বুধবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এভিয়েশন সেক্টর এখন লাইফ সাপোর্টে

স্টাফ রিপোর্টার ॥ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, এ খাতের গত তিন মাসে চরম সর্বনাশ ঘটেছে। বিমান সরকার থেকে কোন টাকা পায় না। বিমান যে টাকা আয় করে সে টাকা দিয়ে সরকারকে ট্যাক্স দেয়, ভ্যাট দেয়। সিভিল এভিয়েশন নিজের আয়ে চলে সরকারকে টাকা দেয়। পর্যটন কর্পোরেশন, ইন্টারকন্টিনেন্টাল, সোনারগাঁ বলেন, সবই এখন মুখ খুবড়ে পড়েছে। পুরো এভিয়েশন সেক্টর লাইফ সাপোর্টে আছে। তারপরও এ সেক্টর থেকে কোন জনবল ছাঁটাই করা হচ্ছে না। তার পরেও এ খাতে প্রধানমন্ত্রী ৩০ হাজার কোটি টাকা দিয়েছেন। ৫০ লাখ লোকের কাছে প্রধানমন্ত্রী মোবাইলের মাধ্যমে নিজে সরাসরি প্রতিজনে ২৫০০ টাকা পাঠাবেন। মানুষের যাতে কোন কষ্ট না হয় সে জন্য সরকার কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী মাহবুব আলী নিজ নির্বাচনী এলাকা হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা কমপ্লেক্স খেলার মাঠে বুধবার উপজেলা প্রশাসন আয়োজিত ৩০০ পরিবহন শ্রমিকদের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন। এ সময় তিনি বলেন, যে কোন ধরনের পরিবহনের সঙ্গে যারা জড়িত তারা সারাসরি করোনায় আক্রান্ত হচ্ছেন। তাই আমাদের পরিবহন শ্রমিক ভাইরা নিজেদের আদরের সন্তানের কথা ভেবে ও পরিবারের কথা চিন্তা করে ঘরে থাকুন। সরকার আপনাদের সঙ্গে আছে। শ্রমিকদের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ লাখ কোটি টাকা প্রণোদনা ঘোষণা করেছেন। যাতে গার্মেন্স শ্রমিকরা বেতন পায়। কোন শ্রমিক যাতে চাকরিচ্যুত না হয়। আমাদের দেশ উন্নত দেশের তুলনায় কিছুটা ভাল আছে। চিকিৎসক, পুলিশ, প্রশাসনের লোকজন যারা সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হচ্ছেন তাদের জন্য সরকার ১শ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি        
//--BID Records