বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনার উপসর্গ নিয়ে সাবেক যুগ্ম সচিবসহ ১৬ জনের মৃত্যু

করোনার উপসর্গ নিয়ে সাবেক যুগ্ম সচিবসহ ১৬ জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনার উপসর্গ নিয়ে দেশে আরও কমপক্ষে ১৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক যুগ্ম-সচিব, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বীর মুক্তিযোদ্ধা বিকাশ দত্ত এবং ঈশ্বরদীতে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বাচ্চু। বরিশালে এক পুলিশ সদস্যসহ তিনজন, মুন্সীগঞ্জের বেদেপল্লীতে দুই ভাই, লক্ষ্মীপুরে দুজন, শরীয়তপুরে একজন, ফরিদপুরের বোয়ালমারীতে লুৎফর রহমান (৫০) নামে এক ব্যক্তি, কুষ্টিয়ার দৌলতপুরে এক নারী ও ভোলার লালমোহনে আলমগীর (৫০) নামে এক ব্যক্তি রয়েছেন। এছাড়া নারায়ণগঞ্জ গাজীপুর ও কুড়িগ্রামে করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে গাইনি ডাক্তারসহ তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া নীলফামারীতে র‌্যাবের ১০ সদস্যের করোনা শনাক্ত হয়েছে। এদিকে দেশের বিভিন্ন স্থানে করোনা আক্রান্তের সংখ্যাও বাড়ছে। রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৭২৩ জন হয়েছে। ২৪ ঘণ্টায় এ বিভাগে ৬১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৫২ জনই বগুড়ার। এছাড়া বরিশালে চিকিৎসক, সেবিকা ও পুলিশসহ ২৭, মুন্সীগঞ্জে ১১, গোপালগঞ্জে ৯, ভোলায় স্বাস্থ্যকর্মীসহ ১৯, ঝালকাঠিতে তিন, মাগুরায় মালদ্বীপ ফেরত একজন এবং এক পুলিশ সদস্য, গাইবান্ধায় চারজন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনার উপসর্গ নিয়ে মৃত্যু এবং করোনা আক্রান্ত ব্যক্তি থাকায় অনেক এলাকা লকডাউন করা হয়েছে। করোনা আক্রান্ত কয়েকজনকে আইসোলেশনে রাখা হয়েছে আর কিছু ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া মৃত ব্যক্তির সংস্পর্শে আসায় লালমোহন স্বাস্থ্য কমপ্লেক্সেও তিন ডাক্তারসহ কয়েকজন নার্স ও স্টাফকে হোম কোয়ারেন্টাইন থাকতে বলা হয়েছে। ঈদের ছুটিতে এসব মৃত্যু ও আক্রান্তের ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের।

করোনার উপসর্গ নিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের প্রথম এক সদস্য মারা গেছেন। বুধবার রাত সাড়ে ১২টার দিকে শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে মৃত্যুবরণ করা ওই পুলিশ সদস্যের নাম সোহেল মাহমুদ (৩৫)। তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রেনিং এ্যান্ড ওয়েলফেয়ারে কনস্টবল পদে কর্মরত ছিলেন। তার বাড়ি পটুয়াখালীর দুমকি উপজেলার পাঙ্গাশিয়া গ্রামে। সে ওই গ্রামের আব্দুল মালেক মুন্সির পুত্র।

জানা গেছে, ডায়াবেটিস, জ্বর, কাশি এবং শ্বাসকষ্ট নিয়ে বুধবার রাত নয়টার দিকে সোহেল মাহমুদকে শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টা ৩০ মিনিটের দিকে তিনি মারা যান। তবে সোহেল মাহমুদ করোনা আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হওয়ার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

