বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা উপসর্গ নিয়ে প্রকৌশলী ও ইমামসহ মৃত্যু ১৮

করোনা উপসর্গ নিয়ে প্রকৌশলী ও ইমামসহ মৃত্যু ১৮

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুর মিছিল থামছেই না। দেশে করোনার উপসর্গ জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে আরও কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে নারীসহ তিনজন, খুলনায় নারীসহ তিন, লক্ষ্মীপুরে ইমামসহ দুই, নীলফামারীর সৈয়দপুরে নারীসহ দুই, চট্টগ্রামে এক পুলিশ সদস্য, ময়মনসিংহের গফরগাঁওয়ে যুবক, চট্টগ্রামের পটিয়ায় ইনস্যুরেন্স কোম্পানির জিএম, কক্সবাজারের উখিয়া ক্যাম্পের এক রোহিঙ্গা, ফেনীতে প্রকৌশলী ও বরিশালে তিনজন রয়েছেন। সোমবার রাত ও মঙ্গলবার করোনার উপসর্গ নিয়ে তারা মারা যান। এদিকে করোনায় আক্রান্তের সংখ্যাও দিন দিন বাড়ছে। নতুন করে অনেকেই আক্রান্ত হয়েছেন। এর মধ্যে চট্টগ্রামে আট চিকিৎসকসহ ২০৮, নারায়ণগঞ্জে নতুন করে ১২৪ জন, গাজীপুরে পুলিশ, চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ ৯৩, লক্ষ্মীপুরে পুলিশ ও নার্সসহ ২২, ফেনীতে ১৬, বরিশালে পুলিশ, নার্স, স্বাস্থ্যকর্মী, ব্যাংক কর্মকর্তাসহ ৪৫, ময়মনসিংহের নান্দাইলে শিশুসহ চার, পঞ্চগড়ে ৮০, ঢাকার কেরানীগঞ্জে নারীসহ ১১, নাটোরের লালপুরে আট বছরের শিশু, গাইবান্ধায় দুই, পিরোজপুরে সাত, রাঙ্গামাটিতে সাত, মাদারীপুরে ২৬, পিরোজপুরে ব্যাংক কর্মকর্তাসহ নয় ও ব্রাহ্মণবাড়িয়ায় নার্সসহ ৪০ জন রয়েছে। করোনা আক্রান্ত হওয়ায় অনেক এলাকা লকডাউন করা হয়েছে। কেউ কেউ নিজ বাড়িতে অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন। কাউকে কাউকে আইসোলেশনে রাখা হয়েছে। অন্যদিকে করোনা জয় করে বাড়ি ফিরেছেন অনেকেই। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বারদী ইউনিয়নের মঙ্গলবার দুপুরে দলরদী গ্রামের মুকবুল হোসেন (৪০), বড় আলমদী গ্রামের আবুল বাশার (৬০) ও মোগরাপাড়া ইউনিয়নে সোমবার রাতে বাড়ি মজলিশ গ্রামে আবেদুন নেছা (৬৫) নামে এক মহিলা করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। তারা ঠা-া, জ্বর ও কাশিতে ভুগছিলেন।

লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে মঙ্গলবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রায়পুর থানার ৫ জন পুলিশ সদস্য এবং সদর উপজেলায় একজন সিনিয়র নার্সসহ আরও ২২ জনের শরীরে কোভিড-১৯ করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে লক্ষ্মীপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২৪২ জনের। কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছে আরও ২ জন। এদের মধ্যে সদর উপজেলার চন্দ্রগঞ্জে মসজিদের ইমাম মাওলানা ওমর ফারুক এবং রায়পুরে রনি সাইকেল স্টোরের মালিক আবু তাহের মারা যাওয়ার পর দু’জনের শরীরে করোনা শনাক্ত হয়।

নীলফামারী ॥ নীলফামারীর সৈয়দপুরে করোনা উপসর্গ নিয়ে এক নারীসহ দুইজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আলেমুল বাশার। এ নিয়ে সৈয়দপুরে তিনজনের মৃত্যু হলো। নতুন করে এই দুই মৃত ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের পিসিআর পরীক্ষাগারে প্রেরণ করা হলেও তার রিপোর্ট এখনও পাওয়া যায়নি। মৃত ব্যক্তিরা হলো জিয়া উদ্দিন ও সামছুন্নার ওরফে শাহানাজ বেগম।

