বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় ফোর লেন প্রকল্প বাস্তবায়নের কাজ বন্ধ ॥ দুর্ভোগ

গাইবান্ধায় ফোর লেন প্রকল্প বাস্তবায়নের কাজ বন্ধ ॥ দুর্ভোগ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩০ জুন ॥ জেলা শহরের যানজট নিরসন কল্পে পুলিশ সুপারের কার্যালয় সংলগ্ন গাইবান্ধা-পলাশবাড়ি সড়ক থেকে ডিবি রোড হয়ে শহরের পুরাতন জেলখানার মোড় পর্যন্ত ফোর লেন প্রকল্প গ্রহণ করা হলেও আজও তা বাস্তবায়িত হচ্ছে না। কবে নাগাদ এই প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু হবে তা এখনও অনিশ্চিত।

জানা গেছে, গাইবান্ধা জেলা শহরের ফোর লেন প্রকল্পটি বাস্তবায়নের লক্ষ্যে ১৫৭ কোটি টাকা ব্যয়ে সড়ক ও জনপথ বিভাগ এই প্রকল্পটি বাস্তবায়ন করবে। এতে শুধু পুলিশ সুপারের কার্যালয় সংলগ্ন গাইবান্ধা-পলাশবাড়ি সড়ক থেকে ডিবি রোড হয়ে শহরের পুরাতন জেলখানার মোড় পর্যন্ত সড়ক ফোর লেনই হবে না বরং সড়কের পাশে পথচারী চলাচলের জন্য ফুটপাথ, সড়ক ডিভাইডারে সুন্দর নান্দনিক ফুলের বাগান এবং কাচারি বাজার মসজিদ সংলগ্ন মোড়ে একটি গোল চত্বর ও দৃষ্টিনন্দন ফোয়ারাও গড়ে তোলা হবে। প্রকল্প বাস্তবায়নে ইতোমধ্যে ঠিকাদার নিয়োগ এবং জমি অধিগ্রহণের কাজ শুরু করা হয়েছে। এই প্রকল্পের আওতায় জমি অধিগ্রহণ এবং জমি সংলগ্ন অবকাঠামোর মূল্য পরিশোধ বাবদ ব্যয় হবে মোট ১১০ কোটি টাকা। ফলে জমি অধিগ্রহণ সম্পন্ন হলেও প্রয়োজনীয় অর্থ বরাদ্দের অভাবে অধিগ্রহণকৃত জমি ও জমি সংলগ্ন অবকাঠামোর মূল্য পরিশোধ করা সম্ভব হয়নি। তদুপরি রাস্তার ধারে বিশাল বিশাল কয়েকটি রেইন্ট্রিসহ অন্যান্য গাছ রয়েছে। ইতোমধ্যে বেশ কয়েকটি গাছ কাটার কাজ সম্পন্ন হলেও এখনও অনেক গাছ কাটা বাকি রয়েছে। প্রকল্প বাস্তবায়নে এই গাছগুলো অপসারণ করা একান্ত জরুরী। তদুপরি রাস্তার বৈদ্যুতিক ও টেলিফোন লাইন অপসারণ করার বিষয়টিও রয়েছে। এদিকে ফোর লেন প্রকল্পটি বাস্তবায়ন না হওয়ার কারণে সীমাহীন যানজটে গাইবান্ধা জেলা শহরের মানুষ এখন চরম দুর্ভোগ পোহাচ্ছে। এদিকে শহরের বাস টার্মিনাল থেকে শুরু করে পুরাতন বাজার পেরিয়ে ডিবি রোড ও বালাসীঘাট সড়কজুড়েই প্রতিনিয়ত দীর্ঘক্ষণ সীমাহীন যানজট লেগেই থাকে। এছাড়া জেলখানার মোড় থেকে পূর্বকোমরনই বাঁধের মাথা, পুরাতন ব্রিজ থেকে সুন্দরগঞ্জ সড়ক, বড় মসজিদের মোড় থেকে খন্দকার মোড়, ২নং ট্রাফিক মোড় থেকে গাইবান্ধা সরকারী কলেজ পর্যন্ত প্রতিনিয়ত যানজট লেগেই থাকে। এই যানজটের কারণে প্রতিদিন বাস-ট্রাক, অটোরিক্সা, অটোবাইক ও মোটরসাইকেলের সঙ্গে দুর্ঘটনা ঘটছে। ফলে স্বল্প পরিসরের সড়কগুলো দিয়ে পথচারীদের চলাচল বিঘিœত হচ্ছে এবং জীবন ও স¤পদের ক্ষতি হচ্ছে।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর        
//--BID Records