অপরদিকে শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন দুইজন রোগী পাঁচ মিনিটের ব্যবধানে মারা গেছেন। এর মধ্যে একজনের বাড়ি বাকেরগঞ্জের কাফিলা গ্রামে পুরুষ (৫৫) ও অপরজন পটুয়াখালীর কলাপাড়ার মাছুয়াকান্দি গ্রামের বাসিন্দা নারী (৫০)। মঙ্গলবার রাতে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্রাহ্মণবাড়িয়া ॥ আশুগঞ্জ উপজেলার তালশহর গ্রামের বাসিন্দা সাবেক যুগ্মসচিব ও মুক্তিযুদ্ধকালীন মুজিব বাহিনীর কমান্ডার মোঃ ইসহাক ভুঁইয়া (৭৫) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। বৃহস্পতিবার ভোরে রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মুন্সীগঞ্জ ॥ লৌহজংয়ের গোয়ালী মান্দ্রা বেদেপল্লীতে করোনার উপসর্গ নিয়ে দুই ভাই মারা গেছেন। বুধবার রাতে গোয়ালী মান্দ্রা বেদেপল্লীতে করোনা উপসর্গ নিয়ে আলতাফ হোসেন (৭০) মারা যান। এর আগে গত ২৪ মে ঈদের আগের দিন তার ভাই সিরাজউদ্দিনও করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন বলে খবর পাওয়া যায়। তবে তথ্য গোপন করে এ ব্যক্তিদের লাশ সাতঘড়িয়া কবরস্থানে দাফন করা হয়েছে। প্রশাসনকে এ ব্যাপারে কিছু জানানো হয়নি।

এদিকে মুন্সীগঞ্জে বৃহস্পতিবার আরও ১১ জনের করোনা শনাক্ত হয়েছে এবং ১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই নিয়ে জেলায় করোনা শনাক্ত হলো ৬২৫ জনের। এর মধ্যে মারা গেছেন ১৯ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৮৫ জন। মুন্সীগঞ্জ সদর উপজেলাই ২৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরে জ¦র, সর্দি, কাঁশি ও শ^াসকষ্ট নিয়ে আরও দু’জনের মৃত্যু হয়েছে। এছাড়াও ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে একজন স্বাস্থ্যকর্মীসহ আরও ৩৭ জনের। এ নিয়ে লক্ষ্মীপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৮৬ জনের। সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছে সদর উপজেলায় ৭৯ জন। ইতোমধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ২ জন। এদিকে মৃত দুজনের মধ্যে রয়েছে সোলায়মান (৫৫) নামে অলিম্পিক কনজিউমার কোম্পানির একজন সেল্সম্যান। শ^াসকষ্ট নিয়ে তিনি কর্মস্থল রামগঞ্জ উপজেলার সোনাপুর মৌলভীবাজার অবস্থিত ভাড়া করা তার বাসায় মারা যান।

শরীয়তপুর ॥ শরীয়তপুরে ২৪ ঘণ্টায় রেকর্ডসংখ্যক ৩১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২১ জনে। নতুন আক্রান্তদের মধ্যে শরীয়তপুর সদর উপজেলা ডোমসার ইউনিয়নে ১৩ জন, রুদ্রকর ইউনিয়নে ২ জন, নড়িয়ার ভোজেশ^র, ডিংগামানিক ও ফতেজঙ্গপুর ইউনিয়নে ১ জন করে, ডামুড্যার সিড্যা ইউনিয়নে ৩ জন ও পৌরসভায় ১ জন, গোসাইরহাটের আলাওলপুর ইউনিয়নে ৭ জন ও ইদিলপুর ইউনিয়নে ১ জন এবং ভেদরগঞ্জ উপজেলায় ১ জন।

বোয়ালমারী ॥ ফরিদপুরের বোয়ালমারীর রূপাপাত ইউনিয়নের সুর্যোগ গ্রামের লুৎফর রহমান (৫০) নামে এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে বৃহস্পতিবার দুপুর একটায় নিজ বাড়িতে মারা গেছে। তিনি ওই গ্রামের মৃত নুরুল হকের ছেলে। তার ৩ ছেলে ১ মেয়ে। এর আগে উপজেলার চতুল ইউনিয়নের রাজাপুর গ্রামের মুক্তিযোদ্ধা মিলু মিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ খালেদুর রহমান বলেন, লুৎফর রহমান ঢাকায় চাকরি করতেন। ঈদের দিন রাতে তিনি বাড়িতে আসেন। বাড়ি আসার আগে তিনি ঢাকাতে নমুনা পরীক্ষা করতে দিয়েছিলেন। বৃহস্পতিবার তার মৃত্যুর পর করোনা আক্রান্তের পজিটিভ রিপোর্ট বাড়িতে আসে। তার পরিবারের আরও চারজনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