গফরগাঁও ॥ ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানায় জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে।

উপজেলার পাগলা গ্রামের কোনাপাড়া এলাকার বেপারী বাড়ির ৩২ বছর বয়সী ওই যুবককে চিকিৎসা দেয়ার জন্য মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি রাস্তায় মারা যান বলে জানা যায়।

পটিয়া ॥ করোনাভাইরাসের উপসর্গে এরার চট্টগ্রামের পটিয়ায় এক ইন্সুরেন্স কোম্পানির জিএম সরোয়ার আলম টুকু (৬০) মারা গেছেন। তিনি পাইনিয়র ইন্সুরেন্স কোম্পানির জিএম ছিলেন। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

কক্সবাজার ॥ উখিয়ার রোহিঙ্গা শিবিরের ৭১ বছরের এক বৃদ্ধ করোনা আক্রান্ত হয়ে মারা গেছে। মঙ্গলবার এ প্রথম করোনা উপসর্গ নিয়ে রোহিঙ্গার মৃত্যু হয়। আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে মারা যাওয়া রোহিঙ্গা বয়োবৃদ্ধ। কুতুপালং ক্যাম্পের রোহিঙ্গারা জানায়, ক্যাম্পে দেশ-বিদেশের বিভিন্ন জায়গা থেকে আগত আন্তর্জাতিক সংস্থা ও এনজিওতে কর্মরতদের মাধ্যমে এ ভাইরাসটি তাদের মধ্যে ছড়িয়েছে।

ফেনী ॥ দাগনভূঞায় জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে রফিকুল ইসলাম (৩৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় গুরুতর অসুস্থ হয়ে পূর্বচন্দ্রপুর ইউনিয়নের চেয়্যারম্যান মাসুদ রায়হানের বাড়ি সংলগ্ন নিজ বাড়িতে তার মৃত্যু হয়। এর আগে গত শনিবার ফেনী জেনারেল হাসপাতালে করোনা সন্দেহে সে নমুনা জমা দেয়।

স্থানীয়রা জানায়, নিহত যুবক রফিকুল ইসলাম পেশায় কেমিক্যাল ইঞ্জিনিয়ার।

এদিকে ২৪ ঘণ্টায় ফেনীতে নতুন করে আরও ১৬ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

বরিশাল ॥ করোনার উপসর্গ নিয়ে পিরোজপুরের ভান্ডারিয়ার হারিপালা গ্রামের ৫০ বছরের এক ব্যক্তি, চরফ্যাশনের নীলকমল এলাকার ৬৫ বছরের এক বৃদ্ধ ও নগরীর আলেকান্দা কাজিপারা এলাকার ৭৫ বছরের আরেক বৃদ্ধ শেবাচিমের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

চট্টগ্রাম ॥ চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। সোমবার রাত পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২০৮ জন। এর মধ্যে ৮ জন চিকিৎসকও রয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে।

খুলনা ॥ করোনা উপসর্গ নিয়ে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের ফ্লু কর্নার করোনা বিভাগে এক নারীসহ ৩ রোগীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে সোমবার রাতে একজন ও মঙ্গলবার দুই জন মারা যান। মৃত নারীসহ দুইজন যশোর জেলার এবং অপর জন খুলনা মহানগরীর বাসিন্দা।

চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন এক পুলিশ সদস্য। মোর্তুজা কাইয়ুম (৪৫) নামের এ পুলিশ সদস্য সিএমপির সদরঘাট থানায় এএসআই হিসেবে কর্মরত ছিলেন। মঙ্গলবার সকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়েছে।

সিএমপি সূত্রে জানানো হয়, জ¦রসহ করোনা উপসর্গ দেখা দেয়ায় গত ২৭ মে তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এর আগে ১৯ মে থেকে তিনি বিভাগীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার হাসপাতাল আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল আদালত নিয়ে আইনজীবীদের প্রশিক্ষণ উদ্বোধন করবেন আইনমন্ত্রী         পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে ॥ তথ্যমন্ত্রী         ময়ূর-২’র মালিক মোসাদ্দেক ৩ দিনের রিমান্ডে         এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা         শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক        
//--BID Records