বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওয়ারীর রেড জোনে লকডাউন বাস্তবায়ন করতে চিঠি

জনকণ্ঠ ডেস্ক ॥ ঢাকার ওয়ারী এলাকায় রেড জোনে ‘লকডাউন’ বাস্তবায়ন করতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে চিঠি দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। এই সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে সোমবার পাঠানো ওই চিঠিতে ওয়ারীর কোন কোন অঞ্চল নিয়ে ‘রেড জোন’ ঘোষণা করা হবে তা তুলে ধরা হয়েছে। খবর বিডিনিউজের।

চিঠিতে বলা হয়েছে, ‘ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ওয়ারী এলাকায় রেড জোন হিসেবে বাস্তবায়নের জন্য স্বাস্থ্য সেবা বিভাগ থেকে অনুরোধ জানানো হয়েছে।’ ৪১ নম্বর ওয়ার্ডের টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন) আউটার রোড এবং ইনার রোড হিসেবে লালমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, র‌্যাঙ্কিন রোড এবং নওয়াব রোড ‘রেড জোন’ হবে। কোভিড-১৯ সংক্রমণের হার বিবেচনায় দেশের বিভিন্ন এলাকা ‘রেড জোন’ ঘোষণা করে সেসব অঞ্চল অবরুদ্ধ করা হচ্ছে। রেড জোনগুলোতে ২১ দিন সাধারণ ছুটি থাকছে। ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণের জন্য স্থানীয় প্রশাসন লাল অঞ্চলে জীবনযাত্রা ‘কঠোরভাবে নিয়ন্ত্রণ’ করতে পারবে। অফিস-কারখানা বন্ধ থাকবে, যানবাহন ও সাধারণের চলাচলে থাকবে কড়াকড়ি। সরকার ইতোমধ্যে তিন দফায় দুই দফায় ১৯ জেলার ৪৫টি অঞ্চলে রেড জোন ঘোষণা করে সেখানে সাধারণ ছুটি ঘোষণা করেছে। এর আগে ঢাকার রাজধানীর পূর্ব রাজাবাজারের পরীক্ষামূলকভাবে রেড জোন ঘোষণা করা অবরুদ্ধ করা হয়। পূর্ব রাজাবাজারের পর ওয়ারীও পরীক্ষামূলক অবরুদ্ধ হচ্ছে। চিঠিতে বলা হয়েছে, স্থানীয় সরকার বিভাগ জারিকৃত এসওপি অনুসারে রেড জোনে লকডাউন বাস্তবায়ন করা হবে। পাশাপাশি স্বাস্থ্য অধিদফতরের প্রস্তাব অনুযায়ী ওই এলাকায় লকডাউন বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য দক্ষিণ সিটি কর্পোরেশনকে অনুরোধ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ        
//--BID Records