বুধবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুমিল্লায় কৃষক খুন

কুমিল্লায় কৃষক খুন

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৮ মে ॥ পূর্ব বিরোধের জের ধরে নজরুল ইসলাম নামে এক কৃষককে ছুরিকাঘাতে খুন করা হয়েছে। সোমবার সকালে জেলার হোমনা উপজেলার দুলালপুর ইউনিয়নের জয়পুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ঘাতক বশিরকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গেছে, প্রায় ২ বছর ধরে জয়পুর গ্রামের মৃত আবদুল মজিদের ছেলে কৃষক নজরুল ইসলামের (৫২) সঙ্গে প্রতিবেশী মৃত আবদুল বারেকের ছেলে বশির আহমেদের বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে সোমবার সকালে বশির আহমেদ একটি চাকু হাতে নিয়ে নজরুলকে ঘর থেকে বের হওয়ার জন্য ডাকাডাকি করে। একপর্যায়ে নজরুল ঘর থেকে বের হয়ে আসলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায় ঘাতক। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নারায়ণগঞ্জে মাদ্রাসাছাত্র

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, আড়াইহাজারে মাহাবুব (১৫) নামে এক মাদ্রাসাছাত্রকে হত্যা করা হয়েছে। রবিবার রাতে পুলিশ উপজেলার সেন্দি এলাকার বিলের ধানখেত থেকে ওই মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার করেছে। নিহতের পরিবার জানায়, মাহাবুবকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত মাহাবুব উপজেলার হাইজাদী ইউনিয়নের সেন্দি এলাকার আশকর আলীর ছেলে।

জানা গেছে, নারায়ণগঞ্জের বন্দর এলাকার একটি মাদ্রাসায় পড়াশোনা করত মাহাবুব আলী। করোনার কারণে মাদ্রাসা বন্ধ থাকায় প্রায় দুই মাস আগে মাহাবুব বাড়িতে চলে আসে। বাড়িতে থাকা অবস্থায় এলাকার কিছু বখাটে যুবকের সঙ্গে তার সখ্য গড়ে উঠে। রবিবার সন্ধ্যায় মাহাবুব বাড়ি থেকে বের হয়। রাত এগারোটার দিকে পুুলিশ স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পায় সেন্দি বিলের ধানখেতে এক কিশোরের লাশ পড়ে আছে। পরে রাতে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

শেরপুরে যুবক

নিজস্ব সংবাদদাতা শেরপুর থেকে জানান, জমিসংক্রান্ত বিরোধের জের ধরে ছুরিকাঘাতে সোহেল রানা (৩৫) নামে এক যুবক খুন হয়েছে। সোমবার দুপুরে সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের দড়িপাড়া রঘুনাথপুর এলাকায় ওই ঘটনা ঘটে। নিহত সোহেল স্থানীয় মৃত চাঁন মিয়ার ছেলে। ওই ঘটনায় আবদুল খালেক ও মাসুদ রানাসহ (৪৮) ৩ জন গুরুতর আহত হয়েছেন। এদিকে ঘটনার পরপরই অভিযান চালিয়ে ৪ জনকে আটক করেছে পুলিশ। জানা যায়, জমিসংক্রান্ত বিরোধের জের ধরে সোমবার দুপুর ১২টার দিকে সোহেল রানার সঙ্গে চাচাত ভাই আক্তার আলী ও আব্দুল খালেকসহ অন্যদের বাদানুবাদ হয়। এক পর্যায়ে প্রতিপক্ষের সঙ্গে ছুরিকাঘাতে গুরুতর আহত হয় সোহেল রানা। পরে গুরুতর অবস্থায় সোহেলকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে আক্তার, সুফিয়া বেগম শুকলা ও আজমিন আনজুয়ারাসহ ৪ জনকে আটক করে।

বি-বাড়িয়ায় দুই লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার ব্রাহ্মণবাড়িয়া থেকে জানান, ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক ঘটনায় দুই জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার দুপুরে জেলার সরাইল ও নাসিরনগর উপজেলা থেকে মরদেহ দুটি উদ্ধার করা হয়। নিহতরা হলো সরাইল উপজেলার কবির হোসেন ও নাসিরনগর উপজেলার মোহন লাল। পুলিশ জানায়, নিখোঁজের তিনদিন পর সরাইলে কবির হোসেন (১৮) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সে উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বাড়িউড়া গ্রামের সাব্বির মিয়ার ছেলে। সোমবার দুপুরে খালের কচুরিপানা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। তার শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে। কবির গত ১৪ মে রাত থেকে নিখোঁজ ছিল।এছাড়াও নাসিরনগর উপজেলায় ফান্দাউক ইউপির বলভদ্র নদীর কাছে পাটখেত থেকে মোহন লাল নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়।

রবিবার সকালে গরুর ঘাস কাটতে গিয়ে সে আর বাড়ি ফিরেনি। সোমবার দুপুরে স্থানীয়রা পাটখেতে তার মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার করে। তারও শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি        
//--BID Records