শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কক্সবাজার খাদ্য গুদামে সরিষায় ভূত!

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব মহামারী করোনা সঙ্কটে হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজি ধরে চাল বিক্রির উদ্যোগ নেন। অন্য জেলার ন্যায় কক্সবাজারেও ডিলাররা হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি চালিয়ে যাচ্ছেন। তবে করোনার এই সুযোগকে হাতছাড়া করেননি জেলা সদরের খাদ্যগুদাম কর্মকর্তা সালাহ উদ্দিন। ৩০ কেজি ওজনের বস্তা থেকে কৌশলে সাত কেজি করে চাল বের করে নিয়েছেন। খাদ্য গুদাম থেকে নেয়া ৩০ কেজি চালের বস্তায় ডিলারদের কেউ কেউ ৮ কেজি কম পেয়েছেন বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, বৃহস্পতিবার বিকেলে খাদ্য গুদাম থেকে ঘোনার পাড়ার ডিলার ইউসূফ বরাদ্দকৃত ৫ হাজার কেজি চাল নিয়ে যান। তার গুদামে নিয়ে দেখেন বস্তাগুলো অনেকটা খালি খালি অবস্থা। তখন সে ওজন দিলে বেশ কিছু বস্তায় অন্তত ৭-৮ কেজি করে চাল কম দেখতে পান। তার নামে বরাদ্দ করা চালের মধ্যে মোট ১৪০ কেজি চাল কম পান তিনি। দুর্নীতি ধরতে তিনি পরবর্তী চালানের অপেক্ষায় থাকেন। একইভাবে শুক্রবার বিকেলে ৮ হাজার ৫’শ কেজি চাল নেন ইউসূফ বাবু। সেখানেও কম পড়লে তাৎক্ষণিকভাবে সে চালগুলো নিয়ে সদর খাদ্য গুদামে ফেরত আনেন। অবস্থা বেগতিক বুঝতে পেরে খাদ্যগুদাম কর্মকর্তার নির্দেশে আসল স্তূপ থেকে চালের বস্তাগুলো পাল্টে দিয়ে তাড়াতাড়ি ডেলিভারি ও বিদায় করেন তাকে। একই রকম অভিযোগ পাওয়া গেছে শহরের আরও ৭ ডিলারের কাছে। নিয়োগকৃত ডিলার ইউসূফ বাবু বলেন, পর পর দুইবার চাল কম পেয়েছি। বিষয়টি সত্যি দুঃখজনক। ওনারা (খাদ্যগুদাম কর্মকর্তা) কম দিলে আমরা মানুষকে কি দিব। নাম প্রকাশে অনিচ্ছুক এক ডিলার বলেন, ঘরের ধান-চাল খায় চার পায়ের ইঁদুরে। আর গরিবের জন্য বরাদ্দকৃত সরকারী চাল খাচ্ছে দু’পায়ের ইঁদুর। খাদ্যগুদামে কয়েক প্রকারে স্তূপ করা চাল রেখেছে কর্মকর্তা-কর্মচারীরা। যারা একটু সেয়ানা ধরনের, তাদের জন্য স্তূপ কোনটা সেটি চিহ্নিত আছে। সরকারী আমানতের চালের বস্তা থেকে ৫ কেজি হারে চাল বের করে নেয়ার বিষয়টি অস্বীকার করে এবং একাজে সদর খাদ্য কর্মকর্তা মোহাম্মদ সালাউদ্দিন তার সম্পৃক্ততা নেই দাবি করেছেন। এ বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেন তিনি। প্রসঙ্গত একই অভিযোগে এর আগেও আইনশৃঙ্খলাবাহিনীর হাতে আটক হয়েছিলেন সদর খাদ্য কর্মকর্তা মোহাম্মদ সালাউদ্দিন। তারপরও তিনি তদ্বির করে বহাল তবিয়তে থেকে যান।

শীর্ষ সংবাদ:
মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম         রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া        
//--BID Records