শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারী পৌরসভার বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ টানা ছয় বারের নির্বাচিত নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ তার মেয়াদের ৩২তম বাজেট ঘোষণা করেছেন। মঙ্গলবার দুপুরে পৌরসভা মিলনায়তনে নীলফামারী পৌরসভার ২০২০-২০২১ অর্থবছরের বাজেট ঘোষণার মাধ্যমে তার ৩২তম ওই বাজেট ঘোষণা করা হলো। তিনি ৬৭ কোটি ৮৭ লাখ তিন হাজার ৩৫ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করেন। বাজেট ঘোষণা অনুষ্ঠানটি অন্যান্য বছরের মতো স্থানীয় ক্যাবল নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। ঘোষিত বাজেটে চলতি অর্থবছরের জন্য রাজস্ব আয় ধরা হয়েছে ৬ কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ৩৫ টাকা। রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ৭১ লাখ ৯২ হাজার টাকা। রাজস্ব খাতে উদ্বৃত্ত রাখা হয়েছে ৬ লাখ ৬১ হাজার ৩৫ টাকা। অপরদিকে উন্নয়ন খাতে আয় ও ব্যয় ধরা হয়েছে ৬১ কোটি ৮ লাখ ৫০ হাজার টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার নির্বাহী প্রকৌশলী তারিক রেজা, সচিব মশিউর রহমান, সচেতন নাগরিক কমিটির (সনাক) জেলা সভাপতি তাহমিনুল হক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

মাগুরা

নিজস্ব সংবাদদাতা মাগুরা থেকে জানান, মাগুরা জেলা পরিষদের ২০২০-২১ অর্থবছরে ৫৩ কোটি ৬১ হাজার ৮৯১ টাকার বাজেট ঘোষিত হয়েছে। মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পংকজ কুমার কুন্ডু মঙ্গলবার দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে বাজেট ঘোষণা করেন। অনুষ্ঠানে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান। এবারের বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৩৭ কোটি ১৩ লাখ ৩১ হাজার ৮শ’ টাকা । সমাপনী স্থিতি ধরা হয়েছে ১৫ কোটি ৮৭ লাখ ৩১ হাজার ৮শ’ টাকা। সরকারী অনুদান দেখানো হয়েছে ১৪ কোটি ৫৬ লাখ টাকা। করোনা রোধে বিভিন্ন কর্মসূচীতে ৩০ লাখ টাকা এবং শহরের ভায়নার মোড়ে দৃষ্টিনন্দন ভাস্কর্স নির্মাণে ৬০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এছাড়া বিভিন্ন উন্নয়নমূলক কাজে বাজেট বরাদ্দ রাখা হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records