগুরা জেলা পরিষদের ২০২০-২১ অর্থবছরে ৫৩ কোটি ৬১ হাজার ৮৯১ টাকার বাজেট ঘোষিত হয়েছে। মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পংকজ কুমার কুন্ডু মঙ্গলবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে বাজেট ঘোষণা করেন। অনুষ্ঠানে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান। এবারের বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৩৭ কোটি ১৩ লাখ ৩১ হাজার ৮শ’ টাকা । সমাপনী স্থিতি ধরা হয়েছে ১৫ কোটি ৮৭ লাখ ৩১ হাজার ৮শ’ টাকা। সরকারী অনুদান দেখানো হয়েছে ১৪ কোটি ৫৬ লাখ টাকা। করোনা রোধে বিভিন্ন কর্মসূচীতে ৩০ লাখ টাকা এবং শহরের ভায়নার মোড়ে দৃষ্টিনন্দন ভাস্কর্স নির্মাণে ৬০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এছাড়া বিভিন্ন উন্নয়নমূলক কাজে বাজেট বরাদ্দ রাখা হয়েছে।

শীর্ষ সংবাদ:
গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত