বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা উপসর্গ নিয়ে রানা প্লাজার মালিকসহ ১২ জনের মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে রানা প্লাজার মালিকসহ ১২ জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনা উপসর্গ নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভিন্ন জেলায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে চট্টগ্রামে তিনজন, বরিশালে দুইজন, নীলফামারীতে একজন, ফেনীকে একজন, মুন্সীগঞ্জে একজন, বগুড়ায় একজন, নওগাঁয় একজন, ঢাকার সাভারে একজন এবং মৌলবীবাজারে একজন রয়েছেন।

বিভিন্ন জেলায় বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত যাদের শরীরে করোনার লক্ষণ পাওয়া যায়নি এমন ৪১ জনকে কোয়ারেন্টাইন শেষে মুক্ত করে দেয়া হয়েছে।

অন্যদিকে নতুন করে যাদের করোনা আছে বলে সন্দেহ করা হয়েছে এমন ৬৮ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। বৃহস্পতিবার করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে এক ডাক্তার এবং সাভারে ধসে যাওয়া রানা প্লাজার মালিক রয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

চট্টগ্রাম ॥ করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে মারা গেছেন আরও এক চিকিৎসক। উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন আওয়ামী লীগের দুই নেতা। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রামে করোনায় প্রাণ হারিয়েছেন ৮৬ জন। এদিন নতুন করে ১৪০ জনসহ জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৩৭ জন। চট্টগ্রাম জেলার সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা যায়।

এদিকে চট্টগ্রামের বাঁশখালীতে একদিনে পুলিশ, ডাক্তারসহ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২ জন। মঙ্গলবার রাতে নগরীর বিআইটিআইডি, সিভাসু, চমেক হাসপাতালে করোনা পরীক্ষায় তাদের রিপোর্ট পজিটিভ আসে।

বরিশাল ॥ করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আব্দুস সোবহান (৭৫) নামের এক বৃদ্ধ মারা গেছেন। এছাড়া করোনার উপসর্গ নিয়ে শেবাচিমের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন নগরীর রূপাতলী এলাকার বাসিন্দা বৃদ্ধ আব্দুল খালেক বুধবার রাত একটার দিকে মারা গেছেন। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে এ তথ্য জানা গেছে।

নীলফামারী ॥ সৈয়দপুরে করোনা উপসর্গ নিয়ে আব্দুল করিম প্রামানিক (৬৮) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গত ৩১ মে ওই বৃদ্ধের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে প্রেরণ করা হলেও বৃহস্পতিবার বিকেল পর্যন্ত রিপোর্ট আসেনি।

ফেনী ॥ ফেনীর সোনাগাজীতে করোনা উপসর্গ নিয়ে ছেলে সাহাব উদ্দিন মারা গেল মায়ের কোলে মাথা রেখে। কয়েকটি সংবাদ মাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে কল্পকাহিনী সাজিয়ে তুলে ধরা হয় সাহাব উদ্দিনের মৃত্যুর সময় পাশে ছিল না পরিবারের কেউ। এমনকি অসুস্থ অবস্থায় তাকে ঘরবন্দী রেখে পালিয়ে যায় পরিবার সদস্যরা। আর জানাজাসহ দাফনের সময় পাশে ছিল না পরিবারের এমনকি সমাজের কেউ। এমন মিথ্যা গল্প বানিয়ে ঐ পরিবারকে সমাজের নিকট হেয় প্রতিপন্ন করায় ক্ষোভ প্রকাশ করেছেন মরহুম সাহাবুদ্দিনের পরিবার।

মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের আইসোলেশন সেন্টারে বৃহস্পতিবার করোনা উপসর্গ নিয়ে আবুল হোসেন (৬০) নামে এক বৃদ্ধ মারা গেছেন। বৃহস্পতিবার সকালে তাকে অসুস্থ অবস্থায় মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের আইসোলেশন সেন্টারে নিয়ে আসলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার করোনার উপসর্গ ছিল, তাই দুপুর ১২টায় তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

বগুড়া ॥ বগুড়ার আইসোলেশন সেন্টার বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে জহুরুল হক বাবু (৫৪) নামে এক ব্যক্তি মারা গেছেন। তার বাড়ি শহরের নিশিন্দারা এলাকার শৈলান পাড়ায়। তিনি একটি ওষুধ কোম্পানিতে কর্মরত ছিলেন। বৃহস্পতিবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নওগাঁ ॥ নওগাঁর নিয়ামতপুর উপজেলায় ঝাজিরা গ্রামের মৃত রমজান আলী ম-লের ছেলে আজিজার রহমান (৭৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তার মৃত্যু হয়েছে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়। তিনি ঠা-াজনিত জ্বর ও শ্বাসকষ্ট রোগে ভুগছিলেন। মঙ্গলবার চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। বুধবার রাতেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ঢাকা ॥ সাভারে ধসে পড়া রানা প্লাজার মালিক আব্দুল খালেক (৬৫) করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। বৃহস্পতিবার ভোরে তার নিজ বাড়িতে মৃত্যু হয়। এ নিয়ে উপজেলায় করোনা আক্রান্ত হয়ে মোট ১১ জনের মৃত্যু হয়েছে।

মৌলভীবাজার ॥ করোনা উপসর্গ নিয়ে মৌলভীবাজার নাজিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান সুলেমান আহমদের মৃত্যু হয়েছে। তিনি গত কয়েকদিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন।

গাইবান্ধা ॥ গাইবান্ধায় ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার করোনাভাইরাসে নতুন করে আরও ৬ জন আক্রান্ত হয়েছে।

নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৩৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

লক্ষ্মীপুর ॥ লকডাউন তুলে নেয়ার পর লক্ষ্মীপুরে কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা প্রায় প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে। লক্ষ্মীপুরে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় সদর হাসপাতালের একজন নার্সসহ আরও ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পটুয়াখালী ॥ কলাপাড়ার ধানখালীতে ৬০ বছর বয়সী এক ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে।

মাগুরা ॥ বৃহস্পতিবার মাগুরায় আরও পাঁচজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে চার জনের বাড়ি মাগুরা সদর উপজেলায় এবং অপর একজনের বাড়ি শ্রীপুর উপজেলায়।

কুষ্টিয়া ॥ বুধবার কুষ্টিয়ায় নতুন করে একদিনে সর্বাধিক আরও ১৬ জন করোনা পজিটিভ শনাক্ত হয়। এদের মধ্যে একই পরিবারের আটজন সদস্য রয়েছেন।

হবিগঞ্জ ॥ জেলার নবীগঞ্জ উপজেলার কামারগাঁয়ের জুনায়ের আহম্মেদ চৌধুরী (২৩) শায়েস্তাগঞ্জের অলিপুরে একটি ফ্যাক্টরিকে শ্রমিকের পেশায় কাজ করেন।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল আদালত নিয়ে আইনজীবীদের প্রশিক্ষণ উদ্বোধন করবেন আইনমন্ত্রী         পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে ॥ তথ্যমন্ত্রী         ময়ূর-২’র মালিক মোসাদ্দেক ৩ দিনের রিমান্ডে         এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা         শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক        
//--BID Records