শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিবালা ও রোনাল্ডোর গোলে জুভেন্টাসের বড় জয়

দিবালা ও রোনাল্ডোর গোলে জুভেন্টাসের বড় জয়

জিএম মোস্তফা ॥ গত সপ্তাহে তুলনামূলক খর্বশক্তির দল আটালান্টার কাছে হেরে যায় ল্যাযিও। আর ইতালিয়ান সিরি’এ লীগে পয়েন্ট টেবিলের দুই নম্বরে থাকা ল্যাযিও’র হারের সুযোগ বেশ ভালভাবেই কাজে লাগিয়েছে জুভেন্টাস। শুক্রবার লেচ্চের বিপক্ষে ৪-০ গোলে জয়ের ফলে লীগ টেবিলের শীর্ষস্থানটা আরও সুসংহত করেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা। লেচ্চের বিপক্ষে এদিন এক গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। আরও দুইটি গোল করিয়েছেন দুই সতীর্থ পাউলো দিবালা ও গঞ্জালো হিগুয়েইনকে দিয়ে। আক্রমণ ভাগের সবার গোল পাওয়ার রাতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা আরও শক্তিশালী হয়েছে বিয়াঙ্কোনেরিদের। ১০ ম্যাচ হাতে রেখে ল্যাযিও’র চেয়ে ৭ পয়েন্টে এগিয়ে গেছে জুভেন্টাস। অবশ্য ল্যাযিও’র হাতে আছে এক ম্যাচ বেশি।

রেলিগেশন জোনে ঘুরপাক খাচ্ছে লেচ্চে। নিজেদের মাঠে এদিন লেচ্চেকে মোটেই পাত্তা দেয়নি জুভেন্টাস। তবে জুভেন্টাসকে প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৫৩ মিনিট পর্যন্ত। প্রথমার্ধে লেচ্চে ১০ জনের দলে পরিণত হওয়ার পর ওই অপেক্ষাটাই দীর্ঘ ছিল শুধু, একবার এগিয়ে যাওয়ার পর জুভেন্টাস খেলেছে বেশ ছন্দময় ফুটবল। ফাইনাল থার্ডে আরেকটু নিখুঁত হলে লেচ্চেকে গোলবন্যায় ভাসাতে পারত স্বাগতিক শিবির। প্রথমার্ধের ৩১ মিনিটে রদ্রিগো বেন্টাঙ্কুর গিয়ে ধাক্কা দিয়ে সরাসরি লালকার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে ফ্যাবিও লুচিওনিকে। ডিফেন্সে বল পজিশন হারিয়েছিলেন লুচিওনি। বেন্টাঙ্কুর এগিয়ে যেতে পারতেন গোলের দিকে। লাস্ট ম্যান ট্যাকেলের পর লালকার্ড দেখেন লেচ্চে ডিফেন্ডার।

এরপর জুভেন্টাসের এগিয়ে যাওয়া ছিল সময়ের ব্যাপার। প্রথমার্ধে দুইটি দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি রোনাল্ডো-দিবালারা। দিবালার নেয়া কর্নার থেকে সহজ হেডে একবার লক্ষ্যেই বল রাখতে পারেননি সিআর সেভেন। আরেকবার রোনাল্ডোর নিচু ক্রস কাছের পোস্ট থেকে ফ্রেডেরিকো বের্নাদেস্কি মেরেছেন ওপর দিয়ে। দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে জুভেন্টাসকে এগিয়ে নেয়ার কাজটা করেছিলেন দিবালা। নিজেদের বক্সের ভেতর রোনাল্ডোকে বল উপহার দিয়েছিল লেচ্চে। রোনাল্ডো এরপর বক্সের ঠিক বাইরে ফেলেছেন বল। দিবালা আরও একবার বাম পায়ের কার্লিং শটে বল জড়িয়েছেন টপ কর্নারে। সিরি’এ লীগে নিজের ৫০তম গোলটাও ট্রেডমার্ক ফিনিশেই পেয়েছেন ‘লা জয়া।’

লেচ্চের প্রতিরোধ একবার ভেঙ্গে পড়লে জুভেন্টাসকে আর কষ্ট করতে হয়নি। ৬২ মিনিটে রোনাল্ডোকে ফাউল করেই পেনাল্টি উপহার দিয়েছিল লেচ্চে। বোলোনিয়ার বিপক্ষে শেষ ম্যাচেও পেনাল্টি থেকে গোল করেছিলেন তিনি, লেচ্চের বিপক্ষেও প্রায় একই কায়দার শটে জুভেন্টাসকে দুই গোলে এগিয়ে দেন রোনাল্ডো। এই নিয়ে ২৪ ম্যাচে ৩৫ বছর বয়সীর গোল দাঁড়াল ২৩টি। ইতালিয়ান সিরি’এ লীগে তার সামনে আছেন কেবল চিরো ইম্মোবিলে। যার গোলসংখ্যা ২৭। জুভেন্টাসের পর্তুগীজ সুপারস্টার রোনাল্ডো অবশ্য সুযোগ ঠিকঠাক কাজে লাগাতে পারলে হ্যাটট্রিকও পূরণ করে ফেলতে পারতেন। ব্লেইস মাতুইদির বামদিক থেকে করা ক্রসে আরেকটি হেডের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি সাবেক রিয়াল মাদ্রিদের এই তারকা ফুটবলার। তবে ৮৩ মিনিটে দারুণ এক সহযোগিতায় রোনাল্ডো মনে করিয়ে দিয়েছেন গোলমেশিনে পরিণত হওয়ার আগে এককালে উইঙ্গারও ছিলেন তিনি। এর আগে পুরো মৌসুমে লীগে রোনাল্ডোর এ্যাসিস্ট ছিল ২টি, লেচ্চের বিপক্ষে সেই সংখ্যাটা দ্বিগুণ করে নিলেন এবার তিনি। বামপ্রান্ত দিয়ে দৌড় শুরু করেছিলেন সিআর সেভেন। এরপর ইনসাইড রান নিয়ে লেচ্চের রক্ষণকে তছনছ করে ব্যাকপাসে বক্সের ভেতর খুঁজে নিয়েছেন হিগুয়েইনকে। ৫ মিনিট আগে মাঠে নামা আর্জেন্টাইন স্ট্রাইকার এরপর বাম পায়ের শটে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে গোল করেন। তার দুই মিনিট পরই ডগলাস কস্তার ক্রস থেকে হেডে ব্যবধান ৪-০ করেছেন ম্যাথিয়াস ডি লিখট। যার ফলে ৪-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে সিরি’এ লীগের বর্তমান চ্যাম্পিয়নরা।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records