মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বাস্থ্যবিধি অমান্য সুন্দরবন-৮ লঞ্চকে জরিমানা

জনকণ্ঠ ডেস্ক ॥ স্বাস্থ্য বিভাগের জারি করা নির্দেশনা অমান্য করে অতিরিক্ত যাত্রী বহনের দায়ে পটুয়াখালী থেকে ঢাকাগামী সুন্দরবন-৮ লঞ্চের সুপার ভাইজারকে ২০ হাজার টাকা জরিমানা করেছে পটুয়াখালী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ আদেশ অমান্য করলে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদানের আদেশ দেয়া হয়েছে। খবর বাংলানিউজের।

রবিবার সন্ধ্যায় পটুয়াখালী লঞ্চ টার্মিনালে র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের একটি দলের সহযোগিতায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুল ইসলামের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল ইসলাম বলেন, মহামারী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী বহন করছে সুন্দরবন-৮ লঞ্চটি। যে কারণে লঞ্চের সুপারভাইজারকে জরিমানা করা হয়েছে।

এদিকে জরিমানার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে সুপারভাইজার আনোয়ার হোসেনকে আটক করে নিয়ে যাওয়া হয়। জরিমানার টাকা পরিশোধ করলে তাকে ছেড়ে দেয়া হবে বলে জানান তিনি।

বিকেলে পটুয়াখালী লঞ্চ টার্মিনালে দেখা যায় লঞ্চটির ধারণক্ষমতা ৭২৭ জন। কিন্তু যাত্রী অনেক বেশি। তাছাড়া সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখার কোন নিয়ম লঞ্চের ডেকে (নীচ তলা ও দোতলা) দেখা যায়নি। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল ইসলাম সরেজমিন পরিদর্শন করে স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী বহনের দায়ে জরিমানা প্রদান করেন।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার         রিজেন্ট হাসপাতাল সিলগালা         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         এক কোটি দুস্থ ১০ কেজি করে চাল পাবেন         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         ২ হাজার চিকিৎসক নিয়োগের জন্য আসছে বিশেষ বিসিএস         হেফাজত ও ছেলের বিষয় নিয়ে মুখ খুললেন আল্লামা শফী         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         ১২ জুলাই থেকে জাবিতে শুরু হতে যাচ্ছে অনলাইন ক্লাস         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা        
//--BID Records