শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুবাইতে আটকে পড়া ১৭১ জনকে দেশে ফেরালেন দেব

দুবাইতে আটকে পড়া ১৭১ জনকে দেশে ফেরালেন দেব

অনলাইন ডেস্ক ॥ লকডাউনে নেপাল ও রাশিয়াতে আটকে পড়া অনেক মানুষকে দেশে ফিরিয়েছেন ভারতের সাংসদ অভিনেতা দেব। এবার দুবাইয়ে আটকে পড়া ভারতের মানূষকে ফেরাতে উদ্যোগী হলেন সাংসদ, অভিনেতা।

রবিবার দুবাই থেকে ছাড়া একটি আন্তর্জাতিক বিমানে ১৭১ জন ভারতীয় দেশে ফিরছেন। আর এই উদ্যোগ নিয়েছেন সাংসদ, অভিনেতা দেব। দুবাইয়ে আটকে পড়া দেশের মানুষকে ফিরিয়ে আনতে কেন্দ্র ও রাজ্যের কাছে যে অনুমতি নেওয়ার প্রয়োজন, তার ব্যবস্থা করেন দেব নিজেই।

জানা গেছে, দুবাই থেকে যাঁরা দেশে ফিরেছেন, তাঁদের মধ্যে কিছু লোকজন এমন রয়েছেন, যাঁরা কাজ হারিয়েছেন, আবার কিছু বয়স্ক মানুষ, অন্তঃসত্ত্বা মহিলাও রয়েছেন। কিছু লোকজন দুবাইতে বেড়াতে গিয়ে কিংবা অসুস্থ আত্মীয়র সঙ্গে দেখা করতে গিয়ে আটকে পড়েছিলেন, তেমন মানুষও রয়েছেন। তবে যাঁরা দেশে ফিরছেন তাঁরা যে সকলেই পশ্চিমবঙ্গের রাজ্যের বাসিন্দা এমনটা নয়। এদের মধ্যে ত্রিপুরা সহ অন্যান্য রাজ্যের বেশকিছু বাসিন্দাও রয়েছেন।

দুবাই থেকে দেশে ফেরার খুশিতে এক ব্যক্তি বলেন, আশা করি, দেশে ফিরে বেশ কয়েকমাস মায়ের সঙ্গে সময় কাটাতে পারবো।'' নীলাঞ্জন বন্দ্যোপাধ্যায় নামে আরও এক ব্যক্তি জানাচ্ছেন, ''প্রথমে আমি মা ও ভাইবোনেদের সঙ্গে দেখা করবো। তারপর, বেঙ্গালুরুতে আমার স্ত্রী ও দুই ছেলের কাছে উড়ে যাব।'' কাজ হারিয়ে দেশে ফিরছেন এমন এক ব্যক্তি জানাচ্ছেন, ''আমি পশ্চিমবঙ্গে হয়ে ত্রিপুরার বাড়িতে ফিরে যাব, আশাকরি পরিস্থিতি স্বাভাবিক হলে, অন্য চাকরি জোগাড় করে আবারও দুবাই ফিরতে পারবো।'

এদিকে অস্ট্রেলিয়াতে আটকে পড়েছেন, এমন কিছু মানুষও দেশে ফেরানোর আবেদন করে সাংসদ, অভিনেতা দেবকে টুইট করেছেন। তাঁদেরকে ফিরিয়ে আনতেও সাধ্যমতো চেষ্টা করবেন বলে টুইটের উত্তরও দিয়েছেন দেব।

প্রসঙ্গত, এর আগে রাশিয়া থেকে ৭৭ জন পড়ুয়া ও নেপাল থেকে ১০০০ জনেরও বেশি শ্রমিককে দেশে ফিরিয়েছেন সাংসদ, অভিনেতা দেব।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records