রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এভিয়েশন সেক্টর এখন লাইফ সাপোর্টে

স্টাফ রিপোর্টার ॥ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, এ খাতের গত তিন মাসে চরম সর্বনাশ ঘটেছে। বিমান সরকার থেকে কোন টাকা পায় না। বিমান যে টাকা আয় করে সে টাকা দিয়ে সরকারকে ট্যাক্স দেয়, ভ্যাট দেয়। সিভিল এভিয়েশন নিজের আয়ে চলে সরকারকে টাকা দেয়। পর্যটন কর্পোরেশন, ইন্টারকন্টিনেন্টাল, সোনারগাঁ বলেন, সবই এখন মুখ খুবড়ে পড়েছে। পুরো এভিয়েশন সেক্টর লাইফ সাপোর্টে আছে। তারপরও এ সেক্টর থেকে কোন জনবল ছাঁটাই করা হচ্ছে না। তার পরেও এ খাতে প্রধানমন্ত্রী ৩০ হাজার কোটি টাকা দিয়েছেন। ৫০ লাখ লোকের কাছে প্রধানমন্ত্রী মোবাইলের মাধ্যমে নিজে সরাসরি প্রতিজনে ২৫০০ টাকা পাঠাবেন। মানুষের যাতে কোন কষ্ট না হয় সে জন্য সরকার কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী মাহবুব আলী নিজ নির্বাচনী এলাকা হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা কমপ্লেক্স খেলার মাঠে বুধবার উপজেলা প্রশাসন আয়োজিত ৩০০ পরিবহন শ্রমিকদের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন। এ সময় তিনি বলেন, যে কোন ধরনের পরিবহনের সঙ্গে যারা জড়িত তারা সারাসরি করোনায় আক্রান্ত হচ্ছেন। তাই আমাদের পরিবহন শ্রমিক ভাইরা নিজেদের আদরের সন্তানের কথা ভেবে ও পরিবারের কথা চিন্তা করে ঘরে থাকুন। সরকার আপনাদের সঙ্গে আছে। শ্রমিকদের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ লাখ কোটি টাকা প্রণোদনা ঘোষণা করেছেন। যাতে গার্মেন্স শ্রমিকরা বেতন পায়। কোন শ্রমিক যাতে চাকরিচ্যুত না হয়। আমাদের দেশ উন্নত দেশের তুলনায় কিছুটা ভাল আছে। চিকিৎসক, পুলিশ, প্রশাসনের লোকজন যারা সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হচ্ছেন তাদের জন্য সরকার ১শ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         নোয়াখালীতে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় লজ্জিত ওবায়দুল কাদের         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         ছেলে হত্যার বিচার চেয়ে আমরণ অনশনে রায়হানের মা         ঢাবি শিক্ষক জিয়ার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুই মামলা         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         করোনামুক্ত হয়ে আজ বাসায় ফিরছেন তথ্যমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার         মধ্যপ্রাচ্য থেকে নৌ উপস্থিতির অবসান ঘটাবে অস্ট্রেলিয়া         ভারতে পাক গুপ্তচর আটক         বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১১ লাখ         আগাম ভোট দিলেন ট্রাম্প         সীমান্তে আর কোনো গোলাগুলি হবে না ॥ আলিয়েভ         কারওয়ান বাজারের বিডিবিএল ভবনে আগুন নিয়ন্ত্রণে         বাইডেনের পুরো পরিবারকেই দুর্নীতিবাজ আখ্যা দিলেন ট্রাম্প         আল-কায়েদার 'সেকেন্ড-ইন-কমান্ড' নিহত