রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার ৩৪ হাসপাতালে ডিএনসিসির বিশেষ মশক নিধন কার্যক্রম

স্টাফ রিপোর্টার ॥ এবার ৩৪টি হাসপাতালে বিশেষ মশক নিধন কার্যক্রম পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। সংস্থাটির সীমানাধীন এলাকাসমূহের কোভিড ও নন-কোভিড হাসপাতালগুলোতে অবস্থানরত রোগী, ডাক্তার, নার্স ও চিকিৎসাসেবায় নিয়োজিত অন্যদের ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি রোধকল্পে এ অভিযান পরিচালনা করা হয়। গত ২০ জুন শনিবার থেকে সপ্তাহব্যাপী বিশেষ মশক নিধন কার্যক্রম শুরু করেছে ডিএনসিসি। বিকেল সাড়ে চারটা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত ফগিং করে ও লার্ভিসাইড ছিটানো হয়। যেসব হাসপাতালে অভিযান পরিচালনা করা হয় সেগুলো হচ্ছে, উত্তরা ক্রিসেন্ট হাসপাতাল, ঢাকা আই কেয়ার হাসপাতাল, সেন্ট্রাল হাসপাতাল, আশিয়ান হাসপাতাল, লুবনা জেনারেল হাসপাতাল, ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টার, ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টার। মিরপুরে আধুনিক হাসপাতাল, মেরিস্টোপ প্রিমিয়াম ক্লিনিক, আলোক ডায়াগনস্টিক এ্যান্ড কনসাল্টেশন সেন্টার, সরকারী হোমিওপ্যাথিক হাসপাতাল, ল্যাব এইড ডায়াগনস্টিক এ্যান্ড কনসাল্টেশন সেন্টার, পপুলার ডায়াগনস্টিক সেন্টার, নগর স্বাস্থ্য কেন্দ্র-৪, বাড্ডা এমসিএইচ-এফপি সেন্টার, ওজিএসবি হাসপাতাল, মিরপুর-১, এছাড়া শমরিতা হাসপাতাল, ইএনটি হাসপাতাল, থানা স্বাস্থ্য কমপ্লেক্স, ইম্পালস হাসপাতাল, কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্র।

মিরপুর অঞ্চল-৪ এর নগর মাতৃসদন-মিরপুর, ফুয়াদ আল খতিব হাসপাতাল কল্যাণপুর, সালাউদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতাল- মিরপুর-১, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন-মিরপুর-২, আল হেলাল স্পেশালাইজড হাসপাতাল এবং হাইটেক হাসপাতাল। জাতীয় কিডনি রোগ ইনস্টিটিউট, ২৫০ বেড টিবি হাসপাতাল শ্যামলী, আল-মানার হাসপাতাল, মিলিনিয়াম হার্ট এ্যান্ড জেনারেল হাসপাতাল, সিটি হাসপাতাল লালমাটিয়া, আল নূর চক্ষু হাসপাতাল লালমাটিয়া এবং ডিজিটাল ডায়াগনস্টিক হাসপাতাল বসিলা।

এ বিষয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোমিনুর রহমান মামুন বলেন, সংশ্লিষ্ট সকলকে আরও সচেতন হতে হবে। সবার সহযোগিতা পেলে এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে ইনশাআল্লাহ আমরা ডেঙ্গু রোগের প্রকোপ কমাতে সক্ষম হবো। তিনি হাসপাতালে অবস্থানরত সাধারণত রোগী ও রোগীর স্বজনদের হাসপাতালে ঘুমানোর সময় মশারি ব্যবহার করার পরামর্শ দিয়ে বলেন, হাসপাতালের বাথরুম, টয়লেটসহ হাসপাতাল প্রাঙ্গণ এবং ড্রেন নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর মানুষকে ভুল পথে পরিচালনা করেন         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর