সোমবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাইরের জেলা থেকে আসা লোকজন হোম কোয়ারেন্টাইন মানছেনা

বাইরের জেলা থেকে আসা লোকজন হোম কোয়ারেন্টাইন মানছেনা
  • ঘুরছে ফ্রি-স্টাইলে, মাস্কও পড়ছে না

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, পটুয়াখালী ॥ একজন আক্রান্ত রোগী (সুস্থ) ছাড়া বলতে গেলে করোনামুক্ত কলাপাড়ার জনপদ। কিন্তু ঈদকে কেন্দ্র করে করোনা সংক্রমনের ঝুকি বেড়ে গেছে। ঢাকা নারায়নগঞ্জসহ করোনাসংক্রমিত এলাকা থেকে বাড়িতে ফেরা লোকজনের ফ্রি-স্টাইল বিচরনে এ শঙ্কা এখানকার মানুষকে শঙ্কিত করে তুলেছে। এ শঙ্কা ক্রমশ বাড়ছে। স্বাস্থ্য বিভাগের কোয়ারেন্টাইন থাকার পরামর্শ উপেক্ষা করে এসব মানুষ হাট-বাজারে ফ্রিস্টাইলে ঘোরাফেরা করছে। শপিংমল থেকে শুরু করে সর্বত্র ফ্রিস্টাইলে ঘুরছে। কেউ কেউ আড্ডা জমিয়ে তুলেছে বন্ধুমহলে। একারণে কলাপাড়া এলাকায় করোনার প্রাদুর্ভাব ব্যাপকভাবে ছড়ানোর শঙ্কা দেখা দিয়েছে। শুক্রবার থেকে এসব দৃশ্য দেখা গেছে। এমনকি পৌরশহরের নাচনাপাড়ার লকডাউন ভেঙ্গে মানুষ বাজাওে ঘুরছে। এছাড়া শহরে শপিং করতে আসা বহু লোকজনকে মাস্কবিহীন বাজারে ঘুরতে দেখা গেছে। যেন এরা সবাই করোনার চেয়ে শক্তিশালী মনে করছেন নিজেদেরকে। বাড়িতে ফেরা মানুষের জন্য হোম কোয়ারেন্টাইন বাধ্যবাধকতা নেই।

নীলগঞ্জের খলিলপুর, মকিমপুর গ্রামের লোকজনের অভিযোগ এক ব্যক্তি তিনজনসহ ভারত থেকে কয়েকদিন আগে বাড়ি ফিরেছেন। এরমধ্যে একজন করোনার উপসর্গ নিয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। অন্যরাসহ ওই বাড়ির সবাই বাইরে বাজারে ঘোরাফেরা করছে। স্থানীয়দের চাপে স্বাস্থ্যবিভাগ শুক্রবার ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্যবিভাগ। অন্তত ২০ এর অধিক মোবাইলফোন করে গ্রামের কিংবা শহরের মানুষ গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে আসা লোকজন সংলগ্ন বাজারে ঘুরছে। আড্ডা দিচ্ছে চায়ের দোকানে। মিশে যাচ্ছে এরা সুস্থ ও স্বাভাবিক নিরোগ মানুষের সঙ্গে। শনিবার সকাল থেকে কলাপাড়া পৌরশহরের বাজারে হাজারো নারী-পুরুষ-শিশুকে কেনাকাটা করতে দেখা গেছে। এরা এক তৃতীয়াংশ মাস্ক পর্যন্ত ব্যবহার করছে না। ফলে করোনা সংক্রমন ভয়াবহ আকার দেখা দেয়ার শঙ্কা করছেন সচেতনমহল। আর কলাপাড়া পৌরশহরসহ প্রশাসনের এসব নিয়ন্ত্রণে নেই কার্যকর কোন পদক্ষেপ। তবে থানা পুলিশকে খবর দিলে তারা কয়েকজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিত করেছে।

শীর্ষ সংবাদ:
লিবিয়ায় বাংলাদেশী হত্যা ॥ মাদারীপুরে ৩টি মামলা, নারী গ্রেফতার         পুলিশের গুলিতে যুক্তরাষ্ট্রে একবছরে নিহত এক হাজারের বেশি         চলাচল শুরু করল হাতিরঝিলের ওয়াটার ট্যাক্সিও         দূতাবাস কর্মকর্তা বহিষ্কার ॥ পাক-ভারত উত্তেজনা         এবার ভ্রমণকারীদের জন্য দরজা খুলছে জাপান         দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস         গাজীপুরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত         ৬৭ দিন পর ঘুরল গণপরিবহনের চাকা         বাস ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট         ভারত সীমান্তে শক্তিশালী অস্ত্র মজুদ করছে চীন         ইতালির চিকিৎসকের দাবি, শক্তি হারাচ্ছে করোনা         কারফিউ উপেক্ষা করে আমেরিকায় বিক্ষোভ; গ্রেফতার ১৪০০         করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় ভারত এখন সপ্তম স্থানে         ভয়ে বাঙ্কারে লুকিয়েছিলেন ট্রাম্প !         পৃথিবীর সবচেয়ে দীর্ঘতম লকডাউন ভাঙল ম্যানিলা         করোনা ভাইরাসে প্রাণ হারালেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক         বিক্ষোভে অংশ নেওয়া নিউ ইয়র্ক মেয়রের মেয়ে গ্রেফতার         বলিউডের সংগীত পরিচালক ওয়াজিদ খান আর নেই         মাস্ক না পরে বেরুলে ৬ মাস জেল জরিমানা         মানব পাচারকারীদের গ্রেফতারে সিআইডি তদন্তে নেমেছে        
//--BID Records