রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১ জুন ভারতে চালু হচ্ছে ২০০ ট্রেন, চলছে টিকিট বুকিং

১ জুন ভারতে চালু হচ্ছে ২০০ ট্রেন, চলছে টিকিট বুকিং

অনলাইন ডেস্ক ॥ ভারতে ২০০টি যাত্রীবাহী ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে দেশটির রেলওয়ে। আগামী ১ জুন থেকে এসব ট্রেন চলবে। যদিও কিছু দিন আগে ৩০ জুন পর্যন্ত সব ট্রেনের টিকিট বাতিল করার ঘোষণা দিয়েছিল রেলওয়ে।

চালু হতে যাওয়া ট্রেনগুলোর টিকিট বুকিং শুরু হয়েছে বৃহস্পতিবার (২১ মে) সকাল ১০টা থেকে। ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম করপোরেশনের (আইআরসিটিসি) ওয়েবসাইটে এই বুকিং করা যাবে।

দেশটির রেলের জারি করা বিজ্ঞপ্তির বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম জি নিউজের খবরে বলা হয়েছে, সর্বাধিক ৩০ দিন আগে টিকিট কাটতে পারবেন যাত্রীরা। তবে রেলযাত্রার ২ ঘণ্টা আগেও অনলাইনে টিকিট কাটা যাবে। আর স্টেশনে পৌঁছতে হবে ট্রেন ছাড়ার ৩০ মিনিট আগে। ট্রেনে ছাড়তে দেয়ার আগে সব যাত্রীর স্ক্রিনিং করা হবে। ওয়েটিং লিস্টে থাকা যাত্রীরা ট্রেনে উঠতে পারবেন না। টিকিট নিশ্চিত থাকলেই ট্রেনে ওঠা যাবে।

করোনার সংক্রমণ থাকলে সম্পূর্ণ টিকিটের টাকা ফেরত পাবেন সংশ্লিষ্ট যাত্রী। বাধ্যতামূলকভাবে যাত্রীদের মাস্ক পরতে হবে। ফোনে থাকতে হবে আরোগ্য সেতু অ্যাপ। চাদর পাবেন না যাত্রীরা। স্টেশনে খোলা থাকবে ফুড স্টল। তবে প্যাকেটজাত খাবারই সরবরাহ করা হবে।

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         নোয়াখালীতে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় লজ্জিত ওবায়দুল কাদের         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার         মধ্যপ্রাচ্য থেকে নৌ উপস্থিতির অবসান ঘটাবে অস্ট্রেলিয়া         ভারতে পাক গুপ্তচর আটক         বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১১ লাখ         আগাম ভোট দিলেন ট্রাম্প         সীমান্তে আর কোনো গোলাগুলি হবে না ॥ আলিয়েভ         কারওয়ান বাজারের বিডিবিএল ভবনে আগুন নিয়ন্ত্রণে         বাইডেনের পুরো পরিবারকেই দুর্নীতিবাজ আখ্যা দিলেন ট্রাম্প         আল-কায়েদার 'সেকেন্ড-ইন-কমান্ড' নিহত         ক্যামেরুনে বিদ্যালয়ে ঢুকে ৬ শিশুকে গুলি করে হত্যা         ভারতে দাড়ি রাখায় মুসলিম পুলিশ সদস্যকে বরখাস্ত!         কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৮