মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দিনাজপুরে ৬৫ জন শিক্ষার্থীকে বাইসাইকেল বিতরণ

দিনাজপুরে ৬৫ জন শিক্ষার্থীকে বাইসাইকেল বিতরণ

স্টাফ রিপোটার, দিনাজপুর ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনার কঠিন দূর্যোগেও শিক্ষার্থীদের কথা ভোলেননি। শিক্ষার্থীদের জীবন-মান উন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করে চলেছেন। শিক্ষার্থীদের যার যা প্রয়োজন তা তাদের হাতের নাগালে পৌছে দিতে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের হেঁটে স্কুলে যাওয়ার কষ্ট লাঘবে সারাদেশের মত দিনাজপুরের শিক্ষার্থীদের মাঝে সরকার বাইসাইকেল প্রদান করে চলেছে। এভাবে শেখ হাসিনার সরকার উন্নয়নের মহাসড়কে যুক্ত করেছেন দেশকে তথা দেশের মানুষকে।

আজ রবিববার বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদ-এর আয়োজনে ৬৫ জন শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ ও নৃ-তাত্ত্বিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরও বলেন, দেশে বাল্যবিয়ে বন্ধে সরকার বিভিন্ন প্রোগ্রাম, প্রকল্প ও কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নের কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বাল্যবিয়ে কমে আসছে। সরকার বাল্যবিয়ের বিষয়ে সচেতন হওয়ার কারণে সংশ্লিষ্টরাও এ বিষয়ে সোচ্চার হয়েছে। মাঠপর্যায়ে তারা বাল্যবিয়ে বন্ধে কার্যকর ভূমিকা রেখে চলেছে। বাল্যবিবাহ রোধে সবচেয়ে বেশি কার্যকরী ভূমিকা পালন করবে সচেতনতা ও শিক্ষা। কেননা যখন সবাই সচেতন হবে তখন বাল্য বিবাহ রোধে সবাই ভূমিকা রাখতে পারবে। এছাড়া শিক্ষা হলো নারীদের জন্য অপরিহার্য। শিক্ষিত নারী-ই পারে সমাজের সকল অনিয়মেয় বিরুদ্ধে সোচ্চার হতে। যা আমাদের শিখিয়েছেন বেগম রোকেয়ার পর বর্তমানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারীরা যখন তাদের অধিকার আদায়ের ব্যাপারে সচেতন হবে তখন আশে পাশের মানুষগুলো অন্তত নড়েচড়ে বসবে। সব মিলিয়ে শেখ হাসিনা নামের অর্থই হলো- দেশ ও দেশের মানুষের উন্নয়ন। উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ইয়াসিন আলী প্রমুখ।

পরে বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদ এর আয়োজনে ৫৭ দুস্থ্য মহিলার মাঝে সেলাই মেশিন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ, প্রজেক্টর, ক্রীড়া সামগ্র, দুস্থ্য কৃষকদের মাঝে স্প্রে মেশিন বিতরণ করা হয়। এ আগে বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রাসারণ অধিদফতরের এর আয়োজনে ৩৫২ জন কৃষক মাঝে বিনামূল্য সবজি বীজ ও সার এবং ১৯শ ৩৫ টাকা করেন প্রদান ও উপজেলা প্রশাসন ও পাট অধিদফতরের এর আয়োজনে পাট চাষিদের মাঝে রাসায়নিক সার বিতরণ করেন এমপি গোপাল।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records