শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে সামিরুল ইসলাম নামে আরও এক চিকিৎসকের মৃত্যু

চট্টগ্রামে সামিরুল ইসলাম নামে আরও এক চিকিৎসকের মৃত্যু

অনলাইন রিপোর্টার ॥ করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে সামিরুল ইসলাম নামে আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। আজ বুধবার (২৪ জুন) দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

মেট্রোপলিটন হাসপাতালের মহাব্যবস্থাপক ডা. মোহাম্মদ সেলিম এ তথ্য নিশ্চিত করেছেন। করোনা আক্রান্ত হওয়ার পর ডা. সামিরুলকে প্লাজমা থেরাপিও দেওয়া হয়। এরপরও তাকে বাঁচানো সম্ভব হয়নি বলে তিনি জানান।

এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে আট জন চিকিৎসকের মৃত্যু হলো। এর আগে সর্বশেষ গত ২১ জুন নাক, কান ও গলারোগ বিশেষজ্ঞ ডা. ললিত কুমার দত্ত চট্টগ্রাম জেনারেল হাসপাতালে মারা যান। নগরীর দক্ষিণ নালাপাড়ার বাসিন্দা এই চিকিৎসক মুক্তিযোদ্ধা ছিলেন।

ডা. মোহাম্মদ সেলিম বলেন, গত ১৩ জুন ডা. সামিরুলকে আমাদের হাসপাতালে ভর্তি করা হয়। করোনার কারণে তার ফুসফুস ক্ষতিগ্রস্ত হয়। আমরা তাকে ভেন্টিলেটর সাপোর্ট দিয়ে বাঁচানোর চেষ্টা করেছি। কিন্তু শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি।

এর আগে গত ১১ মে করোনায় আক্রান্ত হওয়ার পর ডা. সামিরুল ১১ দিন বাসায় থেকে চিকিৎসা নেন। এরপর গত ২১ মে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২৬ মে তাকে প্লাজমা থেরাপি দেওয়া হয়।

এরপর গত ৩১ মে দ্বিতীয় দফা করোনা টেস্টে ফলাফল নেগেটিভ আসে। কিন্তু করোনার কারণে তার ফুসফুসে যে ক্ষত তৈরি হয়েছে সেটি সারানো সম্ভব হয়নি।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records