ভোলা ॥ লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ৫০ বছরের আলমগীর নামে এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। লালমোহন উপজেলার চরভূতা ইউনিয়নের হরিগঞ্জের বাসিন্দা ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর বুধবার রাতে রিপোর্ট পজিটিভ আসে। মৃত ওই ব্যক্তির সংস্পর্শে আসায় লালমোহন স্বাস্থ্য কমপ্লেক্সে তিন জন ডাক্তারসহ কয়েকজন নার্স ও স্টাফকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ভোলা সিভিল সার্জন রতন কুমার ঢালী।

মৌলভীবাজার ॥ করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মৌলভীবাজারের শ্রীমঙ্গলের সবুজবাগ আবাসিক এলাকার বীর মুক্তিযোদ্ধা বিকাশ দত্ত। মারা যাওয়ার পর তার মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ।

ঈশ^রদী ॥ ঈশ্বরদী উপজেলা জাসদের সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বাচ্চু (৬৮) মৃত্যুবরণ করেছেন। (ইন্নালিল্লাহি...রাজিউন)। তিনি ২৮ মে রাত ১২টা ৩০ মিনিটে ঢাকা কুর্মিটোলা করোনা চিকিৎসা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আমেনা খান (৬৩) নামে একজন গাইনি চিকিৎসকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ বলেন, ডাঃ আমেনা খান করেনাভাইাসে আক্রান্ত ছিলেন।

গাজীপুর ॥ গাজীপুরে করোনাভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্রীসহ দুজনের মৃত্যু হয়েছে। এদিকে জেলায় ২৪ ঘণ্টায় আরও ৬১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে এ পর্যন্ত জেলায় মোট ১ হাজার ২৯ জনের দেহে করোনা (কোভিড-১৯) ভাইরাস শনাক্ত হয়েছে।

নীলফামারী ॥ ক্রমেই করোনা সংক্রমণে ভয়াবহ হচ্ছে নীলফামারীতে। বৃহস্পতিবার নতুন করে ১০ র‌্যাব সদস্যের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় সংক্রমণের সংখ্যা দাঁড়াল ১০৮ জনে। আর র‌্যাব-১৩ নীলফামারী সিপিসি-২ ক্যাম্পের সংখ্যা দাঁড়াল ১৯ জনে।

কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামে করোনা উপসর্গ নিয়ে রফিকুল ইসলাম রঞ্জু (৪৬) নামে একজনের মৃত্যু হয়েছে। তিনি কুড়িগ্রাম আলিয়া কামিল মাদ্রাসার ইংরেজী বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। নিহতের বাড়ি সদর উপজেলার বেলগাছা ইউনিয়নের পলাশবাড়ি এলাকায়। বৃহস্পতিবার সন্ধ্যে ছটার দিকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রংপুর ॥ সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের রংপুর নগরীর দর্শনা এলাকার ‘পল্লী নিবাস’ বাসভবনটি লকডাউন ঘোষণা করা হয়েছে। তার ছেলে সংসদ সদস্য রাহগির আল মাহি সাদ এরশাদের দেহরক্ষীর করোনা শনাক্ত হওয়ায় বাড়িটি লকডাউন করা হয়। মঙ্গলবার (২৬ মে) সকাল থেকে বাড়ি লকডাউন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সাদ এরশাদের একান্ত ব্যক্তিগত সহকারী আফজাল হোসেন।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল আদালত নিয়ে আইনজীবীদের প্রশিক্ষণ উদ্বোধন করবেন আইনমন্ত্রী         পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে ॥ তথ্যমন্ত্রী         ময়ূর-২’র মালিক মোসাদ্দেক ৩ দিনের রিমান্ডে         এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা         শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক        
//--BID Records