শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নান্দাইলে দুই কিমি সড়ক সংস্কারে অনিয়ম

নান্দাইলে দুই কিমি সড়ক সংস্কারে অনিয়ম

সংবাদদাতা, নান্দাইল, ময়মনসিংহ, ২৪ জুন ॥ মাত্র দুই কিলোমিটার পাকা সড়ক। এ সড়কটি সংস্কার কাজে অনিয়মের কারণে এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে বেশ কয়েকবার কাজ বন্ধ করে দেন। আর এই অনিয়নের বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বারবার অবহিত করেছে। কিন্তু এতেও কোন কাজ হয়নি। কর্তৃপক্ষ বলছে কাজে কোন অনিয়ম হচ্ছে না।

জানা গেছে, সড়কটির অবস্থান নান্দাইল উপজেলার জাহাঙ্গিরপুর ইউনিয়নে। আঞ্চলিক ওই সড়কটি ভট্টপুর বাজার থেকে সীডস্টোর বাজার পর্যন্ত সড়ক। দুই কিমি রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়ায় এর সংস্কারের উদ্যোগ নেয় স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদফতর (এলজিউডি)। ২০১৮ সালে ৭৬ লাখ টাকা ব্যয়ে সংস্কারের জন্য টেন্ডার আহ্বান করা হয়। ওই বছরই কাজ সম্পন্নের শর্তে কার্যাদেশ পান মাহমুদুল হাসান সজীব নামে এক ঠিকাদার। অভিযোগ উঠেছে ঠিকাদার নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ শুরু করে। এর মধ্যে নানা অজুহাতে কয়েকবার কাজ বন্ধ রাখেন। দীর্ঘদিন এভাবে পড়ে থাকার পর গত সপ্তাহে আবারো সড়কের কাজ শুরু করা হয়। ১৫ জুন দায়িত্বপ্রাপ্ত তদারকি কর্মকর্তা স্থানীয় এলজিইডির সহকারী প্রকৌশলী রশিদুল হাসানসহ সংশ্লিষ্টদের উপস্থিতিতে ভট্টপুর বাজার থেকে সড়কের কার্পেটিং কাজ শুরু করা হয়। কিন্তু নিয়ম মেনে কাজ না করায় এলাকাবাসী কাজে বাধা দেন। তখন উপস্থিত সহঃপ্রকৌশলীসহ ঠিকাদার ভাল কাজের নিশ্চয়তা দিয়ে কাজ চালিয়ে যান। পর দিন এলাকাবাসী এসে দেখতে পান নতুন কার্পেটিং আপনাআপনি উঠে যাচ্ছে। তারা কাজ বন্ধ রাখতে বললে দুদিন কাজ বন্ধ রাখা হয়। এরপর ওই জায়গায় বাদ রেখে তেলিয়াপাড়া মসজিদ থেকে পুনরায় কার্পেটিং শুরু করা হয়। নিম্নমানের হওয়ায় সেখানেও বাধা দেয়া হয়। সরজমিনে সড়কে গিয়ে দেখা যায় উঁচুনিচু গর্তে ভরা সড়কে ব্যবহার করা হয়েছে নিম্নমানের সুরকি। ১২ ফুট প্রস্থের সড়কের দুইপাশে কোথাও ইটের সারি চোখে পড়েনি। কার্পেটিংয়ের পূর্বে বিটুমিন দেয়ার কথা থাকলেও তা দেয়া হয়নি। তেলিয়াপাড়া গ্রামের বাসিন্দা বৃদ্ধ মুন্না মিয়া বাড়ির পাশে সড়কে করা কার্পেটিং পা দিয়ে তুলে বলেন, ‘দেহেন কেমুন কাজ অইতাছে’।

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!        
//--BID Records